jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» গলায় ফাঁস দিয়ে শাবি শিক্ষার্থীর আত্মহত্যা «» সিনহা হত্যা: ওসি প্রদীপ পুলিশ হেফাজতে «» ছাতকে খেলাফত মজলিসের ঈদ পুনর্মিলনী ও নির্বাহী বৈঠক অনুষ্ঠিত «» ছাতকে নামাযরত অবস্থায় মুসল্লি তৈয়ব আলীর মৃত্যু «» ছাতকে একতার অভিষেক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন «» জগন্নাথপুরে চিলাউড়া ছাত্র ফোরামের ঈদ পুনর্মিলনী ও প্রীতি সমাবেশ সম্পন্ন «» সিলেটে এম. সাইফুর রহমান ও আ.ফ.ম কামাল হোসেনের নামে চত্বর স্থাপনের দাবি «» একজন আদর্শ শিক্ষক অধ্যক্ষ মাওঃ শামছুজ্জামান চৌধুরী «» ঈদ-উল- আযহা উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহকে খেলাফত মজলিসের শুভেচ্ছা «» জগন্নাথপুর উপজেলা কালচারাল ফোরাম এর নব-গঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে আলোচনা সভা ও নগদ অর্থ বিতরণ



প্রবীণ আলেম আল্লামা আশরাফ আলীর মৃত্যুতে কওমি অঙ্গনে শোকের ছায়া

জেএসবি টুয়েন্টিফোর :: বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (বেফাক) সিনিয়র সহ-সভাপতি ও জামিয়া শারঈয়্যাহ মালিবাগের প্রিন্সিপাল শায়খুল হাদিস আল্লামা আশরাফ আলী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

 

রাজধানীর গেন্ডারিয়ায় অবস্থিত আসগর আলী হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।সোমবার (৩০ ডিসেম্বর) দেড়টার দিকে আল্লামা আশরাফ আলীর মেয়ে জামাতা মাওলানা আতাউল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, ‘বার্থক্যজনিত বিভিন্ন রোগের কারণে বেশ কিছুদিন ধরে দেশের শীর্ষ এ আলেম গুরুতর অসুস্থ হয়ে চিকিৎসাধীন রয়েছেন। হৃদরোগে আক্রান্ত হলে তাকে গতকাল হাসপাতালে ভর্তি করা হয়। তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।’

 

এদিকে দেশ বরেণ্য, প্রবীণ এই আলেমের ইন্তেকালে গোটা দেশের আলেম সমাজের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

 

জমিয়তের শোক: দেশের বরেণ্য শীর্ষ আলেম জামিয়া শারঈয়্যাহ মালিবাগের প্রিন্সিপাল ও শায়খুল হাদীস আল্লামা আশরাফ আলী ইন্তিকালে গভীর শোকপ্রাকশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র সভাপতি আল্লামা আব্দুল মু’মিন শায়েখে ইমামবাড়ি ও মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

 

মঙ্গলবার (৩১ ডিসেম্বর)  প্রদত্ত এক যৌথ শোকবার্তায় জমিয়ত শীর্ষ নেতৃদ্বয় মরহুমের বর্ণাঢ্য কর্মময় জীবন ও অনুকরণীয় দৃষ্টান্তসমূহ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং মহান আল্লাহ’র দরবারে তাঁর রূহের মাগফিরাত ও জান্নাতুল ফিরদাউসের জন্য দোয়া করেন।

 

শোকবার্তায় আল্লামা আশরাফ আলীকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে বলা হয়, ইলমে হাদীস ও দ্বীনি শিক্ষার প্রচার-প্রসারে ব্রত থাকার পাশাপাশি দ্বীনি শিক্ষার প্রচার-প্রসার, উলামায়ে কেরাম ও উম্মাহর ঐক্য, অগ্রগতি ও কল্যাণে মরহুম হযরত বহু খেদমত করে গেছেন। জীবনের শেষ প্রান্ত পর্যন্ত তিনি হাদীসের মসনদে বসে ইলমপীপাসু তালেবে ইলমদের মাঝে হাদীসে নববীর দরস দিয়েছেন, তেমনি বেফাক, হাইয়্যাতুল উলইয়া’র গুরু দায়িত্বসহ মাদ্রাসা শিক্ষার কল্যাণে নিরলস কাজ করে গেছেন। পাশাপাশি দেশ, উম্মাহ ও উলামায়ে কেরামের যে কোন সংকট ও প্রয়োজনে তিনি সুদক্ষ নেতৃত্ব ও ঐক্যের প্রতীক হিসেবে কাজ করে গেছেন। তাঁর বর্ণাঢ্য কর্মজীবন এই দেশের আলেম সমাজ ও ইসলামী নেতৃবৃন্দের জন্য এক অনুকরণীয় আদর্শ হয়ে থাকবে।

 

শোক বার্তায় জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী মরহুমের প্রতি বিশেষ শ্রদ্ধার উল্লেখ করে বলেন, হযরতের সাথে এক সাথে ফরিদাবাদ মাদ্রাসায় প্রায় চার বছর দরসের কাজ করেছি। এছাড়া বিগত প্রায় দুই যুগেরও বেশি সময় ধরে প্রতিষ্ঠা লগ্ন থেকে বেফাকুল মাদারিসিল আরাবিয়াতে কাজ করে আসছি। মরহুম হযরতকে অত্যন্ত সুস্থির, ধৈর্যশীল এবং ভিন্নমতের প্রতি শ্রদ্ধাশীল হিসেবে দেখেছি। যে কোন বৈঠকে মতামতের ক্ষেত্রে তিনি সবসময় অন্যের মতামতকে গুরুত্বের সাথে বিবেচনায় নিতেন। হাসিমুখে কথা বলতেন এবং আন্তরিকভাবে সকলকে আপন করে নিতেন। মরহুমের ইন্তিকালে জাতির অপূরণীয় ক্ষতি হয়ে গেল এবং একজন বিচক্ষণ ও দক্ষ নেতাকে হারালাম আমরা।

 

শোক বার্তায় জমিয়ত নেতৃদ্বয় আল্লামা আশরাফ আলী (রাহ.)এর অগণিত ছাত্র, ভক্ত, মুরীদ, শুভানুধ্যায়ী এবং শোকসন্তুপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং তাঁদের সকলের সবরে-জামিলের জন্য দোয়া করেন।