jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» দক্ষিণ সুনামগঞ্জে অধ্যক্ষ রবিউল ইসলাম আর নেই «» সুনামগঞ্জে ধানের বিকল্প হিসেবে চাষ হচ্ছে ভুট্টা, সরিষা ও সূর্যমুখী «» ঘুষের টাকা জোগাড় করতে গোপনে ২ বিয়ে, স্ত্রীদের টানা-হেঁচড়ায়… «» মৌলভীবাজারে আ.লীগের সভা বর্জন : যা বললেন শফিক «» জগন্নাথপুরে হিফযুল কুরআন প্রতিযোগিতায় সিলেট বিভাগের ২০০জন অংশ নিয়ে ২০জন বিজয়ী «» ভালো স্কুল-কলেজের সন্ধানে সুনামগঞ্জ ছাড়ছে অনেক পরিবার «» গোলাপগঞ্জে সাংবাদিকদের সাথে বিদায়ী অধ্যক্ষের মতবিনিময় «» শেখ হাসিনা কখনো ত্যাগীদের অবমূল্যায়ন করেন না: সিলেটে শফিক «» বিশ্বনাথে কৃষি উদ্যোক্তা তৈরী শীর্ষক বৈঠক অনুষ্ঠিত «» জগন্নাথপুরে অধ্যক্ষ ছমির উদ্দিন ও ড. সৈয়দ রেজওয়ান আহমদকে গুণীজন সংবর্ধনা প্রদান



গভর্নর পদ থেকে বরখাস্ত সিলেটের আনোয়ার চৌধুরী

জেএসবি টুয়েন্টিফোর ডেস্ক :: ব্রিটিশ নিয়ন্ত্রিত কেইম্যান আইল্যান্ডের গভর্নর পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কৃত হয়েছেন আনোয়ার চৌধুরী। বৃহস্পতিবার কেইম্যান আইল্যান্ডের গভর্নর অফিস ঘোষণা দিয়েছে, আনুষ্ঠানিকভাবে সরিয়ে দেয়া হয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এ কূটনীতিককে।

 

সরকারি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আনোয়ার চৌধুরীর বিরুদ্ধে উত্থাপিত কয়েকটি অভিযোগের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে লন্ডনে অন্য কূটনৈতিক পদে দেখা যাবে তাকে।

 

কেইম্যান আইল্যান্ডের গভর্নর পদে এখন সাময়িকভাবে অন্য কাউকে নিয়োগ দেয়া হবে। এ পদে স্থায়ীভাবে নিয়োগ দেয়ার প্রক্রিয়াও শুরু করা হয়েছে।

 

আনোয়ার চৌধুরীকে বরখাস্ত করার বিষয়ে আর কোনো মন্তব্য যুক্তরাজ্যের ফরেইন ও কমনওয়েলথ অফিস করবে না বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 

কেইম্যান আইল্যান্ডের বাসিন্দারা গভর্নর হিসেবে ২৬ মার্চ রাজকীয় মর্যাদায় আনোয়ার চৌধুরীকে বরণ করে নেয়। কিন্তু দায়িত্ব গ্রহণের তিন মাসের মাথায় তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ উঠে। এরপর জুনে এসব অভিযোগের তদন্ত শুরু হয়। সুষ্ঠু তদন্তের জন্য তখন তাকে সাময়িকভাবে বহিষ্কারও করা হয়েছিল।

 

বাংলাদেশে নিযুক্ত সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরী ২০১৩ সালে পেরুতেও রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ব্রিটিশ ফরেন অ্যান্ড কমনওয়েলথ অফিসের ইন্টারন্যাশনাল ইনস্টিটিউশন বিভাগের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন। সূত্র: কেইম্যান কম্পাস।

 

ব্রিটেনে সফল বাংলাদেশিদের মধ্যে আনোয়ার চৌধুরী‌ অন্যতম। বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশনার হি‌সে‌বে দায়িত্ব পালনকা‌লে সি‌লে‌টের সন্তান আনোয়ার চৌধুরী‌ দে‌শেবি‌দে‌শে প‌রি‌চি‌তি পান।সিলেট বিভাগের সুনামগঞ্জের জগন্নাথপুরে তার বাড়ি।