jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» সরকার দেশকে একটি পুলিশী রাষ্ট্রে পরিণত করেছে : মাওলানা মোহাম্মদ ইসহাক «» সবার জন্য ভ্যাকসিন নিশ্চিত করতে হবে: প্রধানমন্ত্রী «» সুনামগঞ্জ- জগন্নাথপুর সড়কে নির্মাণকালেই ভেঙে পড়ল ১৫ কোটি টাকার সেতুর ৫ টি গার্ডার «» যুবসমাজকে কোরআন তিলাওয়াত ও অধ্যয়নের আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর «» জগন্নাথপুরে সাধারণ পাঠাগার সৈয়দপুরের নতুন কমিটি ঘোষণা «» অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ : ভাষা শহীদদের গভীর শ্রদ্ধায় স্মরণ করছে জাতি «» কমলগঞ্জে মদসহ নারী আটক «» আওয়ামীলীগ সরকারের আমলে দেশে যে উন্নয়ন হয়েছে বিগত একশত বছরেও হয়নি- এমএ মান্নান «» জগন্নাথপুরে গ্রেফতার-৩ «» এ পর্যন্ত ভ্যাকসিন দেয়া হয়েছে সাড়ে ১৮ লাখ মানুষকে



সিলেটে জামিআ সিদ্দিকিয়ায় ইসলাহি মাহফিল ঈমানদাররা হলো অনন্ত পথের যাত্রী- শায়খুল হাদিস ড. মুশতাক আহমদ

জেএসবি টুয়েন্টিফোর :: ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের উপ-পরিচালক খলীফায়ে আল্লামা আহমদ শফি শায়খুল হাদিস ড. মুশতাক আহমদ বলেছেন, ঈমানদাররা অনন্ত পথরে যাত্রী। এজন্য আল্লাহ তায়ালা মানুষের রূহকে অসীম শক্তি দান করেছেন। এই অসীম শক্তিসম্পন্ন রূহের কাজ হলো নিজেকে আল্লাহর কাছে সমর্পন করা। কিন্তু মানুষ তার অসীম শক্তির রূহকে অকাজে-কুকাজে ব্যবহার করে। মানুষের রূহের শক্তিকে ঈমানের পথ দিয়ে আল্লাহর সান্নিধ্যের পথে পরিচালিত করেন তরিকতের পীর-মাশায়েখরা। তাই অনন্ত পথের যাত্রী হিসাবে টিকে থাকতে হলে পীর-মাশায়েখদের সান্নিধ্যে আসতে হবে। (৬ ফেব্রুয়ারি) শনিবার বাদ আসর সিলেট নগরীর বালুচরস্থ জামিআ সিদ্দিকিয়ায় এক বিশেষ ইসলাহি মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

জামিআ সিদ্দিকিয়ার প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও গবেষক সৈয়দ মবনুর সভাপতিত্বে ও উপ-পরিচালক মাওলানা রেজাউল হকের পরিচালনায় মাহফিলের শুরুতে উদ্বোধনী বক্তব্য রাখেন মাদরাসার পরিচালক মুফতি মনসুর আহমদ। সভাপতির বক্তব্যে সৈয়দ মবনু বলেন, ২০০২ খ্রিস্টাব্দে প্রতিষ্ঠিত জামিআ সিদ্দিকিয়া জাতীয় ও দ্বীনি শিক্ষার সমন্বয়ের জন্য বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। এ প্রতিষ্ঠান কওমি মাদরাসাকে দারুল উলূম দেওবন্দের নীতিতে বহাল রেখে এমনভাবে সাজানো হয়েছে যেখানে পড়াশোনা করলে একজন ছাত্র দেশের প্রচলিত শিক্ষা পদ্ধতির যেকোন ধারার সাথে গিয়ে মিশতে পারে। পাশাপাশি চেষ্টা করছে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে মাদরাসা, স্কুল, কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী, শিক্ষক এবং সাধারণ মানুষদের মধ্যে জ্ঞানের সমন্বয় তৈরি করতে। দারুল উলূম দেওবন্দের চিন্তার ভিত্তিতে নিজেদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণের চেষ্টা করছে এ প্রতিষ্ঠান। আল্লামা আবুল হাসান আলী নদভী (র.)-এর চিন্তার আলোকে বাংলাভাষাকে গুরুত্ব দিয়ে আলেম সমাজকে বাংলা সাহিত্যে আরও উন্নত করে গড়তে চেষ্টা করে যাচ্ছে।

 

জামিআর ছাত্র হাফিজ হাসান জামিলের কোরআন তিলাওয়াতের মাধ্যমে মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জামিআ সিদ্দিকিয়া শিক্ষা সচিব ও টিলাগড় মাদানি মসজিদের খতীব মাওলানা আফতাবুজ্জামান হেলাল। মাহফিলে বাংলাদেশসহ বিশ্বের মানুষের মঙ্গল কামনা করে দোয়া করেন প্রধান অতিথি শায়খুল হাদিস ড. মুশতাক আহমদ।