jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» বড়লেখায় ৬টি মামলার পলাতক আসামি শিবির নেতা গ্রেফতার «» কানাইঘাট উপজেলা সমাজকল্যাণ পরিষদের উদ্যােগে ৭শতাধিক শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান «» সুনামগঞ্জের মাওলানা সাদিক সালীম দেশসেরা তরুণ আলোচিত সংগঠক মনোনীত «» সিলেটে মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে বই ও শিক্ষা উপকরণ বিতরণে মাদ্রাসা শিক্ষার উন্নয়নে কাজ করছে সরকার- ডা শিপলু «» মাধবপুরে দাখিল মাদ্রাসায় সাড়ে ৩ কোটি টাকা ব্যায়ে ৪ তলা ভবনের ভিত্তি প্রস্তর করলেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী «» ফেঞ্চুগঞ্জের শরিফগঞ্জে ৮ম দ্বৈত ব্যাডমিন্টন প্রতিযোগিতার উদ্বোধন «» জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটিতে সিলেটের চার নেতা «» জগন্নাথপুরে মেয়র আব্দুল মনাফের জানাজায় কয়েক হাজার জনতার ঢল «» সিলেটে আরিফুল হক চৌধুরী একাডেমীতে বই বিতরণ «» সিলেটে স্ত্রীর সামনে ছাতকের এক তরুণীকে ৩ মাস ধরে ধর্ষণ: থানায় মামলা দায়ের



সৌদিতে গ্রেপ্তার দুই শতাধিক নারী-পুরুষ

জেএসবি টুয়েন্টিফোর ডেস্ক :: আটসাট পোশাক পরাসহ প্রকাশ্যে শালীনতা লঙ্ঘনের অভিযোগে সৌদি আরবে ২০০ জনের বেশি নারী-পুরুষকে গ্রেপ্তার করা হয়েছে। রক্ষণশীল সৌদি আরবে সম্প্রতি সামাজিক বিভিন্ন নিয়মে শিথিলতা আনার উদ্যোগ নেওয়ার পর এবারই প্রথম এভাবে দুই শতাধিক মানুষকে গ্রেপ্তার করা হলো। সোমবার রিয়াদ পুলিশ একাধিক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছে বলে ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে। টুইট বার্তায় দেশটির পুলিশ জানিয়েছে, অশালীন পোশাক পরাসহ নৈতিকতা লঙ্ঘনের দায়ে গত সপ্তাহে ১২০ জন পুরুষ ও নারীকে গ্রেপ্তার করা হয়েছে। শালীনতা লঙ্ঘনকারীদের গ্রেপ্তারের পর জরিমানাও করা হয়েছে।

 

 

আরেক বিবৃতিতে বলা হয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে হয়রানির শিকার হয়েছেন বলে নারীরা অভিযোগ জানানোর পর আরও ৮৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। চলতি মাসের শুরুর দিকে রিয়াদে এমডিএল বিস্ট সঙ্গীত উৎসবে হয়রানির শিকার হয়েছিলেন বলে ওই নারীরা অভিযোগ করেন।

 

রিয়াদে এই সঙ্গীত উৎসবে হাজার হাজার মানুষ অংশ নিয়েছিলেন। তবে গ্রেপ্তাকৃতদের বিষয়ে বিস্তারিত কোনো তথ্য দেয়নি পুলিশ। এমনকি সন্দেহভাজনদের কবে গ্রেপ্তার করা হয়েছে সে বিষয়েও জানানো হয়নি।

 

সৌদিতে চলচ্চিত্র নির্মাণ, প্রদর্শনী এবং নারীদের গাড়ি চালানোর ওপর আরোপিত কয়েক দশকের পুরোনো নিষেধাজ্ঞা চলতি বছর প্রত্যাহার করে সামাজিক সংস্কারের ব্যাপক উদ্যোগ নেন যুবরাজ মোহাম্মদ বিন সালমান। তার এই উদ্যোগের পর সৌদির দেশটিতে এখন নারী-পুরুষরা কনসার্টে অংশ নিতে পারছেন।

 

সামাজিক বিভিন্ন নিয়মে শিথিলতা আনতে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নেওয়া উদ্যোগে দেশটির অনেক নাগরিক স্বাগত জানিয়েছেন, তবে এদের বেশিরভাগের বয়স ৩০ এর নিচে।

 

তবে গত সেপ্টেম্বরে সৌদি আরব কর্তৃপক্ষ জানায়, শালীনতা লঙ্ঘন, অশালীন পোশাক পরা, জন-আকর্ষণ তৈরি করে এমন আচরণ প্রদর্শনকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। প্রথমবারের মতো দেশটিতে পর্যটক ভিসা ইস্যু করার পর সৌদি কর্তৃপক্ষ এক বিবৃতিতে এ তথ্য জানায়।