jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা «» গোলাপগঞ্জে আওয়ামীলীগের মতবিনিময় সভা «» জগন্নাথপুরে আ.লীগ নেতার হামলার শিকার বিধবা মহিলা, বসত ঘরে ভাংচুর ও হত্যার হুমকী «» ছাতকে খেলাফত মজলিসের জরুরি দায়িত্বশীল বৈঠক অনুষ্ঠিত «» সিলেটে অনৈতিক কর্মকান্ড থেকে স্ত্রীকে ফেরাতে না পেরে হত্যা «» দক্ষিণ সুরমায় একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা «» সিলেটে গৃহবধূ হত্যায় গ্রেফতার ১ «» মাওলানা যোবায়ের আহমদ চৌধুরীর বর্ণাঢ্য জীবন ও কর্ম «» জগন্নাথপুরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উদযাপন «» গোলাপগঞ্জে শাক চাষ নিয়ে বাকবিতন্ডা : স্বামীর হাতে স্ত্রী খুন



মহানবী (সাঃ)কে অবমাননার জন্য ফ্রান্সকে মুসলমানদের কাছে ক্ষমা চাইতে হবে- মনসুরুল আলম মনসুর

জেএসবি টুয়েন্টিফোর :: বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মনসুরুল আলম মনসুর বলেছেন যে, ফ্রান্সের রাষ্ট্রীয় মদদে প্রকাশ্যে মহানবী সাঃ এর ব্যাঙ্গচিত্র প্রদর্শন করে মুসলমানদের অনুভূতিতে আঘাত করা হয়েছে। মহানবী সাঃ এর জন্ম ও মৃত্যুর মাসে মুহাম্মাদ সাঃ এর শানে যে চরম দৃষ্টতা প্রদর্শন করেছে এর জন্য ফ্রান্সের প্রেসিডেন্টকে প্রকাশ্যে মুসলমানদের কাছে ক্ষমা চাইতে হবে। অন্যথায় বিশ্বের দুইশ কোটি মুসলমান সম্মিলিতভাবে ফ্রান্সের বিরুদ্ধে দূর্বার প্রতিরোধ গড়ে তুলবে।

 

তিনি আরো বলেন, কয়েকদিন আগে ঢাবির অধ্যাপক জিয়াউর রহমান মুসলমানদের সালাম নিয়ে চরম আপত্তিকর মন্তব্য প্রদান করে। যা বাংলার প্রতিটি মুসলমানের হৃদয়ে ক্ষত সৃষ্টি করেছে। এহেন মন্তব্যের প্রতিবাদে মুসলমানদের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। অন্যথায় ছাত্র মজলিস বাংলার ছাত্র সমাজকে সাথে নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তুলবে। এছাড়াও ফ্রান্সের পণ্য বয়কট করার জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানান। মঙ্গলবার (২৭ অক্টোবর) বিকেলে জাতীয় প্রেসক্লাব চত্বরে ফ্রান্সের রাষ্ট্রীয় মদদে রাসুল সাঃ এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরী শাখা কর্তৃক আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

 

 

ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি কে এম ইমরান হুসাইনের সভাপতিত্বে এবং ঢাকা মহানগরী উত্তর সভাপতি মুহাম্মদ ইসমাইল খন্দকারের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও খেলাফত মজলিসের দপ্তর সম্পাদক অধ্যাপক আবদুল জলীল, সাবেক কেন্দ্রীয় সভাপতি এডঃ তাওহীদুল ইসলাম তুহিন, মাওলানা ইলিয়াস আহমদ, সাবেক সেক্রেটারি জেনারেল মুহাম্মদ সেলিম হোসাইন, খেলাফত মজলিস কুমিল্লা জোন তত্বাবধায়ক মাওলানা আবদুল হক আমিনী।

 

 

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক আবদুল জলীল বলেন, ম্যাঁক্রো সরকার মহানবী সাঃ এর অবমাননার মাধ্যমে বিশ্বের দুইশ কোটি মুসলমানের হৃদয়ে আঘাত হেনেছে। তাদের মনে রাখা উচিৎ, মুসলমানরা তাদের জীবনের চেয়েও মহানবী (সাঃ)কে অধিক ভালোবাসে। ফ্রান্স সরকার অবিলম্বে ক্ষমা না চাইলে কঠিন পরিণতি ভোগ করতে হবে। একই সাথে বাংলাদেশ সরকারকে ঢাকাস্থ ফরাসী রাষ্ট্রদূতকে ডেকে মহানবী (সাঃ) এর অবমাননার আনুষ্ঠানিক প্রতিবাদ জানাতে হবে।

 

 

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক প্রাইভেট বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এবিএম শহীদুল ইসলাম, ঢাকা মহানগরী দক্ষিণ সেক্রেটারি আহসান আহমদ খাঁন, উত্তর সেক্রেটারি মুহাম্মদ আবু সালেহ, দক্ষিণ বায়তুলমাল ও প্রকাশনা সম্পাদক নূর মুহাম্মদ, উত্তরের বায়তুলমাল ও প্রচার সম্পাদক মাহমুদুল হাসান রাসেল, আবদুল মতিন, মুহাম্মদ জাফর উল্লাহ, মুহাম্মদ মাহতাব উদ্দীন প্রমুখ।