jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» ওসমানীনগরে নিজ মান্দারুকার মাঠে শেখ রাসেল ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় কিং গ্রুপের শুভেচ্ছা «» ছাতকে মেয়র প্রার্থী রাশিদা আহমদ ন্যান্সি’র সমর্থনে নির্বাচনী সভা ও মিছিল «» বিয়ে ছাড়া একসঙ্গে ৪ মাস, অতঃপর প্রেমিকের পলায়ন «» ছাতক উপজেলা ছাত্রদলের নেতৃবৃন্দকে অভিনন্দন «» বাংলাদেশ খেলাফত মজলিসের ৪৫ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা «» দোয়ারাবাজার পান্ডারগাঁও ইউ/পিতে এফবিএস ফোরাম’র নতুন কমিটি ঘোষণা «» জুড়ীতে অসহায়দের মধ্যে শীতবস্ত্র বিতরণ «» ছাতকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী রাশিদা আহমদ ন্যান্সির নির্বাচনী পথসভা «» দুর্নীতির মহামারী থেকে দেশকে রক্ষার জন্য নৈতিক মূল্যবোধ সম্পন্ন নেতৃত্ব তৈরি করতে হবে- ছাত্র মজলিস «» মৌলভীবাজারে নৌকা ডুবিয়ে বিজয়ী ‘বিদ্রোহী’ ফের বহিষ্কার



সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নে প্রবাসীর অর্থায়নে কোটি টাকা ব্যায়ে মসজিদের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জের জগন্নাথপুরে যুক্তরাজ্য প্রবাসীর অর্থায়নে প্রায় কোটি টাকা ব্যায়ে একটি জামে মসজিদের উদ্বোধন করা হয়েছে। উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের ইসলামপুর (ব্রাক্ষণগাঁও) গ্রামের বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী, শালিসী ব্যক্তিত্ব আলহাজ্ব আছদ্দর আলীর অর্থায়নে গ্রামের প্রাচীনতম জামে মসজিদের সংস্কার কাজ শেষ করে শুক্রবার (১ জানুয়ারী) পবিত্র জুমআ নামাজ আদায় করা হয় মসজিদে। নামাজের পুর্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন খলিফায়ে ফুলতলী আল্লামা ছমির উদ্দিন। বক্তব্য রাখে যুক্তরাজ্য প্রবাসী, সমাজসেবক, শিক্ষানুরাগী, আলহাজ্ব আছদ্দর আলী, জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোঃ গিয়াস উদ্দিন, সেক্রেটারি ডাঃ আবু সাঈদ। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গ্রামের বিশিষ্ট সমাজসেবক সাবেক ইউপি সদস্য আব্দুল মছব্বির, মোঃ আব্দুস শহিদ জিম্মাদার, মোঃ ফজলু মিয়া জিম্মাদার, সৈয়দপুর গ্রামের সমাজসেবক বিএনপি নেতা হাফিজ শেখ কবির আহমদ, মসজিদ পরিচালনা কমিটির ক্যাশিয়ার হাজি আবুল হোসেন, হাজি আবুল বশর, বিএনপি নেতা মোঃ আলমগীর জিম্মাদার, আওয়ামী লীগ নেতা রাজা মিয়া জিম্মাদার, বুধরাইল গ্রামের মুরুব্বী সুনু মিয়া, মতিন মিয়া, মোরাদাবাদ গ্রামের আনোয়ারুল হক আনোয়ার, মোরাদাবাদ গ্রামের আলম খান, সোনাতনপুর গ্রামের ফয়জুল মিয়া, সোনাতনপুর গ্রামের আশ্বাদুর রহমান, আফসর উল্লা, আব্দুল জহুর, আব্দুল হক, দিলোওয়ার হোসেন বাবুল, তাজল মিয়া জিম্মাদার, মিলাদ জিম্মাদার, আতাউর রহমান, লুৎফুর রহমান, মাশুক মিয়া, সাব্বির আহমদ, মাওলানা আজিজুর রহমান, নুরুল ইসলাম, আইন উদ্দিন, বশর আহমদ, আব্দুস ছমির, শাহেন জিম্মাদার, শাহিন মিয়া, ফুজেল আহমদ, আব্দুল কালাম, সুমন আহমদ, নাছির আহমদ। পবিত্র জুমআ নামাজ পড়ান মসজিদের ইমাম ও খতীব হাফিজ মাওলানা আফরোজ আলী। মসজিদ উদ্বোধন উপলক্ষে গ্রামবাসীসহ আশপাশ এলাকার হাজারো মুসল্লিরা জুমআ নামাজে অংশ নেন। নামাজ শেষ মুসল্লিদের মধ্যে শিন্নী বিতরণ করা হয়।

 

জানা যায়, এলাকাবাসী মসজিদ নতুন করে নির্মাণ করতে এলাকার দানশীল ব্যক্তি যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব মোঃ আছদ্দর আলীকে জামে মসজিদটি সম্পূর্ণ নতুন আধুনিক একটি মসজিদ নির্মাণ করে দিতে প্রস্তাব দিলে তিনি তা সাদরে গ্রহণ করেন। গত ১২ আগষ্ট একটি আধুনিক মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্যদিয়ে কাজ শুরু করেন। শুক্রবার (১ জানুয়ারী) প্রায় কোটি টাকা ব্যায়ে দুই তলা বিশিষ্ট জামে মসজিদের উদ্বোধন করা হয়।

 

 

এলাকারবাসী জানান, যুগের চাহিদার সাথে আমাদের মসজিদটি সংস্কার জরুরি ছিল। এলাকাবাসীর চাহিদার দাবিতে আলহাজ্ব মোঃ আছদ্দর আলী মসজিদটি পূর্ণ সংস্থারে এগিয়ে এসে তিনি ও তাহার স্ত্রী এবং ছেলে-মেয়ের উৎসাহ উদ্দীপনায় কোটি টাকা ব্যায়ে দুই তলা বিশিষ্ট জামে মসজিদের পূর্ণ সংস্থার কাজ শেষ করায় আমরা এলাবাসী আনন্দিত এবং হাজি মোঃ আছদ্দর আলীর সুস্থতার সহিত দীর্ঘ নেক হায়াত কামনা করি। এলাকার অনেকেই জানান, আলহাজ্ব মোঃ আছদ্দর আলী ইতিপূর্বে ১০ কিয়ার জমি মসজিদের নামে দলিল করে দিয়েছেন। এবং হাওরে থাকা তাহার ৩৬ কিয়ার জমি ইসলামপুর (ব্রাক্ষণগাঁও) জামে মসজিদে জমিগুলোর ফসল আজীবন দান করে দেন।

 

মসজিদ নির্মাণের ব্যাপারে বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী, শালিসী ব্যক্তিত্ব আলহাজ্ব আছদ্দর আলী জানান, আল্লাহর দেওয়া সম্পদ থেকে আমি ও আমার স্ত্রী এবং ছেলে-মেয়ের উৎসাহ উদ্দীপনায় মসজিদের নির্মাণ কাজ শুরু করেছিলাম। অবশেষে আল্লাহপাকের দয়ায় মসজিদের কাজ শেষ করার তৌফিক দিয়েছেন। এতে আমি আল্লাহপাকের পবিত্র দরবারে লাখো কোটি শুকরিয়া আদায় করছি। তিনি যেন আমাদেরকে নিয়মিত মসজিদে নামাজ পড়ার তৌফিক দেন। এবং মৃত্যু পর্যন্ত মসজিদের সাথে সুসম্পর্ক রাখে মসজিদের উন্নয়নে আমরা সকলকে এগিয়ে আসার তৌফিক দেন।

 

উল্লেখ্য যে, ইসলামপুর (ব্রাক্ষণগাঁও) গ্রামের বিশিষ্ট শালিসী ব্যক্তিত্ব মৃত ইসমাঈল আলীর ছেলে যুক্তরাজ্য প্রবাসী, সমাজসেবক, শিক্ষানুরাগী, দানবীর আলহাজ্ব আছদ্দর আলী, স্ত্রী, তিন ছেলে ও তিন মেয়ে যুক্তরাজ্যের স্থায়ী বাসিন্দা। আলহাজ্ব আছদ্দর আলী নিজ এলাকার উন্নয়নে তিনি বেশিরভাগ সময় গ্রামেই বসবাস করেন। গ্রামের নানান সমস্যায় তিনি সহযোগিতায় এগিয়ে আসেন।