jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ



‘৪৯ বছরে ১৫০ সন্তানের পিতা তিনি’

ডেস্ক রিপোর্ট :: একজন ব্যক্তির বয়স ৪৯ তবে তিনি ১৫০ সন্তানের বাবা হয়েছেন। এমন ঘটনা ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। লকডাউনেও তিনি পাঁচ সন্তানের ‘পিতা’ হয়েছেন তিনি। এই ব্যক্তির নাম জো। আমেরিকা, আর্জেন্টিনা, ইতালি, সিঙ্গাপুর, ফিলিপাইনসহ বিভিন্ন দেশে স্পার্ম ডোনেট করেন। অনেক নারী এমন আছেন যাদের স্বামীরা ‘নিষ্ফল’ বলে সাহায্য নিয়েছেন জো’র।

 

জো জানিয়েছেন, লকডাউনেও থেমে থাকেননি তিনি। করোনা তথা লকডাউনের সময় তিনি ছয়জনকে স্পার্ম ডোনেট করেছেন। তাদের মধ্যে তাদের মধ্যে পাঁচজন বর্তমানে অন্তঃসত্ত্বা। আর একজন ইতোমধ্যেই সন্তানের জন্ম দিয়েছেন। তাকে স্পার্ম দিয়েছিলেন গত বছরের শেষের দিক।

 

জো জানিয়েছেন, ২০২০ সালে মোট ১০ জন নারীকে স্পার্ম ডোনেট করবেন। তাদের মধ্যে পাঁচজনকে ইতোমধ্যে স্পার্ম দিয়েছেন। তারা বর্তমানে সবাই অন্তঃসত্ত্বা। এই সপ্তাহেই আরও পাঁচজনকে স্পার্ম দেওয়ার জন্য বর্তমানে তিনি লন্ডনে অবস্থান করছেন। জো লকডাউনের পুরো সময়টাই আর্জেন্টিনায় ছিলেন। সেখানে কয়েকজন নারীকে স্পার্ম দিতে গিয়েছিলেন। কিন্তু সেখানে গিয়ে লকডাউনে আটকে পড়েন তিনি।

 
জো বলেন, সারা বিশ্বে ১৫০ শিশুর বাবা আমি। চলতি বছরে আমার ডোনেট করা স্পার্মে ১০ জন নারী অন্তঃসত্ত্বা হয়েছেন। একটি শিশু দিন কয়েক আগে জন্মগ্রহণ করেছে। করোনার জন্য আমি একটু স্লো হয়েছিলাম বটে! তবে থেমে যাইনি।

 

তিনি আরও বলেন, সন্তানদের জন্মাতে দেখলে আমার খুব ভালো লাগে। বেশির ভাগ ক্ষেত্রেই দেখি আমার চেহারার সঙ্গে ওদের মিল রয়েছে। জো জানান, এ কাজটি ঝুঁকিপূর্ণ। নানা ধরনের যৌনবাহিত রোগ হওয়ার সম্ভাবনা থাকে। তবে তিনি নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করান। এ ছাড়াও যদি কোনো নারী স্পার্ম নেওয়ার আগে স্বাস্থ্য পরীক্ষা করাতে বলেন, তবে তিনি তা করান। সূত্র: মিরর