jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» ছাতকে চাঁদাবাজ ইদন মিয়া গ্রেফতার «» ছাতকের আলীগঞ্জ বাজারে দক্ষিণ ছাতক উপজেলা বাস্তবায়নের দাবিতে আবেদন «» খেলাফত মজলিস মৌলভীবাজারে বড়লেখা উপজেলায় উলামা ও সূধী সমাবেশ সম্পন্ন «» গোয়াইনঘাটে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা, গ্রেফতার ১ «» খেলাফত মজলিস সিলেট মহানগরীর নির্বাহী সভা অনুষ্ঠিত «» আগামী শুক্রবার সিলেটে সমমনা ইসলামী দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ «» ছাতকে বাড়ি ফেরার পথে গৃহবধূ ধর্ষণ, যুবক গ্রেফতার «» সিলেটে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালন «» ওসমানীনগর ইউপি নির্বাচনে বিএনপিসহ একাধিক প্রার্থীর আচরণবিধি লঙ্গন «» জগন্নাথপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতার উপর হামলার ঘটনায় থানায় মামলা দায়ের



আল্লামা আহমদ শফী ছিলেন একবিংশ শতাব্দীর মহাপুরুষ : জমিয়তের ভারপ্রাপ্ত সভাপতি জিয়া উদ্দিন

জেএসবি টুয়েন্টিফোর :: হেফাজতে ইসলামের আমীর ও দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারীর মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি শায়খ জিয়া উদ্দিন।

শনিবার এক শোকবার্তায় আল্লামা শায়খ জিয়া উদ্দীন-বলেন- আল্লামা শাহ আহমদ শফী একবিংশ শতাব্দীর কিংবদন্তীতুল্য মহাপুরুষ ছিলেন। ইসলামী শিক্ষা ও সংস্কৃতির বিকাশে এবং সমাজ সংস্কারে তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ আহমদ শফী রাহ. এর ইন্তেকালে গণমাধ্যমে পাঠানো শোকবার্তায় তিনি এসব কথা বলেন।
শায়খ জিয়া উদ্দীন বলেন-  আল্লামা আহমদ শফী রাহ. শায়খুল ইসলাম মাদানী রাহ. এর প্রকৃত উত্তরসূরি ছিলেন। দারস ও তাদরীসের মাধ্যমে রিজাল গঠনের পাশাপাশি মানুষের আত্মশুদ্ধির ক্ষেত্রে তিনি অসামান্য অবদান রেখে গেছেন। আল্লামা আহমদ শফীকে বাংলাদেশের ইসলামী জাগরণের পুরোধা উল্লেখ করে শায়খ জিয়া বলেন- দেশের সামাজিক ও রাজনৈতিক ময়দানে শায়খের প্রতিষ্ঠিত হেফাজতে ইসলামের ঐতিহাসিক আন্দোলন এদেশের ভূ রাজনীতিতে ইসলামকে প্রভাবশালী শক্তি হিসেবে প্রতিষ্ঠিত করেছে।

 
শায়খ জিয়া উদ্দীন বলেন- শিরক-বিদআতের বিরুদ্ধে হযরত রাহ. ছিলেন আপোষহীন। কোনো বাতিলের সাথে তিনি কোনদিন আপোষ করেন নি। তাঁর ইন্তেকালে উম্মাহর অপূরণীয় ক্ষতি হয়েছে উল্লেখ করে তিনি বলেন- এরকম মহামনীষী শতাব্দীতে একবারই আসে। তাঁর ইন্তেকালে আমরা সত্যিকার অর্থেই অভিভাবকশূণ্য হয়ে গেলাম। তিনি হযরতের রূহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।