jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» ছাতকে সীমান্তবর্তী এলাকা থেকে গণধর্ষণ ও অস্ত্র মামলার প্রধান আসামী সাইফুর গ্রেফতার «» এমসি কলেজের ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় নয়- ওবায়দুল কাদের «» মাধবপুরে বাস-পিকআপ ভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১ «» বিয়ে বাড়িতে ১৫ বছর পর মাকে খুঁজে পেলেন ছেলে «» ছাত্র মজলিস এম.সি কলেজ শাখার বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত «» জলবায়ু পরিবর্তন : পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব «» ছাতকে নৈশ প্রহরীকে বেঁধে ৫টি দোকানের মালামাল লুট «» ৫৪ হাজার রোহিঙ্গাকে বাংলাদেশি পাসপোর্ট দিতে চাপ দিচ্ছে সৌদি: পররাষ্ট্রমন্ত্রী «» সমাজসেবক গোলাম রব্বানীর বিরুদ্ধে অপপ্রচারে নিন্দা ও প্রতিবাদ «» চার ধাপে চালু হচ্ছে পবিত্র ওমরাহ



ছাত্র মজলিস সিলেট জোনের দায়িত্বশীল সভায় সুইডেনে কুরআন অবমাননার তীব্র নিন্দা জানিয়েছেন কেন্দ্রীয় সভাপতি মনসুর

জেএসবি টুয়েন্টিফোর :: সুইডেনে ইসলামবিদ্বেষী উগ্রপন্থী গোষ্ঠী কর্তৃক মহাগ্রন্থ পবিত্র কুরআন অবমাননার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মনসুরুল আলম মনসুর বলেন, বৈশ্বিক মহামারি করোনার এই দুর্যোগপূর্ণ সময়েও বিশ্বব্যাপী ইসলামের পুনঃজাগরনে হতবিহ্বল হয়ে পড়েছে ইসলাম বিদ্বেষীগোষ্ঠী। দেশে দেশে ইসলামের দিকে সাধারণ মানুষের ঝুকে পড়ার এই স্রোত তাদের গাত্রদাহের কারণ হয়ে দাঁড়িয়েছে। ইতিহাস স্বাক্ষী যেখানেই ইসলামের উপর আক্রমণ করা হয়েছে, সেখানে সময়ের ব্যবধানে ইসলামের জাগরন হয়েছে। পবিত্র কুরআনে আগুন দেয়ার সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে সুইডিশ সরকারের পদক্ষেপ সহ বিশ্ব নেতৃবৃন্দের প্রতি আহবান জানিয়ে তিনি আরও বলেন, ইউরোপকে সাম্প্রদায়িক সম্প্রীতি নিশ্চিতে উগ্রবাদি ডানপন্থীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে হবে। আজ ২ সেপ্টেম্বর বুধবার সিলেট মহানগর মজলিস মিলনায়তনে ইসলামী ছাত্র মজলিস সিলেট জোনের বার্ষিক জোনাল দায়িত্বশীল সভায় সভাপতির বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সিলেট জোনের পরিচালক মনসুরুল আলম মনসুর উপরোক্ত কথাগুলো বলেন।

 

 

 

দিনব্যাপী সিলেট জোনের দায়িত্বশীল সভায় শাখা দায়িত্বশীলদের মধ্যে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি আফজাল হোসাইন কামিল, কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও সিলেট পূর্ব জেলা সভাপতি মুহাম্মদ জারির হোসাইন, সিলেট পশ্চিম জেলা সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলাম, মৌলভীবাজার জেলা সভাপতি হাসান আহমদ খান, সুনামগঞ্জ জেলা সভাপতি শাহ কামাল সাজু, শাবিপ্রবি সভাপতি জাকারিয়া হোসেন জাকির, সিলেট মহানগর সেক্রেটারি সাইফুল ইসলাম জলিল, পূর্ব জেলা সেক্রেটারি এনামুল ইসলাম, পশ্চিম জেলা সেক্রেটারি মুহাম্মদ শাহাবুদ্দিন, হবিগঞ্জ জেলা সেক্রেটারী সাইফুল ইসলাম, সিলেট মহানগর বায়তুলমাল ও ছাত্রকল্যাণ সম্পাদক লিটন আহমদ জুম্মান, সিলেট পূর্ব জেলা বায়তুলমাল ও প্রচার সম্পাদক রুহুল আমীন, সুনামগঞ্জ জেলা বায়তুলমাল সম্পাদক ইসমাঈল হোসেন মুবিন, মৌলভীবাজার জেলা বায়তুলমাল সম্পাদক শিহাব উদ্দিন, হবিগঞ্জ জেলা বায়তুলমাল সম্পাদক শাহ মুহাম্মদ ফয়সল, সিলেট মহানগর অফিস ও মাদ্রাসা কার্যক্রম সম্পাদক মোস্তফা আহমদ সোহান, সিলেট পূর্ব জেলা প্রকাশনা ও স্কুল কার্যক্রম সম্পাদক সাইফুর রহমান সয়েফ, অফিস ও পাঠাগার সম্পাদক মুহাম্মদ মুজিবুর রহমান, সিলেট পশ্চিম জেলা পাঠাগার ও প্রকাশনা সম্পাদক শামসুল ইসলাম প্রমুখ।

 

 

উল্লেখ্য, সুইডেনের উগ্র ডানপন্থিরা মালমো শহরের দু’টি স্থানে আলাদাভাবে পবিত্র কুরআনের অবমাননা করে। একটি ঘটনায় মহাগ্রন্থ কুরআনে আগুন ধরিয়ে দেওয়া হয় এবং দ্বিতীয় ঘটনায় তিন ব্যক্তি কুরআনের একটি কপিতে পা দিয়ে আঘাত করে।

 

 

এদিকে প্রতিবেশী ডেনমার্কের উগ্র ডানপন্থি ও অভিবাসী বিরোধী নেতা রাসমোস পালুদান সুইডেনের মামলো শহরের কুরআন অবমাননার ঘটনায় অংশ নিতে চেয়েছিল। কিন্তু সুইডেনের পুলিশ ওই শহরে প্রবেশের আগেই তাকে আটক করে ডেনমার্কে বহিষ্কার করে। পালুদান এর আগে ডেনমার্কে কুরআন অবমাননার ঘটনায় জড়িত ছিল।