jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» একজন আদর্শ শিক্ষক অধ্যক্ষ মাওঃ শামছুজ্জামান চৌধুরী «» ঈদ-উল- আযহা উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহকে খেলাফত মজলিসের শুভেচ্ছা «» জগন্নাথপুর উপজেলা কালচারাল ফোরাম এর নব-গঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে আলোচনা সভা ও নগদ অর্থ বিতরণ «» সেপ্টেম্বরে স্কুল খুললে ডিসেম্বরেই প্রাথমিক সমাপনী পরীক্ষা «» বিমানের নতুন সিদ্ধানে লন্ডন প্রবাসী সিলেটীরা ক্ষুব্ধ «» গোয়াইনঘাটে অর্ধশত ইয়াবাসহ যুবক আটক «» জগন্নাথপুরে পানিবন্দি মানুষের বাড়ি বাড়ি গিয়ে উপজেলা পরিষদে চেয়ারম্যান প্রার্থী সৈয়দ তালহা আলমের নগদ অর্থ দেড় লক্ষ টাকা বিতরণ «» সাবেক শিক্ষামন্ত্রীর তাগিদে শুরু হলো সিলেট-বিয়ানীবাজার রাস্তার সংস্কার কাজ «» বাহুবলে ভাগ্নির টাকা আত্মসাৎ ও বোনকে মারধোরের ঘটনায় অভিযোগ দায়ের «» দক্ষিণ সুনামগঞ্জে সংবাদ প্রকাশের পর পরই এএসআই হাসনাত ক্লোজড



কুরআনী সমাজ গঠনে ক্বেরাত চর্চার বিকল্প নেই- আল্লামা নূর হোসাইন কাসেমি

জেএসবি টুয়েন্টিফোর :: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় মহাসচিব, হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর আমীর ও জামেয়া মাদানিয়া বারিধারার মহাপরিচালক আল্লামা নূর হোসাইন ক্বাসেমী বলেছেন, সকল জ্ঞান-বিজ্ঞানের মূল উৎস হল মহাগ্রন্থ আল কুরআন। তথ্য-প্রযুক্তি আবিস্কার হবে এটা আলিমুল গাঈব মহান আল্লাহর জ্ঞানে আছে। বর্তমান তথ্য-প্রযুক্তির দ্বারা কুরআন -হাদিসকে বুঝা সহজ হয়েছে। তবে বিজ্ঞ আলেমের তত্ত্বাবধানে এই গবেষনা হয়ে হবে। জামেয়াতুল খাইর আল ইসলামিয়ার আজকের এই আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন এরই বহিঃপ্রকাশ।

 

 

অাল্লামা ক্বাসেমি আরো বলেন, নিঃসন্দেহে ক্বেরাত চর্চার দ্বারা কুরআনি সমাজ গঠনে ভূমিকা রাখবে। ইসলামের ফিক্বহ শাস্ত্রে উচ্চতর গবেষনার প্রাণকেন্দ্র এই জামেয়া তথ্য-প্রযুক্তির মাধ্যমে বিশ্বের বড় বড় ইসলামি আইন বিশেষজ্ঞদের রচিত গ্রন্থ স্টাডি করার ব্যবস্থা শিক্ষার্থীদের জন্য করে দিয়েছে। তিনি মঙ্গলবার (৭ জানুয়ারি) বাদ মাগরিব শহরতলীর পীরেরবাজারস্থ চৌধুরীপাড়া মাঠে জামেয়াতুল খাইর আয়োজিত আন্তর্জাতিক ক্বেরাত ও ইসলামি মহাসম্মেলনে প্রধান অতিথির বয়ানে উপরোক্ত কথা বলেন।

 

 

জকিগঞ্জের মুনশীবাজার মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদীস আল্লামা মুক্বাদ্দাস আলী ও শায়খুল হাদিস আব্দুল মুছাব্বির আইয়রীর সভাপতিত্বে এবং জামেয়াতুল খাইর আল ইসলামিয়ার মাদ্রাসার মহাপরিচালক মাওলানা মুফতি আবদুল মুনতাকিম ও প্রতিষ্ঠানের সহকারি পরিচালক মাওলানা শাহ নজরুল ইসলামের যৌথ সঞ্চালনায় মাহফিলে বক্তব্য রাখেন জামিয়া মাদানিয়া আঙ্গুরার মহাপরিচালক আল­ামা শায়খ জিয়া উদ্দীন, জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহ সিলেটের মুহতামিম ও শাইখুল হাদীস আল­ামা মুহিব্বুল হক গাছবাড়ী, শাইখুল হাদীস আল্লামা মকবুল হুসাইন আসগরী, জামেয়া দরগাহপুর সুনামগঞ্জ এর মুহতামিম ও শাইখুল হাদীস অাল্লামা নূরুল ইসলাম খান সুনামগঞ্জী, দারুল উলূম কানাইঘাট এর শাইখুল হাদীস মাওলানা আলিমুদ্দীন দূর্লভপুরী, সুরাইঘাট মাদরাসার শাইখুল হাদীস মাওলানা শফিকুল হক সুরাইঘাটী, জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গার মুহতামিম মাওলানা মুহিউল ইসলাম বুরহান, মাওলানা তাফাজ্জুল হক আজিজ ঢাকা, সিলেট কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মুশতাক আহমদ খান ধনুকান্দী, নাইয়রপুল জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা নাজমুদ্দীন কাসিমী, মাওলানা আব্দুর রউফ, মাওলানা আখতারুজ্জামান, মাওলানা আব্দুল মতিন নবিগঞ্জী, মাওলানা নাইম উদ্দীন শাহসুন্দরসহ দেশ বরেণ্য উলামায়ে কেরাম এ মাহফিলে বয়ান করেন।

 

মাহফিলে বাদ এশা বর্তমান বিশ্বের সবচেয়ে লম্বা শ্বাসের অধিকারী মিশরের শায়খ মনসুর জুমা, ইরানের শায়খ মো. সাঈদ গান্দুম তুসী, মিশরের জাতীয় সংসদের প্রধান ক্বারী শায়খ মুহাম্মদ আল মুরিজী, তানজানিয়ার ক্বারি মুবারক শাবনী রুমিজা, ইন্দোনেশিয়ার শায়খ ক্বারি দারউয়িন হাসিবুয়ান, ইয়ামেনের ক্বারি হাইসিম আদ দাখিন, লন্ডনের শায়খ ক্বারি কাজী লুতফুর রহমান, বাংলাদেশের ক্বারি আবুল হোসাইন, শায়খ সাদ সাইফুল্লাহ মাদানী, কাতারের শায়খ নূর মোহাম্মদ, ঢাকার ক্বারি মাহমুদুল হাসান ও বিশ্বজয়ী খুদে হাফেজ কাতারের মুহাম্মদ মুহান্নাদ মহাগ্রন্থ আল কুরআন থেকে তেলাওয়াত করেন।

 

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রবাসী জমিয়ত নেতা হাফিজ হোসাইন আহমদ, মহানগর জমিয়তের সভাপতি মাওলানা খলিলুর রহমান, মাওলানা আব্দুল মুক্তাদির প্রমুখ।