jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» চট্টগ্রামকে হারিয়ে বিজয়ী সুনামগঞ্জের মেয়েরা «» মহানবীর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে ওসমানীনগরে বিক্ষোভ «» জগন্নাথপুরে সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডে ২০২০-২১ অর্থ বছরের ওয়ার্ড সভা অনুষ্ঠিত «» জৈন্তাপুরে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী «» ফ্রান্সে বিশ্বনবী (সা.)কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে জগন্নাথপুরে মানববন্ধন অনুষ্ঠিত «» মহানবী (সাঃ)কে অবমাননার জন্য ফ্রান্সকে মুসলমানদের কাছে ক্ষমা চাইতে হবে- মনসুরুল আলম মনসুর «» শিবগঞ্জে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১২ «» জগন্নাথপুরে যুবদলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত «» প্রবাসীরা নাড়ির টানে কষ্ঠার্জিত অর্থ দিয়ে এলাকার উন্নয়নে কাজ করেন : বিশ্বনাথে নাদেল «» সিলেটে অনশন ভাঙালেন মেয়র আরিফ



২০২০ সালে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলবে ভারত!

জেএমবি টুয়েন্টিফোর ডেস্ক :: বিশ্বকাপ ক্রিকেটে ভারতের অভিষেক! আঁতকে ওঠার মতোই কথা। যাদের ওয়ানডে বিশ্বকাপে ২ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে আছে ১টি শিরোপা- তাদের আবার কিসের অভিষেক? সেই ১৯৭৫ সালে বিশ্বকাপের প্রথম আসর থেকেই তো খেলতে ভারত। এখন আবার নতুন করে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলার কী হলো?

 

উত্তর হলো, এটি আন্তর্জাতিক ক্রিকেটের বিশ্বকাপ নয়। বরং পঞ্চাশোর্ধ্ব ক্রিকেটারদের নিয়ে খেলা বিশ্বকাপ। যার প্রথম আসর হয়ে গেছে গতবছরের নভেম্বরে। আগামী বছরের মার্চে দক্ষিণ আফ্রিকার কেপ টাউনে হবে এই বিশ্বকাপের দ্বিতীয় আসর। সেখানে প্রথমবারের মতো খেলবে ভারত।

 

একই আসরে অভিষেক হতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ, নামিবিয়া ও জিম্বাবুয়ের। আগামী বছরের ১১ থেকে ২৪ মার্চের ভেতরে হওয়া এ টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো হলো ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েলস, ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, কানাডা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, নামিবিয়া, জিম্বাবুয়ে ও পাকিস্তান।

 

দুই গ্রুপে ভাগ হয়ে টুর্নামেন্টের প্রথম রাউন্ড খেলবে দলগুলো। যেখানে ‘এ’ গ্রুপে থাকছে ভারত, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েলস, নামিবিয়া ও পাকিস্তান। আর বি গ্রুপের সদস্যরা হলো অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, কানাডা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে।

 

ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন শৈলেন্দ্র সিং৷ প্রথমবারের মতো খেলতে যাওয়া এ টুর্নামেন্টের ব্যাপারে তিনি বলেন, ‘আমি মুম্বাই জিমখানায় ১৫ বছর অধিনায়কত্ব করেছি। ইংল্যান্ড ও স্কটল্যান্ডে আমি কাউন্টি ক্রিকেট খেলেছি। বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেব ভেবে উচ্ছ্বসিত। দেশকে বিশ্বকাপ দিয়ে গর্বিত করতে চাই।’

 

২০১৮ সালের নভেম্বরে অস্ট্রেলিয়ার সিডনিতে আট দলের অংশগ্রহণে হয়েছিল পঞ্চাশোর্ধ্ব বিশ্বকাপের প্রথম আসর। সেবার অংশ নিয়েছিল অস্ট্রেলিয়া, পাকিস্তান, ইংল্যান্ড, ওয়েলস, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, কানাডা ও শ্রীলঙ্কা। প্রায় তিন সপ্তাহ ধরে চলা বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া।

 

গোলাপি বলের এই টুর্নামেন্টে গত বছর ৪৫ ওভারের ম্যাচ হলেও ২০২০ বিশ্বকাপে ম্যাচ হবে ৫০ ওভারের।