jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» হাটহাজারী মাদ্রাসার শিক্ষকদের বিবৃতি : আল্লামা শফীর লাশ নিয়ে রাজনীতি করবেন না «» আজমিরীগঞ্জে বাল্য বিয়ে পণ্ড, জরিমানা «» বিশ্বনাথে দশঘর ইউপি নির্বাচনে আ.লীগের নৌকার প্রার্থী জবেদুর «» এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণকাণ্ডে গ্রেফতার ছাত্রলীগের পাঁচ ‘নেতাকর্মী’ «» নির্যাতিতার জবানবন্দি : হাতে-পায়ে ধরলেও মন গলেনি ধর্ষকদের «» আজ শেখ হাসিনার জন্মদিন «» ছাতকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন «» অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই «» ছাতকে সীমান্তবর্তী এলাকা থেকে গণধর্ষণ ও অস্ত্র মামলার প্রধান আসামী সাইফুর গ্রেফতার «» এমসি কলেজের ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় নয়- ওবায়দুল কাদের



বিচারবহির্ভূত হত্যা বন্ধের দাবি জানিয়েছে ছাত্র মজলিস

অপরাধ দমনের নামে ‘ক্রসফায়ার’, ‘এনকাউন্টার’ কিংবা ‘আত্মরক্ষার্থে গুলি চালিয়ে’ হত্যাসহ সবরকমের বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ করার দাবি জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস।

 

 

গণমাধ্যম পাঠানো এক বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘বিচারবহির্ভূত হত্যাকাণ্ড দেশের সংবিধানের মৌলিক অধিকার ভোগের ৩১ ও ৩২ ধারার সম্পূর্ণ বিরোধী এবং আইনের শাসনের পরিপূর্ণ লংঘন ও অমানবিক। আইনশৃঙ্খলা বাহিনীর কোনো অংশকে এই অধিকার দিলে তা কি পরিণতি নিতে পারে সম্প্রতি কক্সবাজারে পুলিশি তল্লাশি চৌকিতে অবসরপ্রাপ্ত সেনা অফিসার হত্যাই তার প্রমাণ।’

 

 

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মনসুরুল আলম মনসুর ও সেক্রেটারি জেনারেল মুহাম্মদ মনির হোসাইন গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘ক্রসফায়ার’ বা ‘বন্দুকযুদ্ধের’ নামে বিচারবহির্ভূত হত্যার অভিযোগ অনেক পুরোনো। ২০০৯ সালে ক্ষমতায় আসার আগে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারেও বিচারবহির্ভূত হত্যা বন্ধের প্রতিশ্রুতি ছিল। কিন্তু গত এক দশকে পরিস্থিতি পাল্টায়নি। বরং যুক্ত হয়েছে ‘গুম’ ও ‘গুপ্তহত্যার’ মতো আরও ভয়ংকর ঘটনা।

 

 

বিবৃতিতে বলা হয়েছে, ক্রসফায়ারের নামে বিচারবহির্ভূত হত্যা বন্ধ করা না গেলে রাষ্ট্র ও সমাজ উভয়ই আরো বিপদাপন্ন হবে। তাই ‘অনতিবিলম্বে অতিতে ঘটে যাওয়া সকল ঘটনাসহ কক্সবাজার হত্যাকাণ্ডের পূর্ণ তথ্য জনগণকে অবহিত করা ও দায়ী সকলকে বিচারের আওতায় আনার দাবি জানান।