jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» সিলেট সন্ত্রাসবিরোধী মানববন্ধনে বক্তারা সন্ত্রাস ও উগ্রবাদী গোষ্ঠী দেশ জাতি ও সমাজের শত্রু «» আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা «» গোলাপগঞ্জে আওয়ামীলীগের মতবিনিময় সভা «» জগন্নাথপুরে আ.লীগ নেতার হামলার শিকার বিধবা মহিলা, বসত ঘরে ভাংচুর ও হত্যার হুমকী «» ছাতকে খেলাফত মজলিসের জরুরি দায়িত্বশীল বৈঠক অনুষ্ঠিত «» সিলেটে অনৈতিক কর্মকান্ড থেকে স্ত্রীকে ফেরাতে না পেরে হত্যা «» দক্ষিণ সুরমায় একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা «» সিলেটে গৃহবধূ হত্যায় গ্রেফতার ১ «» মাওলানা যোবায়ের আহমদ চৌধুরীর বর্ণাঢ্য জীবন ও কর্ম «» জগন্নাথপুরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উদযাপন



ফ্রান্সে মহানবী (সাঃ)কে অবমাননার প্রতিবাদে জগন্নাথপুরে বিক্ষোভ মিছিল ও ঈদে মীলাদুন্নবী পালন

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জের জগন্নাথপুরে আনজুমানে আল ইসলাহ, তালামীযে ইসলামিয়া, লতিফিয়া ক্বারী সোসাইটি ও ইয়াকুবিয়া হিফজুল কোরআন বোর্ডের উদ্যোগে ফ্রান্সে মহানবী (সাঃ)কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মাহফিলে মীলাদুন্নবী (সা:) বাস্তবায়ন পরিষদের উদ্যোগে পবিত্র ঈদে মীলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

 

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়া জগন্নাথপুর উপজেলা শাখার উদ্যোগে ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মাদ (স:) এর অবমাননার প্রতিবাদে সোমবার (১৬ নভেম্বর) দুপুর ১২টায় জগন্নাথপুর উপজেলার ঐতিহ্যবাহী ইকড়ছই আলিয়া মাদরাসা প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলে আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ:) এর মুরিদীন মুহিব্বীন সহ দলমত নির্বিশেষে উপজেলার সর্বস্থরের মুসলিম জনতা অংশ গ্রহণ করেন। মিছিলটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ইকড়ছই মাদরাসা মাঠে এসে শেষ হয়। বাদ যোহর মাহফিলে মীলাদুন্নবীর মূল কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জগন্নাথপুর উপজেলা আল ইসলাহর সাধারন সম্পাদক মাওলানা নূর আহমদের সভাপতিত্বে উপজেলা আল ইসলাহর অফিস সম্পাদক মাওলানা মুফতি হোছাইন আহমদ ও জগন্নাথপুর পশ্চিম উপজেলা তালামীযে ইসলামিয়ার সভাপতি মাওলানা মোঃ হাবিবুর রহমানের যৌথ পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মিনহাজুল ইসলাম ও নাতে রাসূল পরিবেশন করেন উপজেলা তালামীযের অফিস সম্পাদক ক্বারী মোঃ ইউনূস আলী। স্বাগত বক্তব্য রাখেন মাহফিলে মীলাদুন্নবী(স:) উদযাপন পরিষদের যুগ্ম সদস্য সচিব আব্দুল্লাহ আল মাছুম।

 

 

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা বিশিষ্ট আলেমেদ্বীন অধ্যক্ষ হযরত মাওলানা ছমির উদ্দিন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, প্রধান বক্তার বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ-সভাপতি ছাত্রনেতা মাওলানা মুহিবুর রহমান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আল ইসলাহ’র সহ সভাপতি অধ্যক্ষ মাওঃ তাজুল ইসলাম আলফাজ, জগন্নাথপুর উজেলা আল ইসলাহ’র সভাপতি মাওঃ আজমল হোসাইন জামী, পৌর সভাপতি মাওঃ নুরুল হক, সুনামগঞ্জ জেলা আল ইসলাহর তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হাফিজ সমছু মিয়া সুজল, তালামীযে ইসলামিয়ার সিলেট মহানগরীর সাবেক সভাপতি মাওঃ এনাম উদ্দিন, জেলা তালামীযের সাধারন সম্পাদক মোঃ আব্দুল গণি সোহাগ, জগন্নাথপুর উপজেলা আল ইসলাহ’র সাবেক সভাপতি মাওঃ মুফতি গিয়াস উদ্দিন, বর্তমান সহ-সভাপতি মাওঃ আবু আইয়ূব আনসারী, মাওঃ নিজাম উদ্দিন, ইয়াকুবিয়া হিফজুল কোরআন বোড’র জগন্নাথপুর শাখার সাধারন সম্পাদক হাফিজ নুরুল হক, সুনামগঞ্জ জেলা তালামীযের সাবেক সভাপতি মাওঃ নূরুল ইসলাম খান শিহাব, জগন্নাথপুর পৌর শাখার সাধারন সম্পাদক মাওলানা আনোয়ার হোসাইন, উপজেলা তালামীযের সাবেক সভাপতি মাওঃ মুফতি বদর উদ্দিন আল আমিন, সালেহ আহমদ ছালিক, হাফিজ মোঃ তারিছ আলী। এসময় উপস্থিত ছিলেন, সৈয়দ জাবের হোসেন, আব্দুল কুদ্দুস মুন্না, শাহজাহান সিদ্দিকী, মোস্তাকিম বিল্লাহ্ প্রমূখ।

 

 

মাহফিলে বক্তাগন বলেন -নূরে মুজাছছাম, সাকীয়ে কাওছার সায়্যিদুনা মুহাম্মাদুর রাসুলুল্লাহ (সাঃ) কে দিশেহারা মানবজাতির মুক্তির দূত ও রাহমাতুল্লিল আলামীন হিসেবে প্রেরণ করে আল্লাহ তায়ালা প্রকৃত অর্থেই রাব্বুল আলামীনের পরিচয় দিয়েছেন। আল্লাহ পাক তার হাবীব (সাঃ) কে শুধুমাত্র মুমিনের জন্য করুণার আধার হিসেবে উল্লেখ করে ক্ষান্ত হননি বরং তার প্রিয় হাবিবকে সৃষ্টিকুল তথা মহাবিশ্বের রহমত হিসেবে স্বীকৃতি দিয়ে পবিত্র কুরআনে ঘোষণা করেছেন-ওয়ামা আরসালনাকা ইল্লা রাহমাতাল্লিল আলামীন।

 

বক্তারা আরো বলেন- ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে বিশ্বমানবতার মুক্তির দূত সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব আমাদের প্রাণের চেয়েও প্রিয় নবী হযরত মুহাম্মাদ (সা:)- এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে ফ্রান্স সরকার বিশ্বের বুকে নিকৃষ্ট, বর্বর ও কুলাঙ্গারের পরিচয় দিয়েছে। মাহফিলে বক্তারা ফ্রান্স সরকার মহানবীর ব্যঙ্গচিত্র উড্রো না করার আগ পর্যন্ত বাংলাদেশ থেকে ফ্রান্সের দূতাবাস বহিস্কারের দাবী করেন এবং জাতীয় সংসদে ফ্রান্স সরকারের এমন ঘৃণ্য কর্মকাণ্ডের উপর নিন্দা প্রস্তাব পাশ করার জোর দাবী জানান।

 

 

অনুষ্ঠান সফলে আনজুমানে আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়া, লতিফিয়া ক্বারী সোসাইটি, ইয়াকুবিয়া হিফজুল কোরআন বোর্ড সহ বিভিন্ন শ্রেণী- পেশার নেতৃবৃন্দ যারা সহযোগিতা করেছেন সবাইকে আন্তরিক মোবারকবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন অনুষ্ঠানের সভাপতি মাওলানা নূর আহমদ।

 

 

দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ শান্তি, কল্যাণ কামনা করে এবং মহামারী করোনা ভাইরাস থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাত করেন বিশিষ্ট আলেমেদ্বীন অধ্যক্ষ হযরত মাওলানা ছমির উদ্দিন।