jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ



বিশ্বনাথে ইউপি সদস্যের বাড়িতে অগ্নিকান্ড : ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নে শ্রীধরপুর (কাউপুর) গ্রামে স্থানীয় সাবেক মেম্বার নজরুল ইসলাম নিজামের বাড়ির বসতঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বুধবার (১৮ মার্চ) দিবাগত রাতে এঘটনা ঘটে। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থ পরিবার। পূর্ব বিরোধের জের ধরে বসতঘরে প্রতিপক্ষের লোকজন অগ্নিসংযোগ করেছেন বলে অভিযোগ করেন নজরুল ইসলাম নিজাম।

প্রত্যেক্ষদর্শীরা জানান, বুধবার দিবাগত রাত আনুমানিক ১২টার দিকে নজরুল ইসলাম নিজামের বাড়ির সমানের পাকা টিনসেড বসতঘরের একটি কক্ষে অগ্নিকান্ডের সূত্রপাত্র হয়। মুহুর্তেই আগুণ ছড়িয়ে পড়ে পার্শ্ববর্তী আরো ৩টি কক্ষে। খবর পেয়ে গ্রামের লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করেন। ওসমানীনগর উপজেলা থেকে ফায়ার ব্রিগেডের একটি ইউনিট আসলেও নির্মাণাধীন ব্রিজের কারণে গ্রামের রাস্তার সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় তারা ফিরে যান। তবে স্থানীয় লোকজন প্রায় ঘন্টাখানেক চেষ্টা চালিয়ে আগুণ নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে ঘরের সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়।
নজরুল ইসলাম নিজামের অভিযোগ, ফুফাতো ভাই উপজেলার ভোগশাইল গ্রামের মৃত আমিন উদ্দিনের পুত্র যুক্তরাজ্য প্রবাসী আশিক উদ্দিনের সাথে জায়গা জমি নিয়ে দীর্ঘদিন ধরে তার বিরোধ চলে আসছে। সম্প্রতি আশিক উদ্দিন দেশে ফিরেন এবং গত শুক্রবার ১০/১২ জন লোককে সাথে নিয়ে বাড়িতে এসে নিজামের পরিবারকে বসতঘরটির (পুড়ে যাওয়া) দখল ছেড়ে দিতে বলেন। অন্যতায় তিনি প্রাণ নাশের হুমকি দেন। এরই ধারাবাহিকতায় আশিক উদ্দিন কর্তৃক ঘরে অগ্নিসংযোগ করা হয়েছে বলে অভিযোগ করেন নিজাম।
এব্যাপারে প্রবাসী আশিক উদ্দিনের সঙ্গে চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।
এঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা।