jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» তিন বিষয়ে এসএসসি-এইচএসসি পরীক্ষা নেওয়া হবে «» ফুফাত বোনকে ধর্ষণের চেষ্টা অভিযোগে মামাত ভাই কারাগারে «» ছাতকে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪ হাজার ৬শ টাকা জরিমানা «» জগন্নাথপুরে মেম্বার পদপ্রার্থী খোরশেদ আলীর ঈদ শুভেচ্ছা «» জগন্নাথপুরে জিয়া লাইটিং এন্ড পুষ্প কেন্দ্র’র পক্ষথেকে ঈদ শুভেচ্ছা «» জগন্নাথপুরে বিশিষ্ট সমাজসেব, শিক্ষানুরাগী সৈয়দ তালহা আলমের ঈদ শুভেচ্ছা «» মাদরাসা খোলার অনুমতি চায় হেফাজত «» ছাতকে ১৯টি মামলার পলাতক আসামী ডাকাত সর্দার গ্রেফতার «» দিরাইয়ে বেতনের টাকা কেটে নিয়ে তোপের মুখে ফেরত দিল অফিস সহকারী «» ওসমানীনগরে জোরপূর্বক ধর্ষণের অভিযোগে বিশ্বনাথের ধর্ষক গ্রেফতার



চার ধাপে চালু হচ্ছে পবিত্র ওমরাহ

ডেস্ক রিপোর্ট :: অবশেষে চালু হচ্ছে পবিত্র ওমরাহ। করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ আছে এ আনুষ্ঠানিক ইবাদত।

মঙ্গলবার সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে, স্বাস্থ্যবিধি মেনে চারটি ধাপে পবিত্র ওমরা পালনের জন্য মসজিদুল হারাম এবং রাসুল (সা.) এর রওজা মোবারক জিয়ারতের জন্য মাসজিদে নববী খুলে দেওয়া হবে।

৪ অক্টোবর থেকে প্রথম ধাপে শুধু সৌদির অভ্যন্তরে বসবাসরত সৌদি নাগরিক এবং বিদেশিরা স্বাস্থ্য সতর্কতা মেনে ওমরাহ পালন করতে পারবেন। তবে দৈনিক ৬ হাজারের বেশি নয়।

১৮ অক্টোবর থেকে দ্বিতীয় ধাপে শুধু সৌদির অভ্যন্তরে বসবাসরত সৌদি নাগরিক এবং বিদেশিদের ওমরাহ পালনের অনুমতি দেওয়া হবে। তবে তা হবে ধারণক্ষমতার ৭৫ ভাগ।

১ নভেম্বর থেকে তৃতীয় ধাপে সৌদির অভ্যন্তরের এবং বাইরের সৌদি নাগরিক ও বিদেশিরা স্বাস্থ্যবিধি মেনে ওমরাহ করতে পারবেন (ধারণক্ষমতার শতভাগ)।

‘করোনার বিপদ শেষ হয়েছে’ এমন ঘোষণা দেওয়ার পর শুরু হবে চতুর্থ ধাপ। এ ধাপে স্বাভাবিক সময়ের মতোই সব দেশের মুসলিমরা ওমরাহ পালন করতে পারবেন।