jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» ছাতকে চাঁদাবাজ ইদন মিয়া গ্রেফতার «» ছাতকের আলীগঞ্জ বাজারে দক্ষিণ ছাতক উপজেলা বাস্তবায়নের দাবিতে আবেদন «» খেলাফত মজলিস মৌলভীবাজারে বড়লেখা উপজেলায় উলামা ও সূধী সমাবেশ সম্পন্ন «» গোয়াইনঘাটে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা, গ্রেফতার ১ «» খেলাফত মজলিস সিলেট মহানগরীর নির্বাহী সভা অনুষ্ঠিত «» আগামী শুক্রবার সিলেটে সমমনা ইসলামী দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ «» ছাতকে বাড়ি ফেরার পথে গৃহবধূ ধর্ষণ, যুবক গ্রেফতার «» সিলেটে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালন «» ওসমানীনগর ইউপি নির্বাচনে বিএনপিসহ একাধিক প্রার্থীর আচরণবিধি লঙ্গন «» জগন্নাথপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতার উপর হামলার ঘটনায় থানায় মামলা দায়ের



ওসমানীনগরের মীরপুরে মাদরাসা প্রতিষ্ঠার লক্ষ্যে মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের ওসমানীনগরে ইবতেদায়ি ও হাফিজিয়া মাদরসা প্রতিষ্ঠার লক্ষ্যে এক মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। রোববার (১১ অক্টোবর) সকাল ১১ টায় স্থানীয় উসমানপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মরহুম মাওলানা কুতুব উদ্দিন (রহঃ) স্মৃতি বিজড়িত মীরপুর গ্রামে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় স্থানীয় মীরপুর, রঘুপুর ও মোমিনপুর গ্রামের সর্বস্থরের জনসাধারণ উপস্থিতি ছিলেন।

 

 

মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও মমনুর রহমান মমনুনের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন মাদার বাজার আলীয়া মাদরাসার সাবেক শিক্ষক আব্দুর রউফ, বিশেষ অতিথি ছিলেন, মাদার বাজার আলীয়া মাদরাসার সাবেক শিক্ষক মাওলানা আব্দুল মছব্বির রাঙ্গাপুরী, পল্লী চিকিৎসক ডাঃ তখলিছ আলী, হাজী ফরহাদুল ইসলাম, জামাল আহমেদ (সাবেক মেম্বার), আনোয়ারুল ইসলাম, হাফিজ রফিকুল ইসলাম, ডাঃ মতাহির আলী রিয়ান, জুনাব আলী, হাজী হারুন মিয়া, আনু মিয়া, আইপি সদস্য খালেদ মিয়া, বশির আহমেদ, হান্নান মিয়া, হাজী আনছার মিয়া, ছালিক মিয়া, কামিল আহমদ, পংকি মিয়া, শাহজাহান আহমেদ সাজু, কাজী মঞ্জুর আহমেদ, হাফিজ নুরুল ইসলাম রাফি, সফিক মিয়া, ক্বারী ইসলাম উদ্দিন ও কবি বুরহান উদ্দিন প্রমুখ।

 

 

মতবিনিময় সভায় সর্বসম্মতিক্রমে একটি হাফিজিয়া ইবতেদায়ী মাদরাসা প্রতিষ্ঠার পূর্ণ সিদ্ধান্ত হয়। মাদরাসার জন্য ১২ শতক জায়গায় দান করেন মমনুর রহমান মমনুন, ৮ শতক জায়গায় দান করেন হাজী ফরহাদুল ইসলাম, মাটি ভরাট বাবত দান করেন হাজী আনোয়ারুল ইসলাম ও ঘর নির্মান বাবত দাতা কামিল আহমদ। আগামী শিক্ষাবর্ষ হতে কার্যক্রম শুরু করার লক্ষ্যে আব্দুর রউফ মাষ্টার কে প্রধান উপদেষ্টা করে ১৯ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।মাওলানা আব্দুল মুছাব্বির রাঙ্গাপুরীকে সভাপতি ও মমনুর রহমান মমনুনকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি, এবং ৭ সদস্য বিশিষ্ট বাস্তায়ন কমিটির গঠন করা হয়।

 
বাস্তবায়ন কমিটির সদস্য হচ্ছেন, মাওলানা আব্দুল মুছাব্বির রাঙ্গাপুরী, খালেদ মিয়া মেম্বার, আনোয়ারুল ইসলাম, মমনুর রহমান মমনুন, কামিল আহমদ, পংকি মিয়া ও মোঃ আব্দুর রহমান।