jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» বড়লেখায় ৬টি মামলার পলাতক আসামি শিবির নেতা গ্রেফতার «» কানাইঘাট উপজেলা সমাজকল্যাণ পরিষদের উদ্যােগে ৭শতাধিক শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান «» সুনামগঞ্জের মাওলানা সাদিক সালীম দেশসেরা তরুণ আলোচিত সংগঠক মনোনীত «» সিলেটে মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে বই ও শিক্ষা উপকরণ বিতরণে মাদ্রাসা শিক্ষার উন্নয়নে কাজ করছে সরকার- ডা শিপলু «» মাধবপুরে দাখিল মাদ্রাসায় সাড়ে ৩ কোটি টাকা ব্যায়ে ৪ তলা ভবনের ভিত্তি প্রস্তর করলেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী «» ফেঞ্চুগঞ্জের শরিফগঞ্জে ৮ম দ্বৈত ব্যাডমিন্টন প্রতিযোগিতার উদ্বোধন «» জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটিতে সিলেটের চার নেতা «» জগন্নাথপুরে মেয়র আব্দুল মনাফের জানাজায় কয়েক হাজার জনতার ঢল «» সিলেটে আরিফুল হক চৌধুরী একাডেমীতে বই বিতরণ «» সিলেটে স্ত্রীর সামনে ছাতকের এক তরুণীকে ৩ মাস ধরে ধর্ষণ: থানায় মামলা দায়ের



স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ, কনের বাবা-মা ও বরের জেল

নিজস্ব প্রতিবেদক :: এক স্কুলছাত্রীর বাল্যবিয়ে পণ্ড করে দিয়েছে উপজেলা প্রশাসন। হবিগঞ্জের বাহুবলে সুমী আক্তার নামে স্কুলছাত্রীর বাল্যবিয়ে পণ্ড করে দেও প্রশাসন। একই সাথে বাল্যবিয়ের আয়োজন করার অপরাধে কন্যার বাবা-মা ও বরকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

 
বাহুবল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খ্রিস্টফার হিমেল রিছিল শুক্রবার বিকালে বিয়ে বাড়িতে পৌঁছে বিয়ে বন্ধ করেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কন্যার বাবা-মাকে ৭ দিন ও বরকে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করেন।

সহকারী কমিশনার (ভূমি) খ্রিস্টফার হিমেল রিছিল জানান, উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের খোঁজারগাও গ্রামের রমিজ আলীর স্কুল পড়ুয়া মেয়ে সুমি আক্তারের (১৫) বিয়ের দিন ধার্য করা হয় শুক্রবার। একই এলাকার হাসান আলীর কিশোর ছেলে আফজল মিয়ার (১৭) সাথে বিয়ে হওয়ার কথা ছিল। খবর পেয়ে বাহুবল উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হকের নির্দেশনায় বিয়ে বাড়িতে উপস্থিত হই। অভিভাবকদের জিজ্ঞাসাবাদে বাল্যবিয়ের অপরাধের কথা স্বীকার করে উভয় পক্ষ। তাৎক্ষণিক কন্যার বাবা রজিম আলী ও মা জোৎস্না আক্তার এবং বরকে উপজেলায় নিয়ে আসা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কনের বাবা-মাকে ৭ দিন করে ও বর আফজল মিয়াকে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়।