jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ



ঢাকা দক্ষিণে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস নির্বাচিত ও উত্তরে আতিকুল ইসলাম বিপুল ভোটে এগিয়ে

ডেস্ক রিপোর্ট :: ঢাকা দক্ষিণ সিটিতে আওয়ামী লীগের ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস নির্বাচিত ও উত্তরে আতিকুল ইসলাম বিপুল ভোটে এগিয়ে রয়েছেন। দিনভর ভোটগ্রহণ শেষে রাতে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে তাপসকে বিজয়ী ঘোষণা করা হয়। ঘোষিত ফলে দক্ষিণের ১১৫০টি কেন্দ্রের ফলে ফজলে নূর তাপস নৌকা প্রতীকে পেয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট। তার প্রধান প্রতিদ্বন্দ্বী ইশরাক হোসেন পেয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৫১২ ভোট। এ সিটিতে অন্য প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির মেয়র প্রার্থী মোহাম্মদ সাইফুদ্দিন মিলন পান ৫ হাজার ২৫১ ভোট। এই সিটিতে ভোট পড়েছে ২৯ শতাংশ।

 

অন্যদিকে রাত ২টায় রিপোর্ট লেখা পর্যন্ত উত্তর সিটির ১৩১৮ কেন্দ্রের মধ্যে ১২৭১ কেন্দ্রের ভোটে দেখা যায় আওয়ামী লীগের আতিকুল ইসলাম নৌকা প্রতীকে পেয়েছেন ৪ লাখ ৩৩ হাজার ৬১২ ভোট। তার প্রধান প্রতিদ্বন্দ্বী তাবিথ আউয়াল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ লাখ ৫৬ হাজার ১৭০ ভোট। এ সিটিতে অন্য প্রার্থীদের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী শেখ ফজলে বারী মাসউদ হাত পাখা প্রতীক নিয়ে পেয়েছেন ১৭ হাজার ৪৪২ ভোট।

 

ফল ঘোষণার পর আওয়ামী লীগের মেয়র প্রার্থীর কর্মী সমর্থকরা উচ্ছ্বাস প্রকাশ করেন। ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ঢাকা-১০ আসনের তিন বারের সাবেক সংসদ সদস্য। যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ছোট ছেলে। তাপস বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক কমিটির সদস্য সচিবেরও দায়িত্ব পালন করছেন। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারসহ আরো যাদের হত্যা করা হয়েছিল তাদের মধ্যে তাপসের বাবা শেখ ফজলুল হক মনি ও অন্তঃসত্ত্বা মা আরজু মনিও ছিলেন। তাপসের বড় ভাই শেখ ফজলে শামস পরশ যুবলীগের চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন।

 

উত্তরে আতিকুল ইসলাম বিগত উপ নির্বাচনে এক বছরের জন্য মেয়র নির্বাচিত হয়েছিলেন। প্রায় এক বছর উত্তর সিটিতে দায়িত্ব পালন করা আতিক তার পরিকল্পনা অনুযায়ী ঢাকাকে নতুন করে সাজানোর প্রতিশ্রুতি দিয়ে নির্বাচন করেন। ১৯৬৯ সালের ১লা জুলাই কুমিল্লার দাউদকান্দিতে জন্মগ্রহণ করেন। ১৯৮৫ সালে আতিকুল ইসলাম তৈরি পোশাক খাতে ব্যবসা শুরু করেন। দীর্ঘ ৩২ বছর ধরে কঠোর পরিশ্রম করে গড়ে তুলেছেন ইসলাম গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ। তিনি ২০১৩-১৪ মেয়াদে তৈরি পোশাক রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ’র সভাপতির দায়িত্ব পালন করেন।