jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» একজন আদর্শ শিক্ষক অধ্যক্ষ মাওঃ শামছুজ্জামান চৌধুরী «» ঈদ-উল- আযহা উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহকে খেলাফত মজলিসের শুভেচ্ছা «» জগন্নাথপুর উপজেলা কালচারাল ফোরাম এর নব-গঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে আলোচনা সভা ও নগদ অর্থ বিতরণ «» সেপ্টেম্বরে স্কুল খুললে ডিসেম্বরেই প্রাথমিক সমাপনী পরীক্ষা «» বিমানের নতুন সিদ্ধানে লন্ডন প্রবাসী সিলেটীরা ক্ষুব্ধ «» গোয়াইনঘাটে অর্ধশত ইয়াবাসহ যুবক আটক «» জগন্নাথপুরে পানিবন্দি মানুষের বাড়ি বাড়ি গিয়ে উপজেলা পরিষদে চেয়ারম্যান প্রার্থী সৈয়দ তালহা আলমের নগদ অর্থ দেড় লক্ষ টাকা বিতরণ «» সাবেক শিক্ষামন্ত্রীর তাগিদে শুরু হলো সিলেট-বিয়ানীবাজার রাস্তার সংস্কার কাজ «» বাহুবলে ভাগ্নির টাকা আত্মসাৎ ও বোনকে মারধোরের ঘটনায় অভিযোগ দায়ের «» দক্ষিণ সুনামগঞ্জে সংবাদ প্রকাশের পর পরই এএসআই হাসনাত ক্লোজড



হবিগঞ্জে সরকারি সহায়তা অব্যাহত

নিজস্ব প্রতিবেদক :: করোনা পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগে সাধারণ মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসেবে হবিগঞ্জে সরকারি ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে সদর উপজেলার তিনটি ইউনিয়নে বুধবার (১৭ জুন) চাল বিতরণ করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। পইল, লস্করপুর ও নিজামপুর ইউনিয়নের ৬০০ জন অস্বচ্ছলের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি। এ সময় জেলা পরিষদ সদস্য আব্দুল মুকিত, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ মঈনুল হক আরিফ, মাহবুবুর রহমান হিরো ও তাজ উদ্দিন আহমেদ তাজসহ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

হবিগঞ্জ জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতির শুরু থেকে এ পর্যন্ত সরকারি সহায়তা হিসেবে জেলায় ১ লাখ ৯৫ হাজার ২১০টি পরিবারে ১ হাজার ৯৫২ মেট্রিক টন চাল, ১ লাখ ১২ হাজার ৫৮৬ পরিবারকে ১ কোটি ৬ লাখ ৮২ হাজার ৩৪৩ টাকা নগদ অর্থ সহায়তা এবং ১৩ হাজার ৯০৫ জনের মাঝে ৩৫ লাখ ৮৬ হাজার ৬৬৫ টাকার শিশুখাদ্য বিতরণ করা হয়েছে। ৩১ হাজার ২৩৮ পরিবারে অব্যাহত রয়েছে ওএমএসের ১০ টাকা কেজির চাল বিতরণ। এছাড়াও জেলাজুড়ে বিতরণ করা হচ্ছে সব্জি, মাক্সসহ বিভিন্ন স্বাস্থ্য সামগ্রী।

 

বুধবার চাল বিতরণকালে এমপি আবু জাহির বলেন, দেশে কোন মানুষ যেন অভুক্ত না থাকে, সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করে যাচ্ছি। তবে অদৃশ্য এই ভাইরাসের সংক্রমন থেকে বাঁচতে সতর্কতার কোন বিকল্প নেই। এজন্য সরকারি নির্দেশনা এবং স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে সকলকে। পরে তিনি ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে ইউনিয়নগুলোর বিভিন্ন স্থানে সচেতনতামূলক প্রচারণা করেন।