jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» সিলেট সন্ত্রাসবিরোধী মানববন্ধনে বক্তারা সন্ত্রাস ও উগ্রবাদী গোষ্ঠী দেশ জাতি ও সমাজের শত্রু «» আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা «» গোলাপগঞ্জে আওয়ামীলীগের মতবিনিময় সভা «» জগন্নাথপুরে আ.লীগ নেতার হামলার শিকার বিধবা মহিলা, বসত ঘরে ভাংচুর ও হত্যার হুমকী «» ছাতকে খেলাফত মজলিসের জরুরি দায়িত্বশীল বৈঠক অনুষ্ঠিত «» সিলেটে অনৈতিক কর্মকান্ড থেকে স্ত্রীকে ফেরাতে না পেরে হত্যা «» দক্ষিণ সুরমায় একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা «» সিলেটে গৃহবধূ হত্যায় গ্রেফতার ১ «» মাওলানা যোবায়ের আহমদ চৌধুরীর বর্ণাঢ্য জীবন ও কর্ম «» জগন্নাথপুরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উদযাপন



হবিগঞ্জে কলেজ ছাত্রকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :: হবিগঞ্জের বাহুবল উপজেলার লামাতাশি ইউনিয়নের দ্বিমুড়া গ্রামে বৃন্দাবন কলেজের অনার্স ৪র্থ বর্ষের ছাত্রকে ডেকে নিয়ে গাছের সাথে বেধেঁ মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের ঘটনায় মানববন্ধন ও প্রতিবাদসভা করেছে হবিগঞ্জ বৃন্দবন সরকারী কলেজের ছাত্র/ ছাত্রীরা। মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুরে হবিগঞ্জ শহরের বৃন্দাবন সরকারি কলেজের সামনে এই প্রতিবাদ ও মাবনবন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা মানুষরূপী হায়েনাদের মধ্যযুগীয় নির্যাতনের পলাতক জড়িত আসামীদের দ্রুত গ্রেফতার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

 

 

মানবন্ধনে অত্র কলেজের শিক্ষার্থী সাইদুর রহমানের পরিচালনায় অংশগ্রহণ করেন ন্যাপ হবিগঞ্জ জেলা শাখা সাধারণ সম্পাদক ফরহাদ আহমেদ চৌধুরী, হবিগঞ্জ মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক তাহমিনা গাজী, নাইমুল ইসলাম, তোফাজ্জল হোসেন, জুমেল, ফয়সল আহমেদ তুষার, নজরুল ইসলাম, সুহাগ, হ্নদয়, কিবরিয়া রহমান, আরও অনেকেই।

 

 

শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন শ্রেনী পেশার লোকজন মানবন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধনে উপস্থিত থেকে একাত্মতা পোষণ করেন বৃন্দাবন সরকারি কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ দেওয়ান জামাল উদ্দিন চৌধুরী। প্রসঙ্গত, গত ৩০ অক্টোবর দিবাগত রাতে উপজেলার লামাতাসী ইউনিয়নের দ্বিমুড়া কুয়েত প্রবাসী আব্দুল হাইর বাড়িতে ডেকে নিয়ে কলেজ ছাত্রকে খুঁটিতে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়।

 

১ নভেম্বর সকালে ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে সারাদেশ জুড়ে শুরু হয় তোলপাড়। ফেসবুকে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, কয়েকজন লোক ফয়সলকে হাত-পা বেঁধে নির্যাতন করছে। এ সময় ফয়সল বাঁচার জন্য আকুতি এবং বার বার আল্লাহ অল্লাহ বলে চিৎকার করছিল। কিন্তু এরপরও চলে বর্বর নির্যাতন। ২ নভেম্বর কুয়েত প্রবাসী আব্দুল হাইর স্ত্রী জাহানারা আক্তার লিপি কে প্রধান আসামী করে ১০ জনের নাম উল্লেখ করে বাহুবল থানায় মামলা দায়ের করেন কলেজ কলেজ ছাত্রর মা।

 

কলেজ ছাত্র ফয়সল বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ফয়সলের ভাই কাউছার মিয়া জানায় মাথায় প্রচণ্ড আঘাতের কারণে এখনও স্মৃতি ফিরে আসেনি।নির্যাতিত ফয়সল চুনারুঘাট উপজেলার হাসেরগাঁও গ্রামের আহসান উল্ল্যার ছেলে। সে হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজের অনার্স (গণিত বিভাগ) চতুর্থ বর্ষের ছাত্র।