jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» ছাতকে চাঁদাবাজ ইদন মিয়া গ্রেফতার «» ছাতকের আলীগঞ্জ বাজারে দক্ষিণ ছাতক উপজেলা বাস্তবায়নের দাবিতে আবেদন «» খেলাফত মজলিস মৌলভীবাজারে বড়লেখা উপজেলায় উলামা ও সূধী সমাবেশ সম্পন্ন «» গোয়াইনঘাটে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা, গ্রেফতার ১ «» খেলাফত মজলিস সিলেট মহানগরীর নির্বাহী সভা অনুষ্ঠিত «» আগামী শুক্রবার সিলেটে সমমনা ইসলামী দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ «» ছাতকে বাড়ি ফেরার পথে গৃহবধূ ধর্ষণ, যুবক গ্রেফতার «» সিলেটে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালন «» ওসমানীনগর ইউপি নির্বাচনে বিএনপিসহ একাধিক প্রার্থীর আচরণবিধি লঙ্গন «» জগন্নাথপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতার উপর হামলার ঘটনায় থানায় মামলা দায়ের



জৈন্তাপুরে ৫৪টি গরু-মহিষ নিলামে বিক্রি

ডেস্ক রিপোর্ট :: সিলেটের জৈন্তাপুর উপজেলার ১৯ বিজিবি বিভিন্ন স্থানে গোপন সংবাদের ভিত্তিত্বে অভিযান করে অবৈধ পথে আসা ভারতীয় ৪৭টি গরু ও ৯টি মহিষ আটক করেছে।

আটককৃত গরু-মহিষ গুলো নিলামে প্রায় ১০লক্ষ টাকায় বিক্রি করা হয়। শনিবার ভোর ৫টা থেকে সকাল ১০টা পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিত্বে উপজেলার টিপরাখলা, গৌরিশংকর ও গোয়াবাড়ী এলাকায় ১৯বিজিবি জৈন্তাপুর ক্যাম্পের ক্যাম্প কামান্ডার সুবেদার রফিকুল ইসলাম’র নেতৃত্বে পৃথক অভিযান করে অবৈধ পথে আসা ভারতীয় ছোট-বড় ৪৭টি গরু ও ৯টি মহিষ আটক করে জৈন্তাপুর ক্যাম্পে নিয়ে আসে। পরে তামাবিল কাষ্টম কর্মকর্তার উপস্থিতিতে জৈন্তাপুর ক্যাম্পে অপেন নিলামের মাধ্যমে ৪৭টি গরু ও ৯টি মহিষ গড়ে প্রতিটি ১৮ হাজার হারে মোট ৯লক্ষ্য ৭২ হাজার টাকায় বিক্রি করা হয়।

 

 

এ ব্যাপারে ১৯ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মো. রফিকুল ইসলাম পিএসসি গরু-মহিষ আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, ভোরে আমার কাছে একটি সংবাদ আসে বেশকয়েকজন চোরাকারবারি অবৈধ পথে ভারত থেকে গরু মহিষ বাংলাদেশে নিয়ে আসছে। পরে জৈন্তাপুর বিজিবি ক্যাম্প কামান্ডারকে অবহিত করি এবং বিজিবি সদস্যরা পৃথক অভিযান করে ৪৭টি গরু ও ৯টি মহিষ আটক করতে সক্ষম হয়। চোরাকারবারীরা অনেক সময় বিজিবি সদস্যদেরকে বাজার থেকে ভূয়া কাগজ তৈরী করে প্রতারণা করার চেষ্টা করে, তবে আমাদের জোয়ানরা সীমান্তে নিয়মিত টহল দিচ্ছে এবং আমাদের অভিযান অব্যাহত থাকবে।