jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ



জগন্নাথপুরে হিফযুল কুরআন প্রতিযোগিতায় সিলেট বিভাগের ২০০জন অংশ নিয়ে ২০জন বিজয়ী

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জের জগন্নাথপুর হিফযুল কুরআন একাডেমীর উদ্যোগে সিলেট বিভাগীয় হিফযুল কুরআন প্রতিযোগিতা, ক্বেরাত মাহফিল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান জগন্নাথপুর আবদুস সামাদ আজাদ অডিটরিয়ামে কুবাজপুর মাদ্রাসার মুহতামিম হযরত মাওলানা গিয়াস উদ্দিনের সভাপতিত্বে ও কবি মীম সুফিয়ানের পরিচালনায়- উপস্থাপনায় অনুষ্ঠানে বিচারক মন্ডলির দায়িত্বে ছিলেন হাফিজ মাওলানা কারী মঞ্জুর বিন মুস্তফা-ঢাকা, কারী কাউসার আহমদ নুরী-ঢাকা, মুফতি সালেহ আহমদ, হাফিজ আশরাফ উদ্দিন, হাফিজ মিসবাহ উদ্দিন, মুফতি জিয়াউর রহমান, হাফিজ ফখরুল ইসলাম, হাফিজ আশরাফ আলী, হাফিজ ফয়জুর রহমান, হাফিজ জাকির আহমদ, হাফিজ খলিলুর রহমান, ও হাফিজ শফিকুর রহমান। সার্বিক সহযোগিতা করেন উমরপুর মাদ্রাসার শিক্ষক হাফিজ মাওলানা গোলাম কিবরিয়া, জগন্নাথপুর হিফজুল কুরআন একাডেমীর সহকারি পরিচালক হাফিজ মাওলানা আমিরুল ইসলাম।

 

 

বিভাগীয় হিফযুল কুরআন প্রতিযোগিতা, ক্বেরাত মাহফিল ও পুরস্কার বিতরণী উপলক্ষে অালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জগন্নাথপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র শফিকুল হক। বিশেষ অতিথি হিসেবে জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র-২ সুহেল আহমদ, পৌর কাউন্সিলর গিয়াস উদ্দিন মুন্না, জগন্নাথপুর কোট মসজিদের ইমাম মাওলানা নিজাম উদ্দিন জালালী, সাংবাদিক শাহজাহান মিয়া, সাংবাদিক আব্দুল ওয়াহিদ, সাংবাদিক ইয়াকুব মিয়া, মাওলানা দিলোয়ার হোসেন, মাওলানা কামরুল ইসলাম, মুফতি রফিকুল ইসলাম, হাফিজ নাজিউর রহমান নাজমুল, হাফিজ মুসলেহ উদ্দিন, হাফিজ জুনাইদ আহমদ খান, হাফিজ মাওলানা সৈয়দ অাছজদ অাহমদ, মাওলানা মারজান কোরেশী, ব্যবসায়ি তহুর অাহমদ বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন প্রমূখ।

 

 

জগন্নাথপুর হিফযুল কুরআন একাডেমীর উদ্যোগে সিলেট বিভাগীয় হিফযুল কুরআন প্রতিযোগিতায় সিলেট বিভাগের বিভিন্ন উপজেলা থেকে প্রায় ২০০ জন হাফিজ ছাত্ররা প্রতিযোগিতায় অংশ নিয়ে ২০ জন বিজয়ী হয়েছেন। বিজয়ী ১০ জনকে নগদ টাকা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও অারো ১০ জনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

 

 

সিলেট বিভাগীয় হিফযুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন জগন্নাথপুর হিফযুল কুরআন একাডেমীর মেধাবি ছাত্র ফাহিম আহমদ, তাকে পুরস্কার হিসেবে ১৫ হাজার টাকা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।২য় স্থান অর্জন করেন মৌলভীবাজার চাঁদনীঘাট মাদ্রাসার মেধাবি ছাত্র মুজাম্মিল হক, তাকে পুরস্কার হিসেবে ১০ হাজার টাকা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।৩য় স্থান অর্জন করেন সিলেট দরগাহ মহল্লা (পায়রা) তাহসীনুল কুরআন মাদ্রাসার মেধাবি ছাত্র তানিন আহমদ, তাকে পুরস্কার হিসেবে ৫ হাজার টাকা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। ৪র্থ স্থান অর্জন করেন সৈয়দপুর তাহফিজুল কুরআন মাদ্রাসার মেধাবি ছাত্র রায়হান অাহমদ, তাকে পুরস্কার হিসেবে ২ হাজার টাকা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। ৫ম স্থান অর্জন করেন ওসমানী নগর উপজেলার উমরপুর বাজার মাদ্রাসার মেধাবি ছাত্র ফাহিম আহমদ, তাকে পুরস্কার হিসেবে নগদ টাকা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

 

অারো ৫ জনকে পুরস্কার হিসেবে নগদ টাকা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় তারা হলেন। ১. সিলেট শামিমাবাদ মাদ্রাসার মেধাবি ছাত্র মাছরুর আহমদ। ২. ওসমানীনগর উপজেলার উমরপুর বাজার মাদ্রাসার মেধাবি ছাত্র মাহফুজ আহমদ। ৩. হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার বায়তুল কুরআন মাদ্রাসার মেধাবি ছাত্র মইনুদ্দিন আহমদ।৪.জগন্নাথপুর উপজেলার জালালপুর মাদ্রাসার মেধাবি ছাত্র জুবায়ের আহমদ। ৫. হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার বায়তুল কুরআন মাদ্রাসার মেধাবি ছাত্র তারেক বিন মোস্তফা। এছাড়াও অারো ১০ জনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।