jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» ছাতকে চাঁদাবাজ ইদন মিয়া গ্রেফতার «» ছাতকের আলীগঞ্জ বাজারে দক্ষিণ ছাতক উপজেলা বাস্তবায়নের দাবিতে আবেদন «» খেলাফত মজলিস মৌলভীবাজারে বড়লেখা উপজেলায় উলামা ও সূধী সমাবেশ সম্পন্ন «» গোয়াইনঘাটে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা, গ্রেফতার ১ «» খেলাফত মজলিস সিলেট মহানগরীর নির্বাহী সভা অনুষ্ঠিত «» আগামী শুক্রবার সিলেটে সমমনা ইসলামী দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ «» ছাতকে বাড়ি ফেরার পথে গৃহবধূ ধর্ষণ, যুবক গ্রেফতার «» সিলেটে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালন «» ওসমানীনগর ইউপি নির্বাচনে বিএনপিসহ একাধিক প্রার্থীর আচরণবিধি লঙ্গন «» জগন্নাথপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতার উপর হামলার ঘটনায় থানায় মামলা দায়ের



সিলেটে রায়হান হত্যার প্রতিবাদে নগরীর রাজপথ উত্তাল, দিনভর প্রতিবাদ, বিক্ষোভ, ধিক্কার

ডেস্ক রিপোর্ট :: সিলেট নগরীতে পুলিশি নির্যাতনে থানার অভ্যন্তরে নিরীহ যুবক শহীদ রায়হান হত্যার বদলা নিতে মঙ্গলবার সিলেট নগরী ছিল উত্তাল। সকাল থেকে সিটি পয়েন্ট, কোর্ট পয়েন্ট, শহীদ মিনার, বন্দর বাজার পুলিশ ফাঁড়ি প্রাঙ্গণ, জেলা পরিষদ প্রাঙ্গণ, চৌহাট্টাসহ গোটা নগরী প্রকম্পিত হয় বিভিন্ন সংগঠনের জুলুম বিরোধী আন্দোলনে। বাদ আসর বন্দর বাজার কালেক্টরেট মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় সচেতন আলেম সমাজের পুর্ব ঘোষিত বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন। এতে যোগ দেন বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। তারা জালেম বাহিনী ও তাদের দোসরদের বিরুদ্ধে ঘৃণা ও ক্ষোভ প্রকাশ করে ২৪ ঘন্টার মধ্যে খুনীদের গ্রেফতার পুর্বক তাদের ফাঁসি কার্যকর করার দাবী করেন। বক্তারা বলেন, শাহজালালের শান্ত নগরীকে যেসব অভিশপ্ত খুন-ধর্ষনের শহর বানাতে চায়, তাদের কারো রক্ষা নাই। রায়হানকে হত্যা করে সিলেটবাসীর অন্তরে যে আগুন জ্বালিয়ে দিয়েছে পুলিশ। খুনীদের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলনের সে আগুন থামানো যাবে না।

মানববন্ধনে বক্তব্য রাখেন, জমিয়ত নেতা মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা আহমদ সগীর, সাবেক ছাত্রনেতা মাওলানা ইমদাদুল হক নোমানী, সিলেট মহানগর খেলাফত মজলিসের সহ-সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা তাজুল ইসলাম হাসান, ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মনজুরে মাওলা, মাওলানা আহমদ জাকারিয়া, মাওলানা মীম সুফিয়ান, মাওলানা লুকমান হাকিম, নাট্যকার সুফিয়ান বিন এনাম, ব্যবসায়ী নুরুল হক নুরু, মাওলানা আহমদ মনসুর, মাওলানা এনামুল হক, মাওলানা ইনাম বিন সিদ্দিক, সাংবাদিক খালেদ চৌধুরী মুন্না, মুফতি আবু সাঈদ, নুর, মাওলানা ইয়াকুব হুসাইন জাকির, আইনজীবী আব্দুল মুমিন, মাওলানা মরতুজা আহমদ, মাওলানা খায়রুজ্জামান ও মাওলানা আবুবকর জামাল প্রমুখ। সমাবেশে ভবিষ্যতে প্রত্যেকের জীবনের নিরাপত্তার জন্য দল মত নির্বিশেষে সকলকে গর্জে উঠে জুলুমের বিরুদ্ধে রুখে দাঁড়াতে আহবান জানানো হয়।।এর আগে দুপুর ১২ টায় জেলা পরিষদ প্রাঙ্গণে বিক্ষোভ সমাবেশ করে প্রিন্সিপাল হাবিবুর রহমান রহ. প্রজন্ম ও জামেয়া মাদানিয়া কাজির বাজার মাদরাসা।

 

 

সচেতন আলেম সমাজের পক্ষ থেকে ৭ দফা প্রস্তাবনা পেশ করেন সমন্বয়ক মাওলানা মীম সুফিয়ান। ৭ দফা প্রস্তাবনা হলো:

 

১। রায়হানের হত্যাকাণ্ডে অভিযুক্ত পুলিশ সদস্যদের অবিলম্বে গ্রেফতার ও রিমান্ড গ্রহণ।

২। রায়হানের হত্যাকাণ্ডের বিচারের তদন্তকার্য পিবিআই অথবা র‌্যাবের হাতে হস্তান্তর করা।

৩। সময় ক্ষেপণ না করে খুনিদের দ্রুত বিচার করা।

৪। রায়হানের স্ত্রী-সন্তানকে সরকারিভাবে সন্তুষজনক আর্থিক অনুদান প্রদান করা।

৫। রায়হানের সন্তানের ভরণপোষণ ও লেখাপড়ার দায়িত্ব রাষ্ট্রীয়ভাবে বহন করা।

৬। সিলেটের প্রত্যেক থানার প্রত্যেকটি কক্ষ সিসিটিভি ক্যামেরার আওতায় নিয়ে আসা।

৭। রায়হান হত্যাকাণ্ডে অভিযুক্ত পুলিশ সদস্যদের ঊর্ধ্বতন কর্মকর্তারা ধামাচাপার মাধ্যমে বাঁচাতে চেষ্টা করলে কঠোর আন্দোলনের কর্মসূচি প্রদান করা।

 

আন্দোলনমুখর নগরীতে রায়হান হত্যার ঘটনাস্থল বন্দর বাজার পুলিশ ফাড়ি বন্ধ ছিল সারা দিন।