jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» ছাতকে চাঁদাবাজ ইদন মিয়া গ্রেফতার «» ছাতকের আলীগঞ্জ বাজারে দক্ষিণ ছাতক উপজেলা বাস্তবায়নের দাবিতে আবেদন «» খেলাফত মজলিস মৌলভীবাজারে বড়লেখা উপজেলায় উলামা ও সূধী সমাবেশ সম্পন্ন «» গোয়াইনঘাটে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা, গ্রেফতার ১ «» খেলাফত মজলিস সিলেট মহানগরীর নির্বাহী সভা অনুষ্ঠিত «» আগামী শুক্রবার সিলেটে সমমনা ইসলামী দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ «» ছাতকে বাড়ি ফেরার পথে গৃহবধূ ধর্ষণ, যুবক গ্রেফতার «» সিলেটে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালন «» ওসমানীনগর ইউপি নির্বাচনে বিএনপিসহ একাধিক প্রার্থীর আচরণবিধি লঙ্গন «» জগন্নাথপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতার উপর হামলার ঘটনায় থানায় মামলা দায়ের



ছাতকে পৌর নির্বাচনের হাওয়া, মাঠে ৬ জন সম্ভাব্য প্রার্থী

নিজস্ব প্রতিবেদক :: চলতি বছরের ডিসেম্বরে হতে হচ্ছে ছাতক পৌরসভার নির্বাচন। নির্বাচন কমিশন থেকে এরকম নির্দেশনাই রয়েছে। এই ঘোষনার পর মাঠে নেমে পড়েছেন পৌরসভা নির্বাচনের সম্ভাব্য প্রার্থীরা। নির্বাচনের মাত্র আড়াই মাস বাকী রয়েছে। নির্বাচনী আমেজ এখনো এখানে জমে না উঠলেও সম্ভাব্য প্রার্থীরা প্রচার প্রচারণায় নেমেছেন। সভা-সমাবেশ না করেই বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে উপস্থিত হয়ে প্রার্থীরা নিজেদের প্রার্থীতার কথা উল্লেখ করে যাচ্ছেন।

 

করোনা মহামারী ও পরপর চারদফা বন্যায় ক্ষতিগ্রস্থ এখানের অসহায় ঘরবন্দী মানুষের মধ্যে মেয়র ও কাউন্সিলর প্রার্থী অনেকেই ত্রাণ বিতরণ করে নিজেদের জনপ্রিয়তা বৃদ্ধি করছেন। ছাতক পৌর সভায় ৯ টি ওয়ার্ডে ২০১৫ সালের নির্বাচনে ভোটার সংখ্যা ছিলো প্রায় ৩০ হাজার। বর্তমানে ভোটার সংখ্যা আরো বৃদ্ধি পেয়েছে। এ গ্রেডের এ পৌরসভায় রয়েছে ৩২ টি সড়ক – মহল্লা, ৪ টি বাজার ও ৪টি ভারী শিল্প প্রতিষ্ঠান।

 

 

আসন্ন ছাতক পৌরসভা নির্বাচনে কে হবেন আওয়ামীলীগের আর কে হচ্ছেন বিএনপির মনোনীত প্রার্থী তা নিয়ে এখন চায়ের কাপে আলাচনার ঝড়। ইতিমধ্যে সম্ভাব্য ৬ জন মেয়র প্রার্থী তাদের প্রচার প্রচারণা অব্যাহত রেখেছেন। বর্তমান মেয়র আবুল কালাম চৌধুরী আবারও আওয়ামীলীগের প্রার্থী হিসেবে  নির্বাচন করতে চান। ছাতক পৌরসভার টানা তিনবারের নির্বাচিত মেয়র তিনি। এদিকে পৌরসভার প্রতিষ্ঠাকালীন প্রথম নির্বাচিত চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ মজনু প্রচারণায় রয়েছেন। বিগত নির্বাচনেও তিনি প্রার্থী ছিলেন। আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী তিনি।

 

 

গত পৌর নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে মেয়র পদে ধানের শীষ নিয়ে নির্বাচন করেছেন জেলা বিএনপি নেতা শামছুর রহমান শামছু। আসন্ন নির্বাচনেও তিনি বিএনপির প্রার্থী হিসেবে অংশ নিতে চান। এদিকে রাশিদা বেগম ন্যান্সি ছাতক উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান। ন্যান্সিকে প্রার্থী করতে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ তার সাথে যোগাযোগ করছেন বলে জানা যায় । ছাতক পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী হতে আগ্রহী তিনি । তিনি বিএনপির মনোনয়ন প্রত্যাশী।

 

মেয়র আবুল কালাম চৌধুরীর সমর্থকদের দাবি, তিনি টানা তিন বারের জনপ্রিয় মেয়র । তার হাত ধরেই ছাতক এগিয়ে যাচ্ছে । তিনিই আবার নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করবেন এবং বিজয়ী হবেন ।
আব্দুল ওয়াহিদ মজনুর সমর্থকরা বলেন, মজনু ছাতকের প্রতিষ্ঠাতা পৌর চেয়ারম্যান । তিনি উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক । তার হাতে নৌকা তুলে দিলে দলকে বিজয় উপহার দেওয়া হবে ।

এদিকে এবারের পৌর নির্বাচনে আলোচিত প্রার্থী রাশদা বেগম ন্যান্সি । তার সমর্থকদের দাবি, তিনি হতে পারেন নারায়ণগঞ্জের মেয়র আইভির মতো ছাতকের মেয়র ন্যান্সি । দল মত নির্বিশেষে ছাতকে মানুষ তাকে মেয়র পদে নির্বাচিত করে ইতিহাস তৈরী করবে ।

 

সামছুর রহমান সামছুর এক সমর্থক বলেন, তিনি গত নির্বাচনে দলের দু:সময়ে ধানের শীষ নিয়ে নির্বাচন করে উল্লেখ্যযোগ্য ভোট পেয়েছেন । এবারের নির্বাচনে দলীয় প্রতিক পেলে বিজয়ি হতে পারেন ।
সাবেক ছাত্রদল নেতা জসীম উদ্দিন সালমানের এক সমর্থক জানান, বিএনপির মনোনয়ন পেলে জসীম উদ্দিন সালমান মেয়র পদে নির্বাচন করবেন।
আনিছুর রহমান চৌধুরী সুমনের একাধিক সমর্থকরা জানিয়েছেন, আনিছুর রহমান চৌধুরী সুমন আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী। দল তাকে মনোনয়ন দিলে তিনি নির্বাচনে প্রার্থী হবেন।

ছাতক পৌরসভা নির্বাচনে ১,২ ও ৩ নং সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে প্রার্থী হচ্ছেন বর্তমান কাউন্সিলর সামছুন্নাহার বেগম, কলি বেগম, নুরেছা বেগম ও শিপ্রা রানী দেবনাথ। ৪,৫ ও ৬ নং সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে বর্তমান মহিলা কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলী, সাবেক মহিলা কাউন্সিলর সুতপা রানী দাস, নাছিমা বেগম, কলছুমা বেগম ও রোহেনা বেগম চৌধুরী প্রার্থী হচ্ছেন। ৭,৮ ও ৯ নং সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে প্রার্থী হচ্ছেন বর্তমান মহিলা কাউন্সিলর মিলন রানী দাস ও হোছনা বেগম। মহিলা কাউন্সিলর প্রার্থীরা তাদের প্রচার প্রচারণা অব্যাহত রেখেছেন।

 

 

এদিকে পৌরসভার ১ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আখলাকুল আম্বিয়া সোহাগ, শাহ ময়নুল হাসান, আরজ মিয়া, ২ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সুদীপ কুমার দে, সাবেক কাউন্সিলর আফরোজ মিয়া, বেলায়েত হোসেন ময়নুল, দেলোয়ার হোসেন, ৩ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর লিয়াকত আলী, সাবেক কাউন্সিলর ফয়জুর রহমান, আব্দুল কাহার, হাজী বাহারাম আলী, শিপু চৌধুরী, কাওছার মিয়া চিশতী, আকিকুর রহমান রাসেল, ৪ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ধন মিয়া, সাবেক কাউন্সিলর সামছু মিয়া, শরীফ হোসেন, ফরিদ আহমদ, সাহাব উদ্দিন।

 

 

৫ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আছাব মিয়া, সাবেক কাউন্সিলর ইরাজ মিয়া, খায়ের উদ্দিন। ৬ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জসীম উদ্দিন সুমেন, দেলোয়ার মাহমুদ জুয়েল বক্স, মাহবুব মিয়া। ৭ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর, প্যানেল মেয়র তাপস চৌধুরী, লায়েক মিয়া। ৮ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর নওশাদ মিয়া, সাবেক কাউন্সিলর মাসুক মিয়া, ইকবাল হোসেন রানা। ৯ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর দিলোয়ার হোসেন, হাজী ছালেক মিয়া, সুহেল মাহমুদ, ও কয়েছ মিয়া প্রার্থী হচ্ছেন। কাউন্সিলর প্রার্থীরা তাদের প্রার্থীতা ঘোষণা দিয়ে নিজ-নিজ এলাকায় নির্বাচনী প্রচারণা অব্যাহত রেখেছেন। ছাতক পৌরসভায় সম্ভাব্য মেয়র প্রার্থীদের মধ্যে বর্তমান মেয়র আবুল কালাম চৌধুরী, রাশিদা বেগম ন্যান্সি, জসীম উদ্দিন সালমান, আনিছুর রহমান চৌধুরী সুমন পৌরসভার বাগবাড়ী এলাকার বাসিন্দা। আলহাজ্ব আব্দুল ওয়াহিদ মজনু তাতিকোনা ও শামছুর রহমান শামছু নোয়ারাই এলাকার বাসিন্দা।