jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ



মৌলভীবাজারে আ.লীগের সভা বর্জন : যা বললেন শফিক

নিজস্ব প্রতিবেদক :: মৌলভীবাজারে জেলা আওয়ামী লীগের সভা বর্জন করলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক। বুধবার সকাল ১১টায় মৌলভীবাজার পৌরসভার মিলনায়তনে পূর্ব নির্ধারিত জেলা আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। এ সভায় যোগ দেয়ার কথা ছিলো কেন্দ্রীয় আওয়ামী লীগের সিলেট বিভাগের দায়িত্ব প্রাপ্ত নেতা সাখাওয়াত হোসেন শফিকের। সভায় যোগদান না করায় মৌলভীবাজারের এই সভা বাতিল করা হয়েছে।

 

এ বিষয়ে মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহ উর রহমান বলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক এর আগমন উপলক্ষে জেলা আওয়ামী লীগের কার্যকরি কমিটি, উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগের ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু আমাদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকের সাথে আলোচনা না করেই তিনি জনসভায় যোগ দেওয়া থেকে বিরত থাকেন।

এ বিষয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক বলেন, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগে অনেক দুর্বলতা ও জটিলতা রয়েছে। মোট কথা সেই দুর্বল জায়গাগুলোর খোঁজ নিয়ে সমাধান করার জন্যই আমার এই সফর।
কিন্তু দু:খজনকভাবেও সত্য, জেলা সভাপতি এই মত বিনিময়ে অনুপস্থিত ছিলেন। তিনি বলেন, জেলার সভাপতির অনুপস্থিতি অনেক কিছুই প্রমান করে দেয়। ‘আমি সংগঠনের সভায় যোগ দিতে চাই-কোনো ব্যক্তির আয়োজনে নয়’। তিনি বলেন, আহুত সভায় জেলা সভাপতির অনুপস্থিতি অনেক কিছুই প্রমান করে দেয়। তিনি বলেন, দলের মুখপাত্র হিসেবে সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনাই এই সফরের মূল লক্ষ্য। তিনি বলেন, আগে নিজেরা বিভেদ ভুলে এক হতে হবে। না হলে, এই রেশ ছড়িয়ে পড়বে তৃণমূল পর্যায়ে। এই অবস্থাকে সংগঠনের সাথে সাংঘর্ষিক উল্লেখ করে তিনি বলেন, সভাপতি-সম্পাদক এক মঞ্চে থেকে যেদিনই সভা আহবান করবেন-সেদিনই আমি আসবো।

তিনি বলেন, এককভাবে সেক্রেটারী এতোটা রাজনৈতিক দক্ষতা রাখেন বলে আমার জানা নাই। আমি চাই প্রেসিডেন্ট সেক্রেটারী দু-জনকে নিয়েই এখানকার সার্বিক চিত্র আমি জানব। জানার পরেই পদক্ষেপ নিব। যেহেতু এটা সম্ভব হচ্ছে না, সে কারণে প্রেসিডেন্ট সেক্রেটারীকে নিয়ে আগামীতে খুব শীঘ্রই আবার বসব।