jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» জাতীয় প্রেসক্লাবে রাজনৈতিক সমাবেশ, কর্মসূচি বন্ধ «» ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেপ্তার «» জগন্নাথপুরে শ্রমিক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন «» সিলেটে ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন শিবির নেতা «» গোলাপগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল আরও ১৯পরিবার «» ছাতকে শ্যালিকার আপত্তিকর ছবি দেখিয়ে বিয়ে ভাঙলেন দুলাভাই! «» আদর্শিক রাজনৈতিক সংগঠন হিসেবে খেলাফত মজলিস স্বকীয়-স্বতন্ত্র বৈশিষ্ট্য নিয়ে ময়দানে ভূমিকা রাখবে : অধ্যক্ষ মাওঃ ইসহাক «» আলেমদের সাধারণ নিয়মে বিচারের আওতায় আনার আহ্বান হেফাজতের «» সিলেট মহানগর বিএনপির ২৯ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা «» সৈয়দপুর বাজারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন



চার ধাপে চালু হচ্ছে পবিত্র ওমরাহ

ডেস্ক রিপোর্ট :: অবশেষে চালু হচ্ছে পবিত্র ওমরাহ। করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ আছে এ আনুষ্ঠানিক ইবাদত।

মঙ্গলবার সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে, স্বাস্থ্যবিধি মেনে চারটি ধাপে পবিত্র ওমরা পালনের জন্য মসজিদুল হারাম এবং রাসুল (সা.) এর রওজা মোবারক জিয়ারতের জন্য মাসজিদে নববী খুলে দেওয়া হবে।

৪ অক্টোবর থেকে প্রথম ধাপে শুধু সৌদির অভ্যন্তরে বসবাসরত সৌদি নাগরিক এবং বিদেশিরা স্বাস্থ্য সতর্কতা মেনে ওমরাহ পালন করতে পারবেন। তবে দৈনিক ৬ হাজারের বেশি নয়।

১৮ অক্টোবর থেকে দ্বিতীয় ধাপে শুধু সৌদির অভ্যন্তরে বসবাসরত সৌদি নাগরিক এবং বিদেশিদের ওমরাহ পালনের অনুমতি দেওয়া হবে। তবে তা হবে ধারণক্ষমতার ৭৫ ভাগ।

১ নভেম্বর থেকে তৃতীয় ধাপে সৌদির অভ্যন্তরের এবং বাইরের সৌদি নাগরিক ও বিদেশিরা স্বাস্থ্যবিধি মেনে ওমরাহ করতে পারবেন (ধারণক্ষমতার শতভাগ)।

‘করোনার বিপদ শেষ হয়েছে’ এমন ঘোষণা দেওয়ার পর শুরু হবে চতুর্থ ধাপ। এ ধাপে স্বাভাবিক সময়ের মতোই সব দেশের মুসলিমরা ওমরাহ পালন করতে পারবেন।