jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ



গোলাপগঞ্জে সাংবাদিকদের সাথে বিদায়ী অধ্যক্ষের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের গোলাপগঞ্জে কর্মরত সাংবাদিকদের সাথে ঢাকা দক্ষিণ সরকারি কলেজের বিদায়ী অধ্যক্ষ অনুরঞ্জন দাসের মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। দীর্ঘ ৩৩বছর শিক্ষকতা জীবনের ইতি টানতে যাচ্ছেন তিনি। তার স্থলাভিষিক্ত হিসেবে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করবেন বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মোঃ আব্দুর রহিম। সোমবার দুপুর ১টায় এ উপলক্ষে ঢাকাদক্ষিণ সরকারি কলেজ অধ্যক্ষ কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় নিজের অনুভূতি প্রকাশ করেন তিনি। তিনি বলেন, আমি চেষ্টা করেছি কলেজের মানোন্নয়নে। কলেজ সরকারিকরণসহ অনার্স কোর্স চালু হওয়ার পর থেকে কলেজের যথেষ্ট উন্নতি ঘটেছে। কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকে অবকাঠামোগত উন্নয়ন সাধিত হয়েছে। কাজ করতে গিয়ে অনেক ভুল ত্রুটিও ঘটতে পারে। কলেজে একটি ৬তলা ভবন নির্মাণের প্রয়োজনীয়তা রয়েছে বলে জানিয়ে সেটি নিয়ে আক্ষেপ প্রকাশ করেন তিনি।
মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি অজামিল চন্দ্র নাথ, সাবেক দপ্তর সম্পাদক ইমরান আহমদ, কার্যনির্বাহী সদস্য দিনেশ দেবনাথ, সাংবাদিক সুলতান আবু নাসের, জয় রায় হিমেল, সাকিব আল মামুন।

 

উল্লেখ্য, ঢাকাদক্ষিণ সরকারি কলেজের অধ্যক্ষ অনুরঞ্জন দাস ১৯৮৭সালে তদানিন্তন ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজের গণিত বিভাগের প্রভাষক হিসেবে শিক্ষকতা জীবনের যাত্রা শুরু করেন। ২০১২সাল থেকে নিযুক্ত হন কলেজের অধ্যক্ষ হিসেবে। তার অধীনেই ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজ সরকারি কলেজে উন্নীত হয় ২০১৮সালে। বর্তমানে ৬টি অনার্স সাবজেক্টসহ সব বিভাগ মিলিয়ে কলেজে প্রায় সাড়ে ৪হাজার শিক্ষার্থী পড়াশোনা করছে।