jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» ছাতকে ইমাম-মোয়াজ্জিনদের মধ্যে প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ করলেন মুহিবুর রহমান মানিক «» নবীগঞ্জে ৬৩৮টি মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদান «» সরকারী অনুদানের টাকা ইমাম মোয়াজ্জিনদের প্রদান করা প্রয়োজন «» বালাগঞ্জে সারসপুর যুব ঐক্য পরিষদ গঠন «» জকিগঞ্জে ছেলের কোপে মা খুন, ঘাতক আটক «» নতুন ১২৫৬ জনকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দিয়ে গেজেট প্রকাশ «» ধর্মপাশায় নানাবাড়ি থেকে ফেরার পথে এক কিশোরী ধর্ষণের শিকার, গ্রেপ্তার-১ «» দক্ষিণ সুরমায় বাস টার্মিনালে দিনব্যাপি সংঘর্ষ, ৩০ রাউন্ড গুলি, আহত প্রায় ৫০ «» বড়লেখায় আরো দু’যুবকসহ ৩ জনের করোনা শনাক্ত; আক্রান্ত ১২ «» জগন্নাথপুরে একজন মৃত্যুঞ্জয়ী করোনাযোদ্ধা জননেতা সৈয়দ তালহা আলম



জগন্নাথপুরে লন্ডনী ভূমিখেকো সরকারী খাল মাটি ভরাট করে দখল!

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জের জগন্নাথপুুরে এক প্রভাবশালী লন্ডন প্রবাসী সরকারী খাল রকম ভূমি ভরাট করে দখলে নিয়েছেন। জানাযায় সরকারী খাল দখলকারি, উপজেলার সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ফতেহপুর গ্রামের মৃত সিতাব আলীর পুত্র লন্ডন প্রবাসী আতাউর রহমান।

 

তথ্য অনুসন্ধানে জানাযায়, ১২৭নং জেএল স্থিল ফতেহপুর মৌজার ১নং খতিয়ানের অন্তর্ভূত ৩৬নং দাগের খালরকম ভূমি, বর্তমান রেকর্ডের মন্তব্য কলামে স্থানীয় জনসাধারনের পানি নিস্কাসনের জন্য ও নৌচলাচলের প্রয়োজন থাকা সত্তেও অর্থ ও প্রভাব প্রতিপত্তির কারনে অাইনের প্রতি তোয়াক্ষা না করে সম্পূর্ণ বে-অাইনি ভাবে খালটি ভরাট করেছেন বলে স্থানীয়রা জানান।

 

সরেজমিনকালে গ্রামের অনেকে ভয়ে মুখ খুলতে নারাজ, নাম প্রকাশে অনিচ্ছুক অনেকে বলেন, আতাউর রহমান এলাকার প্রভাবশালী লোক, যার ধন ও জনবল সব-ই অাছে। আতাউর রহমান লন্ডন থেকে দেশে এসে উপস্থিত থেকে সরকারী খাল ভরাট করেছেন। এসময় তার বিরুদ্ধে গ্রামের কেহ প্রতিবাদ করার সাহস পায়নি।

 

এ ব্যাপারে একই গ্রামের লন্ডন প্রবাসী সুনারা বেগম বাদি হয়ে জগন্নাথপুর থানায় একটি অভিযোগ দায়ের করলে জগন্নাথপুর থানার এসঅাই রাজিব অভিযোগটি তদন্ত করেন। পরে বাদিনী সুনারা বেগম সুষ্ট সমাধানের জন্য অবৈধ দখলবাজের হাত থেকে খালটি উদ্ধার করতে গত ১৮ মার্চ উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে আরেকটি অভিযোগ দায়ের করেন।

 

অভিযোগে জানাযায়, এলাকাবাসীর পানি নিস্কাসনের একমাত্র খাল মাটি ধারা ভরাট করায় এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে। এবং জনগণের বাড়ি-ঘরে পানি উঠে জলাবদ্ধতা সৃষ্টি হবে এজন্য সরকারী এ খালটি প্রবাসী ভূমি- খেকোর কবল থেকে উদ্ধার করে গ্রামের জনসাধারণের পানি নিস্কাসনের ব্যবস্থা করে দিতে জনগণের পক্ষে প্রবাসী সুনারা বেগম বাদী হয়ে অভিযোগটি দায়ের করেন।

 

খাল ভরাট সম্পর্কে সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আজির উদ্দিন প্রবাসী আতাউর রহমান কর্তৃক সরকারী খাল ভরাটের সত্যতা স্কীকার করেন।

 

সরকারী খাল দখলকারি লন্ডন প্রবাসী আতাউর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন অামার চাচাতো ভাই লন্ডন প্রবাসী অাজির উদ্দিনের পক্ষে অামি দেশে এসে খালটি ভরাট করেছি। সরকারি খাল ভরাট করে ভুল করেছি এজন্য অামি দুঃখিত।