jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ



সুনামগঞ্জে শিশু তুহিন হত্যা মামলায় চাচাতো ভাইয়ের ৮ বছরের আটকাদেশ

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জের দিরাইয়ে নৃশংসভাবে খুন হওয়া পাঁচ বছর বয়সী শিশু তুহিন মিয়া হত্যা মামলায় চাচাতো ভাই শাহরিয়ার আহমদ (১৭) কে আট বছরের আটকাদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের শিশু আদালতের বিচারক মো. জাকির হোসেন এ রায় ঘোষণা করেন বলে জানান, সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট নান্টু রায়।

 

আসামির বয়স ১৮ বছরের কম হওয়ায় তাকে আটকাদেশ দেয়া হয় বলে জানিয়েছেন আদালত। আটকাদেশপ্রাপ্ত শাহরিয়ার (১৭) দিরাই উপজেলার কেজাউড়া গ্রামের মৃত ইসলাম উদ্দিনের পুত্র। এ ঘটনার আরেকটি মামলার রায় আগামী ১৬মার্চ ঘোষণা করা হবে।

 

 

আদালত সূত্রে জানা যায়, গেল বছরের ১৪ অক্টোবর সুনামগঞ্জের দিরাই উপজেলার কেজাউরা গ্রামে এই নৃশংস হত্যার ঘটনা ঘটে। ওই দিন সকালে বাড়ির পাশের একটি গাছের ডালে ঝুলন্ত অবস্থায় তুহিনের লাশ পাওয়া যায়। এসময় তুহিনের শরীরের গলা, দুই কান ও যৌনাঙ্গ কাটা অবস্থায় পাওয়া যায় এবং পেটে বিদ্ধ ছিল নাম লেখা দুটি ছুরি। এ ঘটনায় পরদিন তুহিনের মা মনিরা বেগম বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে দিরাই থানায় মামলা করেন।

 

 

অন্যদিকে এঘটনায় পুলিশ তুহিনের বাবা আবদুল বাছির (৪০), চাচা নাসির উদ্দিন (৩৫), আবদুল মছব্বির (৪৫) ও জমসেদ আলী (৬০) এবং ১৭ বছর বয়সী চাচাতো ভাই শাহরিয়ার হোসেনকে গ্রেফতার করে এবং ৩০ ডিসেম্বর তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। এরপর আদালতে অভিযোগ গঠন হয় ৭ জানুয়ারি।

 

তুহিনের ১৭ বছর বয়সী চাচাতো ভাইয়ের বিচার হয়েছে শিশু আদালতে। অন্যদের বিচার হচ্ছে জেলা ও দায়রা জজ আদালতে। গত ৪ মার্চ আলোচিত এ মামলার যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়। এই মামলায় আদালতে ২৬ জন সাক্ষীর সাক্ষগ্রহণ করেছেন।

 

সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট নান্টু রায় বলেন, রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিল। আমরা রাষ্ট্রপক্ষ এ রায়ে খুশি।