jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» মৌলভীবাজারে জাতীয় ছাত্রসমাজের ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ছাত্র মজলিস গোলাপগঞ্জ উপজেলা উত্তর ও পৌর শাখার সংবর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» বড়লেখায় ছাত্র মজলিস বৃহত্তর খলাগাঁও শাখার ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঐতিহ্যবাহী বিশ্বনাথ প্রেসক্লাবের কর্মকান্ড সর্বমহলে প্রসংশিত- শফিকুর রহমান চৌধুরী «» জগন্নাথপুরে গুপ্তধনের সন্ধ্যানে জমিয়ত নেতা মাওঃ ইমরান আহমদ «» গোয়াইনঘাটে পূর্ব শত্রুতার জের ধরে দুই পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ২০ «» জগন্নাথপুরে সাজাপ্রাপ্ত ও পলাতক আসামী গ্রেফতার «» জগন্নাথপুর থানার এক পুলিশ অফিসার গরু চুরির সঙ্গে জড়িত থাকার অভিযোগে ক্লোজ করা হয়েছে «» এমন দেশে বসত, বেশির ভাগই অসৎ «» ফলোআপ : বিশ্বনাথে শিশু খাদিজা হত্যা রহস্য নিয়ে অন্ধকারে পুলিশ



মোবাইল পাঠাগারে শোক সভা: স্থপতি চৌধুরী মোস্তাক সিলেটের গর্বিত সন্তান

স্টাফ রিপোর্টার :: স্থপতি অধ্যাপক চৌধুরী মোস্তাক আহমদ একজন গুণী ব্যক্তি ছিলেন, তিনি আমাদের সিলেটের গর্বিত সন্তান। একটি আলোকিত পরিবারে তার জন্ম।

তার পিতা শিক্ষাবিদ-সাহিত্যিক মুসলিম চৌধুরী বাংলাকে রাষ্ট্রভাষা করার দাবীতে প্রথম প্রবন্ধটি লিখেছিলেন। চৌধুরী মোস্তাক স্থাপত্য কর্মের পাশাপাশি লেখালেখিও করতেন। বিশেষ করে তার অনুবাদকর্ম আমাদের এক মূল্যবান সম্পদ।
সিলেট মোবাইল পাঠাগারের উদ্যোগে লিডিং ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের উপদেষ্টা, স্থপতি অধ্যাপক চৌধুরী মোস্তাক আহমেদের মৃত্যুতে আয়োজিত শোক সভায় বক্তারা একথা বলেন।

নগরীর ইলেকট্রিক সাপ্লাই রোডস্থ মেট্টোপলিটন ল’ কলেজ ভবন মিলনায়তনে গত শনিবার সন্ধ্যায় সিলেট মোবাইল পাঠাগার ৬৯৩তম সাহিত্য আসরে সভাপতিত্ব করেন সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রবীণ সাংবাদিক-লেখক মুহম্মদ বশিরুদ্দিন। মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহভাপতি গল্পকার সেলিম আউয়াল।

আলোচনায় অংশ নেন, ফাইন্যান্সিয়াল এক্সপ্রেস পত্রিকার ডাইরেক্টর অধ্যাপক এম এ হান্নান, সাংবাদিক কবি সাঈদ চৌধুরী ও বাংলাদেশ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মো: আমিনুল ইসলাম। পঠিত লেখা নিয়ে আলোচনা করেন, কবি মাহফুজ জোহা।

সাহিত্যকর্মী তাসলিমা খানম বীথি’র উপস্থাপনায় মাহমুদুল হাসান’র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া সাহিত্য আসরে লেখা পাঠে অংশ নেন, ব্যাংকার শাহেদ শাহরিয়ার, ব্যাংকার জয়নাল আবেদিন বেগ, ব্যাংকার মাহমুদুল হাসান, মো.আব্দুল বাছিত, মুয়াজ বিন এনাম, আব্দুল কাদির জীবন, কুবাদ বখত চৌধুরী রুবেল, জুবের আজমদ সার্জন, নিয়াজ কুদ্দুস খান ও বদরুজ্জামান চৌধুরী প্রমুখ। গান পরিবেশন করেন গীতিকার বাহা উদ্দিন বাহার।