jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» গলায় ফাঁস দিয়ে শাবি শিক্ষার্থীর আত্মহত্যা «» সিনহা হত্যা: ওসি প্রদীপ পুলিশ হেফাজতে «» ছাতকে খেলাফত মজলিসের ঈদ পুনর্মিলনী ও নির্বাহী বৈঠক অনুষ্ঠিত «» ছাতকে নামাযরত অবস্থায় মুসল্লি তৈয়ব আলীর মৃত্যু «» ছাতকে একতার অভিষেক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন «» জগন্নাথপুরে চিলাউড়া ছাত্র ফোরামের ঈদ পুনর্মিলনী ও প্রীতি সমাবেশ সম্পন্ন «» সিলেটে এম. সাইফুর রহমান ও আ.ফ.ম কামাল হোসেনের নামে চত্বর স্থাপনের দাবি «» একজন আদর্শ শিক্ষক অধ্যক্ষ মাওঃ শামছুজ্জামান চৌধুরী «» ঈদ-উল- আযহা উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহকে খেলাফত মজলিসের শুভেচ্ছা «» জগন্নাথপুর উপজেলা কালচারাল ফোরাম এর নব-গঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে আলোচনা সভা ও নগদ অর্থ বিতরণ



ছাতকে রাজনৈতিক মামলায় আত্মগোপনে থাকা শিক্ষক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জের  ছাতক রাজনৈতিক মামলায় আত্মগোপনে থাকা এক শিক্ষককে কোন প্রকার কারণ দর্শানোর নোটিশ ছাড়াই বরখাস্ত করার অভিযোগ উঠেছে। গত ৩১ অক্টোবর ২০১৯ ইং তারিখে মাদ্রাসা বোর্ডের রেজিষ্ট্রার সিদ্দিকুর রহমান স্বাক্ষরিত এক আদেশে (স্মারক নং- বামাশি/ সংস্থাপন/ আপিল-৪৬৬/৯) উপজেলার দোলারবাজার ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারী মৌলভি শামীমুল হককে বরখাস্ত করা হয়।
জানা যায়, রাজনৈতিক মামলার আসামী হওয়ার কারণে প্রায় আড়াই বছর ধরে আত্মগোপনে রয়েছেন মাদ্রাসার সহকারী মৌলভি শামীমুল হক। ১৯৮০ইং সনের বেসরকারী স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রবিধানমালা অনুযায়ি কোন শিক্ষক অথবা কর্মচারী টানা তিন বছর কর্মস্থলে অনুপস্থিত থাকলে তাকে বরখাস্ত করার বিধান রয়েছে। কিন্তু মৌলভি শামীমুল হকের ক্ষেত্রে ১৯৮০ইং সনের বেসরকারী স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রবিধানমালা অনুসরন করা হয়নি। মাদ্রাসা পরিচালনা কমিটির পক্ষ থেকে কারণ দর্শানোর নোটিশ না দিয়েই বোর্ডে মৌলভি শামীমুল হককে বরখাস্ত সুপারিশ পাঠানো হয়। গত ৩১ অক্টোবর মাদ্রাসা বোর্ডের রেজিষ্ট্রার স্বাক্ষরিত এক গেজেটে বরখাস্তের আদেশ প্রকাশ করা হয়।
আত্মগোপনে থাকা বরখাস্তকৃত সহকারী মৌলভি শামীমুল হক জানান, তিনি মাদ্রাসা কর্তৃপক্ষ, সুপার ও স্থানীয় একটি বিশেষ রাজনৈতিক দলের নেতাদের ষড়যন্ত্রের শিকার হয়েছেন। অন্যায়ভাবে যথাযথ নিয়মনীতির তোয়াক্কা না করে তাকে বরখাস্ত করা হয়েছে। এব্যাপারে মাদ্রাসার সুপার মাওলানা জুনাইদ আহমদ জানান, মৌলভি শামীমুল হককে মাদ্রাসা পরিচালনা কমিটির সুপারিশে বোর্ড যথাযথ নিয়ম মেনেই তাকে বরখাস্ত করেছে।