jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» জগন্নাথপুরে মিরপুর ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী শেরীন বিশাল ভোটে চেয়ারম্যান নির্বাচিত «» ছাত্র মজলিস শ্যামপুর থানার বার্ষিক কর্মী সমাবেশ অনুষ্ঠিত «» জগন্নাথপুরে রাত পোহালেই ভোট যুদ্ধ শুরু ॥ কে হচ্ছেন সেই ভাগ্যবান চেয়ারম্যান «» ছাতকের কিলবার্ণ এন্ড হামস্টেড মুসলিম কালচারাল সেন্টারের ইমাম ও খতিবকে সংবর্ধনা «» ঢাকা মহানগরী দক্ষিণের সহযোগী সদস্য সমাবেশে আবাসিক হলগুলোতে গড়ে ওঠা টর্চার সেল ধ্বংস করতে হবে: ছাত্র মজলিস «» ছাত্র মজলিস ঢাকা মহানগরী উত্তরের বার্ষিক সহযোগী সদস্য সমাবেশ অনুষ্ঠিত «» প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতি নিয়ে কটাক্ষ, সিলেটের মোগলবাাজার থেকে আটক ১ «» ছাত্রলীগের মিছিলে খুনের রক্ত: ভিপি নুর «» ছাত্র জমিয়তের মতবিনিময় সভায় অাগামি ১১ জানুয়ারী সিলেট বিভাগীয় সদস্য সম্মেলন ঘোষণা «» ফেসবুক ব্যবহারকারীদের উদ্দেশ্যে শাহীনুর পাশা চৌধুরীর কিছু কথা



বিদায় আর্জেন্টিনার, দল থেকে অবসরে মাশ্চেরানো

স্পোর্টস ডেস্ক :: ম্যাচের অতিরিক্ত সময়ে (৯৩ মিনিটে) আর্জেন্টিনার হয়ে ব্যবধান কমানো গোল করেন সের্জিও আগুয়েরো। কিন্তু ততোক্ষণে অনেক দেরি হয়ে গেছে। বাকি সময়ে আর কোন গোল না হওয়ায় ৪-৩ গোলের ব্যবধানে হেরে বিদায় নিলো আর্জেন্টিনা। অন্যদিকে ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে পা রাখলো ফ্রান্স।

 

এর আগে প্রথমার্ধ শেষে ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় মেসির আর্জেন্টিনা। কিন্তু বিরতি থেকে ফিরেই ৪৮ মিনিটে মার্কাদোর দুর্দান্ত গোলে ২-১ এগিয়ে যায় আর্জেন্টিনা।

 

এরপর ম্যাচের ৫৭ মিনিটে ফরাসি ডিফেন্ডার বেঞ্জামিন পাভারের গোলে আর্জেন্টিনার বিপক্ষে সমতায় ফিরে ফ্রান্স। এর সাত মিনিট পর ও তার চার মিনিট পর এমবাপ্পের জোড়া গোলে ৪-২ এ এগিয়ে যায় ফ্রান্স।

 

শেষদিকে আর্জেন্টিনার হয়ে ব্যবধান কমানো গোল করেন সের্জিও আগুয়েরো। কিন্তু ততোক্ষণে অনেক দেরি হয়ে গেছে। বাকি সময়ে আর কোন গোল না হওয়ায় ৪-৩ গোলের ব্যবধানে হেরে বিদায় নিলো আর্জেন্টিনা। অন্যদিকে ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে পা রাখলো ফ্রান্স।

 

এদিকে, ১৯৯৪ সালের পর এবারই প্রথম দ্বিতীয় রাউন্ডের বাধা পার হতে ব্যর্থ হলো আর্জেটিনা। আর এ ব্যর্থতার দিনেই জাতীয় দল থেকে অবসর নিয়েছেন আর্জেন্টিনার মধ্য মাঠের মণি হ্যাভিয়ের মাশ্চেরানো।

 

অনেক চড়াই উতরাই পার করে গ্রুপ পর্ব পেরিয়েছিল আর্জেন্টিনা। দ্বিতীয় রাউন্ডে শক্তিশালী ফ্রান্স। কিন্তু ৪-৩ ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল তারা। চারটি গোলেই প্রত্যক্ষ ও পরোক্ষভাবে দুর্বল ডিফেন্সের চিত্র ফুটে ওঠে।

 

মধ্য মাঠের খেলোয়াড় হলেও মাঝে প্রায়ই ডিফেন্সে খেলে থাকেন মাশ্চেরানো। এদিন সামনে থেকেই দেখেছেন দলের করুণ অবস্থা। তাই ম্যাচ শেষে অবসর নিতে সময় নেননি ৩৪ বছর বয়সী এ খেলোয়াড়, ‘জাতীয় দলকে বিদায় জানানোর সময় এটাই। এখন সময় বাইরে থেকে দলকে সহায়তা করার।’

 

কথাগুলো বোলার এক পর্যায়ে কেঁদেই দেন মাশ্চেরানো, ‘ফুটবল মাঝে মাঝে আপনাকে এমন কিছু দিবে যা আপনি চাইবেন না। এটাই খেলা। গুরুত্বপূর্ণ জিনিস হচ্ছে হাল ছেড়ে না দেওয়া। দলীয় এবং ব্যক্তিগতভাবে বলতে পারি আমাদের যা ছিল তার সবই দেওয়ার চেষ্টা করেছি। কোন একদিন হয়তো এই ছেলেরাই আর্জেন্টিনার জন্য কিছু জয় করবে।’

 

জাতীয় দলের জার্সিতে ২০০৩ সালে উরুগুয়ের বিপক্ষে অভিষেক হয় মাশ্চেরানোর। মোট ১৪৬টি ম্যাচ খেলেছেন তিনি। ৩টি গোলও করেছেন। বর্তমানে চিনে খেললেও ক্যারিয়ারের মূল সময়টাই কাটিয়েছেন বার্সেলোনায়।