jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» সিলেটে যুবদলের সদস্য সচিব মকসুদের মুক্তির দাবিতে দক্ষিণ সুরমায় বিক্ষোভ মিছিল «» শেখ হাসিনার জনসভায় গুলি: পাঁচ পুলিশের মৃত্যুদণ্ড «» জগন্নাথপুরে ইউপি আ.লীগের কাউন্সিলে সাধারণ সম্পাদক পদে আজমল হোসেন মিঠু আলোচনায় এগিয়ে «» কুলাউড়ায় বিজিবি’র হাতে অস্ত্রসহ ভারতীয় নাগরিক আটক «» দক্ষিণ সুনামগঞ্জ বীরগাঁওয়ে মিনিবার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন «» বড়লেখায় ৬টি মামলার পলাতক আসামি শিবির নেতা গ্রেফতার «» কানাইঘাট উপজেলা সমাজকল্যাণ পরিষদের উদ্যােগে ৭শতাধিক শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান «» সুনামগঞ্জের মাওলানা সাদিক সালীম দেশসেরা তরুণ আলোচিত সংগঠক মনোনীত «» সিলেটে মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে বই ও শিক্ষা উপকরণ বিতরণে মাদ্রাসা শিক্ষার উন্নয়নে কাজ করছে সরকার- ডা শিপলু «» মাধবপুরে দাখিল মাদ্রাসায় সাড়ে ৩ কোটি টাকা ব্যায়ে ৪ তলা ভবনের ভিত্তি প্রস্তর করলেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী



ছাতকে রাজনৈতিক মামলায় আত্মগোপনে থাকা শিক্ষক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জের  ছাতক রাজনৈতিক মামলায় আত্মগোপনে থাকা এক শিক্ষককে কোন প্রকার কারণ দর্শানোর নোটিশ ছাড়াই বরখাস্ত করার অভিযোগ উঠেছে। গত ৩১ অক্টোবর ২০১৯ ইং তারিখে মাদ্রাসা বোর্ডের রেজিষ্ট্রার সিদ্দিকুর রহমান স্বাক্ষরিত এক আদেশে (স্মারক নং- বামাশি/ সংস্থাপন/ আপিল-৪৬৬/৯) উপজেলার দোলারবাজার ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারী মৌলভি শামীমুল হককে বরখাস্ত করা হয়।
জানা যায়, রাজনৈতিক মামলার আসামী হওয়ার কারণে প্রায় আড়াই বছর ধরে আত্মগোপনে রয়েছেন মাদ্রাসার সহকারী মৌলভি শামীমুল হক। ১৯৮০ইং সনের বেসরকারী স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রবিধানমালা অনুযায়ি কোন শিক্ষক অথবা কর্মচারী টানা তিন বছর কর্মস্থলে অনুপস্থিত থাকলে তাকে বরখাস্ত করার বিধান রয়েছে। কিন্তু মৌলভি শামীমুল হকের ক্ষেত্রে ১৯৮০ইং সনের বেসরকারী স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রবিধানমালা অনুসরন করা হয়নি। মাদ্রাসা পরিচালনা কমিটির পক্ষ থেকে কারণ দর্শানোর নোটিশ না দিয়েই বোর্ডে মৌলভি শামীমুল হককে বরখাস্ত সুপারিশ পাঠানো হয়। গত ৩১ অক্টোবর মাদ্রাসা বোর্ডের রেজিষ্ট্রার স্বাক্ষরিত এক গেজেটে বরখাস্তের আদেশ প্রকাশ করা হয়।
আত্মগোপনে থাকা বরখাস্তকৃত সহকারী মৌলভি শামীমুল হক জানান, তিনি মাদ্রাসা কর্তৃপক্ষ, সুপার ও স্থানীয় একটি বিশেষ রাজনৈতিক দলের নেতাদের ষড়যন্ত্রের শিকার হয়েছেন। অন্যায়ভাবে যথাযথ নিয়মনীতির তোয়াক্কা না করে তাকে বরখাস্ত করা হয়েছে। এব্যাপারে মাদ্রাসার সুপার মাওলানা জুনাইদ আহমদ জানান, মৌলভি শামীমুল হককে মাদ্রাসা পরিচালনা কমিটির সুপারিশে বোর্ড যথাযথ নিয়ম মেনেই তাকে বরখাস্ত করেছে।