jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» মসজিদে মিলল ১৪ বস্তা টাকা «» বিশ্বনাথে জমিসহ ঘর পেল ১২০ পরিবার «» জগন্নাথপুরে উন্নয়ন বঞ্চিত একটি রাস্তা অবশেষে প্রবাসীদের উদ্যােগে সংস্কার কাজ শুরু «» জগন্নাথপুরে ছাত্রলীগ নেতার যুক্তরাজ্য গমন উপলক্ষে সংবর্ধনা «» হবিগঞ্জে ২৮ ফেব্রুয়ারি পৌরসভার নির্বাচন «» জকিগঞ্জের ‘বিদ্রোহী’ মেয়রপ্রার্থী হিরাকে বহিস্কার করলো বিএনপি «» ওসমানীনগরে নিজ মান্দারুকার মাঠে শেখ রাসেল ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় কিং গ্রুপের শুভেচ্ছা «» ছাতকে মেয়র প্রার্থী রাশিদা আহমদ ন্যান্সি’র সমর্থনে নির্বাচনী সভা ও মিছিল «» বিয়ে ছাড়া একসঙ্গে ৪ মাস, অতঃপর প্রেমিকের পলায়ন «» ছাতক উপজেলা ছাত্রদলের নেতৃবৃন্দকে অভিনন্দন



জামালগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৩ মাসের কারাদণ্ড সহ বিভিন্ন মেয়াদে সাজা ও জরিমানা

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার সাচনা বাজারে মোবাইল কোর্টের মাধ্যমে ভিন্ন ভিন্ন ধারায় মোট ২১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলার সাচনা বাজার মনিটরিং, সংক্রমণব্যাধি প্রতিরোধ, সামাজিক দূরত্ব বজায় রাখা ও বিভিন্ন প্রতিষ্ঠানে ট্রেড লাইসেন্স এবং অগ্নি নির্বাপক যন্ত্র রাখার পরামর্শ দেন। পাশাপাশি সরকারি রাস্তায় অবৈধভাবে দখলকৃত দোকানদারকে ভিন্ন ভিন্ন ধারায় জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিশ্বজিত দেব।
এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি)মোঃ রেদোয়ানুল হালিম ও জামালগঞ্জ থানার এস আই আব্দুল বাতেন সহ সঙ্গীয় ফোর্স।

এসময় বিভিন্ন ধারায় ১২ মামলায় একাধিক প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা ও দন্ডবিধি ১৮৬০/এর ১৮৬ ধারায় পশ্চিম কালীপুর গ্রামের মৃত রহিছ আলীর ছেলে আব্দুল মুতালিবকে ৩ মাস, এবং পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫/৬ এর (গ) ধারায় উত্তর কামলাবাজ গ্রামের মৃত শেখ ফরিদের ছেলে আবুল হোসেন ও শরৎপুর গ্রামের মো নবী হোসেনের ছেলে মোঃ সুহেল মিয়াকে ১ মাস করে কারাদণ্ড দেয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত দেব বলেন
করোনা ভাইরাস মোকাবিলায় সরকার বদ্ধপরিকর। তাই সামাজিক দূরত্ব, বাজারে শৃঙ্খলা, সুষ্ঠু পরিবেশ বজায় না রাখা ও হাঁস মুরগি বিক্রির দোকানের সামনে খোলামেলা বিট ফেলে রেখে পরিবেশ সংরক্ষণ আইন অমান্য করায় তাদের কে উপরোক্ত ধারায় দণ্ডাদেশ দেয়া হয়েছে। তিনি আরো বলেন এ ধরনের অভিযান উপজেলার সবকটি বাজারেই পর্যায়ক্রমে চলবে।