jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» সিলেট সন্ত্রাসবিরোধী মানববন্ধনে বক্তারা সন্ত্রাস ও উগ্রবাদী গোষ্ঠী দেশ জাতি ও সমাজের শত্রু «» আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা «» গোলাপগঞ্জে আওয়ামীলীগের মতবিনিময় সভা «» জগন্নাথপুরে আ.লীগ নেতার হামলার শিকার বিধবা মহিলা, বসত ঘরে ভাংচুর ও হত্যার হুমকী «» ছাতকে খেলাফত মজলিসের জরুরি দায়িত্বশীল বৈঠক অনুষ্ঠিত «» সিলেটে অনৈতিক কর্মকান্ড থেকে স্ত্রীকে ফেরাতে না পেরে হত্যা «» দক্ষিণ সুরমায় একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা «» সিলেটে গৃহবধূ হত্যায় গ্রেফতার ১ «» মাওলানা যোবায়ের আহমদ চৌধুরীর বর্ণাঢ্য জীবন ও কর্ম «» জগন্নাথপুরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উদযাপন



ছাতকে ফ্রি-খৎনা আয়োজন করে হাজী মহসিন পরিবার মহত্বের পরিচয় দিয়েছে- মিজানুর রহমান চৌধুরী

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জের ছাতকে একটি ফ্রি-খৎনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য, ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী বলেছেন, ইসলামের দৃষ্টিতে পুত্র সন্তানের খৎনা করানো একটি সুন্নত। মুসলিম পরিবারে জন্ম নেয়া প্রত্যেক পুত্র সন্তানদের খৎনা করানো ইসলামে সু-স্পষ্টভাবে বলা হয়েছে। বিজ্ঞানের দৃষ্টিতে খৎনা একটি স্বাস্থ্য সম্মত উত্তম প্রক্রিয়া। মুসলমান ছাড়াও বর্তমান বিশ্বের বিভিন্ন সম্প্রদায়ের মানুষ তাদের পুত্র সন্তানদের খৎনা করাচ্ছেন। তিনি বলেন, ফ্রি-খৎনা অনুষ্ঠানের আয়োজন করে মরহুম হাজী মহসিন মিয়া পরিবার মহত্বের পরিচয় দিয়েছেন। আয়োজকদের সাধুবাদ জানিয়ে তিনি সমাজের বিত্তবানরা এ রকম সামাজিক কর্মকান্ডে এগিয়ে আশা প্রয়োজন বলে মনে করেন। আজ শুক্রবার সকালে ছাতক শহরের জালালিয়া আলিম মাদ্রাসায় বাগবাড়ী এলাকার মরহুম মহসিন মিয়া পরিবার কর্তৃক আয়োজিত ফ্রি-খৎনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মিজানুর রহমান চৌধুরী এসব কথা বলেন। ছাতক হাসপাতালের একটি মেডিকেল টিম সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত ২৬ জন শিশুকে ফ্রি খৎনা করানো হয়। আয়োজকদের পক্ষ থেকে প্রতি শিশুকে বিনা মুল্যে লুঙ্গি ও প্রয়োজনীয় প্রদান করা হয়।

 

 

এসময় আয়োজক হাজী শামসু উদ্দিন, অতিথি হিসেবে জালালিয়া আলিম মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আব্দু রহিম, অধ্যক্ষ মাওলানা আব্দুল আহাদ, মুক্তিযোদ্ধা আলহাজ্ব গোলাম মোস্তফা, স্থানীয় হাজী আবুল হায়াত, জাবা মেডিকেল সেন্টারের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গির আলম, পৌর কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন, রানীতিবিদ আবু হুরায়রা ছুরত, স্থানীয় হাজী আলাউদ্দিন, হাজী আজমল হোসেন, আলাউদ্দিন রুমেল, ফখরুল ইসলাম, গোলাম সারোয়ার মিটু, মাষ্টার ফারুক আহমদ, তানভির চৌধুরী, রহমত আলী, মনজুর হোসেন চৌধুরী, রুমেল চৌধুরী, রাজু হোসেন, আবু সুফিয়ান, মাওলানা আব্দুল মালিক, মাওলানা আব্দুস ছালাম, আবু সাইদ নোমান, আনিসুল হক, আব্দুল আওয়াল, জসিম উদ্দিন সালমান, মেহেদী হাসান, জিয়া উদ্দিন আদনান, জহির উদ্দিন দিনান, রেজাউল করিম রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।