jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» হাটহাজারী মাদ্রাসার শিক্ষকদের বিবৃতি : আল্লামা শফীর লাশ নিয়ে রাজনীতি করবেন না «» আজমিরীগঞ্জে বাল্য বিয়ে পণ্ড, জরিমানা «» বিশ্বনাথে দশঘর ইউপি নির্বাচনে আ.লীগের নৌকার প্রার্থী জবেদুর «» এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণকাণ্ডে গ্রেফতার ছাত্রলীগের পাঁচ ‘নেতাকর্মী’ «» নির্যাতিতার জবানবন্দি : হাতে-পায়ে ধরলেও মন গলেনি ধর্ষকদের «» আজ শেখ হাসিনার জন্মদিন «» ছাতকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন «» অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই «» ছাতকে সীমান্তবর্তী এলাকা থেকে গণধর্ষণ ও অস্ত্র মামলার প্রধান আসামী সাইফুর গ্রেফতার «» এমসি কলেজের ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় নয়- ওবায়দুল কাদের



আওয়ামী লীগ প্রেসিডিয়ামের শূন্য পদে আসতে পারেন যারা

ডেস্ক রিপোর্ট :: করোনাকালেও থেমে নেই রাজনীতি। বেশির ভাগ কর্মসূচি অনলাইনে পালিত হলেও ধীরে ধীরে রাজনৈতিক কার্যক্রম বাড়ছে। এই পরিস্থিতিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শূন্য পদগুলোতে কারা আসছেন তা নিয়ে কৌতুহল তৈরি হয়েছে রাজনৈতিক অঙ্গনে। বিশেষকরে প্রেসিডিয়ামের ফাঁকা পদ নিয়েই দলটির ভেতরে-বাইরে আগ্রহ সবচেয়ে বেশি।

 

একাধিক সূত্রে জানা গেছে, প্রবীণ আইনজীবী আবদুল বাসেত মজুমদার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এবং মৎস্য ও পশু সম্পদমন্ত্রী শ.ম রেজাউল করিম আওয়ামী লীগের প্রেসিডিয়ামে আসতে পারেন। এ ছাড়া, সাহারা খাতুনের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৮ আসনের প্রার্থী নির্বাচনেও চমক দেখাতে পারে আওয়ামী লীগ।

 

আওয়ামী লীগের গঠনতন্ত্রের ২০ অনুচ্ছেদ অনুযায়ী, ‘দলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সভাপতিমণ্ডলীর সদস্য সংখ্যা হবে ১৯ জন। ২০১৯ সালের ২১শে ডিসেম্বর দলের ২১তম জাতীয় সম্মেলনে একটি পদ ফাঁকা রেখে সভাপতিমণ্ডলীর ১৮ জন সদস্যের নাম ঘোষণা করা হয়।

 

এতে নতুন মুখ হিসেবে আসেন শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান। সম্প্রতি মোহাম্মদ নাসিম ও এডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে আরো দু’টি পদ শূন্য হয়।