jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» মসজিদে মিলল ১৪ বস্তা টাকা «» বিশ্বনাথে জমিসহ ঘর পেল ১২০ পরিবার «» জগন্নাথপুরে উন্নয়ন বঞ্চিত একটি রাস্তা অবশেষে প্রবাসীদের উদ্যােগে সংস্কার কাজ শুরু «» জগন্নাথপুরে ছাত্রলীগ নেতার যুক্তরাজ্য গমন উপলক্ষে সংবর্ধনা «» হবিগঞ্জে ২৮ ফেব্রুয়ারি পৌরসভার নির্বাচন «» জকিগঞ্জের ‘বিদ্রোহী’ মেয়রপ্রার্থী হিরাকে বহিস্কার করলো বিএনপি «» ওসমানীনগরে নিজ মান্দারুকার মাঠে শেখ রাসেল ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় কিং গ্রুপের শুভেচ্ছা «» ছাতকে মেয়র প্রার্থী রাশিদা আহমদ ন্যান্সি’র সমর্থনে নির্বাচনী সভা ও মিছিল «» বিয়ে ছাড়া একসঙ্গে ৪ মাস, অতঃপর প্রেমিকের পলায়ন «» ছাতক উপজেলা ছাত্রদলের নেতৃবৃন্দকে অভিনন্দন



বর্বর ধর্ষকগোষ্ঠীকে দৃষ্টান্তমূলক শাস্তি দিন- সিলেট জেলা ছাত্র জমিয়ত

জেএসবি টুয়েন্টিফোর :: ছাত্র জমিয়ত কেন্দ্রঘোষিত দেশব্যাপী বিক্ষোভ মিছিল কর্মসূচির অংশ হিসেবে ৫ অক্টোবর সোমবার বাদ আসর সিলেট নগরীর বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদ থেকে সিলেট জেলা ছাত্র জমিয়ত বিক্ষোভ মিছিল ও পথসমাবেশ করে। মুমিনমাত্রই জুলুমের প্রতিবাদ করতে হবে। প্রথমত হাত দিয়ে। দ্বিতীয়ত মুখ দিয়ে। তৃতীয়ত হৃদয় দিয়ে। আফসুসের বিষয় হলো, আমাদের জীবন কেটে যাচ্ছে দ্বিতীয় ও তৃতীয়টিতেই। ৫০বছর থেকে শেষ ২টিতেই সীমাবদ্ধ। জুলুম বন্ধ হচ্ছে না, বরং বেড়েই চলছে। সমাধান প্রথমটিতেই। এটা কনফার্ম। কিন্তু এটা কে কার মাথায় ঢুকায়! চোর শুনেনা ধর্মের কাহিনী। পুরাতন জাহিলিয়্যাত নতুনভাবে মাথাচাড়া দিচ্ছে। ছাত্রসমাজ সজাগ হয়ে একে রুখতে হবে।

 

 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জমিয়তের সহসভাপতি সাবেক সংসদ সদস্য এডভোকেট মাওলানা শাহিনুর পাশা চৌধুরী। তিনি বলেন, ধর্ষণ এবং ছাত্রলীগ একসাথে চলতে পারেনা। প্রধানমন্ত্রীর দৃষ্টিআকর্ষণ করে তিনি বলেন, সোনার ছেলে ধর্ষকদেরকে সামলান, না হয় সাধারণ জনতা আইন হাতে তুলে নেবে। সামলাতে না পারলে, এদেরকে ব্যন্ড ঘোষণা করুন।

 

 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, যুবনেতা মাওলানা আখতারুজ জামান, সিলেট মহানগর ছাত্র জমিয়তের বিপ্লবী সভাপতি ছাত্রনেতা লুৎফুর রহমান, কোতোয়ালী থানা জমিয়তের প্রশিক্ষণ সম্পাদক মুফতি মুস্তফা সুহায়েল হেলালী। বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, জমিয়ত, যুব জমিয়ত, ছাত্র জমিয়ত সিলেট জেলা ও মহানগরের শতাধিক নেতৃবৃন্দ।

 

 

স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করেন জেলা ছাত্র জমিয়তের যুগ্ম সম্পাদক ইয়াহয়া হামিদী, সহসম্পাদক কাউসার আহমদ, নুমান সিদ্দীক, প্রচার সম্পাদক কেএম তাহমীদ হাসান, সদস্য ইমরান আহমদ।

 

 

পরিশেষে, মা জাতির নিরাপত্তা নিশ্চিত করতে ছাত্র জমিয়ত সিলেট জেলার ৫ দফা দাবি পেশ করে:

১. ধর্ষকদের উপর প্রকাশ্যে ইসলামী আইন কার্যকর করতে হবে।

২. অশ্লীল সিনেমা, মহিলাদের দিয়ে ব্যবসায়ী বিজ্ঞাপন, রাস্তার মোড়ে মোড়ে মেয়েদের বিলবোর্ড দিয়ে পণ্যের প্রচার নিষিদ্ধ করতে হবে।

৩. কুরআন-সুন্নাহে বর্ণিত নারীদের প্রকৃত অধিকার নিশ্চিত করতে হবে।

৪. নারীদের জন্য পৃথক শিক্ষাব্যবস্থা ও কর্মক্ষেত্রের নিরাপদ ব্যবস্থা করতে হবে।

৫. মহিলারা পর্দা ও শালীন পোষাক নিজেদের জন্য বাধ্যতামূলক করতে হবে।