jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» গলায় ফাঁস দিয়ে শাবি শিক্ষার্থীর আত্মহত্যা «» সিনহা হত্যা: ওসি প্রদীপ পুলিশ হেফাজতে «» ছাতকে খেলাফত মজলিসের ঈদ পুনর্মিলনী ও নির্বাহী বৈঠক অনুষ্ঠিত «» ছাতকে নামাযরত অবস্থায় মুসল্লি তৈয়ব আলীর মৃত্যু «» ছাতকে একতার অভিষেক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন «» জগন্নাথপুরে চিলাউড়া ছাত্র ফোরামের ঈদ পুনর্মিলনী ও প্রীতি সমাবেশ সম্পন্ন «» সিলেটে এম. সাইফুর রহমান ও আ.ফ.ম কামাল হোসেনের নামে চত্বর স্থাপনের দাবি «» একজন আদর্শ শিক্ষক অধ্যক্ষ মাওঃ শামছুজ্জামান চৌধুরী «» ঈদ-উল- আযহা উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহকে খেলাফত মজলিসের শুভেচ্ছা «» জগন্নাথপুর উপজেলা কালচারাল ফোরাম এর নব-গঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে আলোচনা সভা ও নগদ অর্থ বিতরণ



আ’লীগের নতুন কমিটি জনগণের অধিকার প্রতিষ্ঠা করবে, আশা বিএনপির

ডেস্ক রিপোর্ট :: অতীতের সব কিছু ভুলে গিয়ে জনগণের অধিকার প্রতিষ্ঠা করার জন্য আওয়ামী লীগের নতুন কার্যকরী কমিটির প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন তিনি।

 

 

নতুন নেতৃত্বকে স্বাগত জানিয়ে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ একটি ঐতিহাসিক দল। জাতি গঠনে, স্বাধীনতা লাভের জন্য, গণতন্ত্র প্রতিষ্ঠায় অতীতে তাদের একটি গৌরবময় ইতিহাস রয়েছে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে এই দলটি হাতেই গণতন্ত্র বারবার নিহত হয়েছে। ৭৫ সালে তারা একটি বাকশাল কায়েম করেছিল এবং গত এক দশক ধরে একদলীয় শাসন ব্যবস্থা চাপিয়ে দেয়ার জন্য সরকারের পক্ষ থেকে সব কাজ করা হচ্ছে। তারপরও যেহেতু আমরা রাজনৈতিক দল। আমরা প্রত্যেকটি রাজনৈতিক দলকে সহযোগিতা করি স্বাগত জানাই।

 

 

আওয়ামী লীগের কাউন্সিলের নতুন নেতৃত্ব শেষে তাদেরকে আমরা স্বাগত জানাচ্ছি। আওয়ামী লীগের নতুন কার্যকরী পরিষদ গঠিত হয়েছে আমরা আশা করছি তারা তাদের অতীতের সকল অপকর্ম ভুলে গিয়ে জনগণের অধিকার প্রতিষ্ঠা করার জন্য অতি দ্রুত একটি নির্বাচন ব্যবস্থা করবেন। যে নির্বাচনটি হবে নতুন একটি নির্বাচন কমিশনের অধীনে এবং নিরপেক্ষ সরকারের অধীনে। আশা করছি তারা মানুষের অধিকার ফিরিয়ে দিবে, মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিবে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া চরম অসুস্থ উল্লেখ করে ফখরুল বলেন, আমরা উনার স্বাস্থ্যের পরিস্থিতি নিয়ে চরম উদ্বিগ্ন। অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করছি। অবিলম্বে দেশনেত্রীর মুক্তি না দিলে, উনার মুক্তির দাবিত কার্যকরী আন্দোলন গড়ে তোলার প্রস্তুতি নেয়া হচ্ছে। ৩০শে ডিসেম্বরের নির্বাচন বাতিলের দাবিতে ডিসেম্বরের এই দিনে বিএনপি এবং ঐক্যফ্রন্টের পক্ষ থেকে কর্মসূচি পালন করা হবে জানিয়ে ফখরুল বলেন,গত ৩০শে ডিসেম্বরের নির্বাচন বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কজনক নির্বাচন বলে আমরা মনে করি। যা বাংলাদেশের মানুষের অধিকারকে হরণ করেছে। সেই দিনটিকে গণতন্ত্র হত্যা দিবস হিসেবে পালন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

 

আগামী বছর স্বাধীনতার অর্থ শতবার্ষিকী উপলক্ষে একটি উপ-কমিটি গঠন করেছে বিএনপি। এতে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন কে আহ্বায়ক করে সদস্য করা হয়েছে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমানকে। ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদ এবং জিয়া পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবির মুরাদের মৃত্যুতে শোক প্রকাশ করেছে বিএনপি। এছাড়া ভারতের এনআরসি ইস্যুতে রোববার বিকাল তিনটায় চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করবে বিএনপি।