jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» লবণ নিয়ে গুজব, বড়লেখায় সাত প্রতিষ্ঠানকে জরিমানা «» কমলগঞ্জে টমেটোর বাম্পার ফলন «» গোয়াইনঘাটে টাকার জন্য বিদ্যালয় আঙ্গিনায় পশুরহাট ইজারা! «» সিলেটে কম দামে পেঁয়াজ কিনতে গিয়ে দুই নারী-পুরুষ গুলিবিদ্ধ «» ছাতকে অর্থদন্ডে সাজা প্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার «» জগন্নাথপুরে ছাত্রলীগ নেতা দলীয় প্রভাবে প্রবাসীর ভূমি দখল «» বড়লেখায় বানরের আক্রমণে অাহত ২৫, আতঙ্কে এলাকাবাসি «» কোন পীর কারো জান্নাতের জামিন হতে পারেন না: সিলেটে পীর চরমোনাই «» জাতীয় লেখক পরিষদের আত্মপ্রকাশ «» ছাতক-দোয়ারার মুহিবুর রহমান মানিকের বিরুদ্ধে কু-রুচিপূর্ন বক্তব্যের প্রতিবাদে ঝিগলীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা



দোয়ারাবাজারে আওয়ামীলীগের সম্মেলন ঘীরে উৎসাহ-উদ্দীপনা নেই

হারুন-অর-রশিদ, দোয়ারাবাজার থেকে :: সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের ঘোষণা মোতাবেক আগামী ৩ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে দোয়ারাবাজার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। দীর্ঘদিন পর সম্মেলনের আয়োজন হলেও নেতাকর্মীদের মধ্যে নেই উৎসাহ-উদ্দীপনা।

 

 

 

সম্মেলনকে ঘিরে দোয়ারাবাজার উপজেলা আওয়ামী লীগের রাজনীতি চাঙ্গা হওয়ার কথা থাকলেও উপজেলা আওয়ামী লীগের কার্যালয় নীরব নীথর ভাব দেখা যাচ্ছে।

 

 

 

নাম প্রকাশে অনিচ্ছুক অনেক আওয়ামীলীগ নেতা মনে করেন ত্যাগী আওয়ামীলীগ নেতা কর্মীদের মূল্যায়ন নেই দোয়ারাবাজার উপজেলা আওয়ামীলীগে, দোয়ারায় অপরাজনীতি শুরু হয়েছে। এখানে পকেট কমিটি এমনিতি হয়ে যাবে চেয়ারম্যান লীগ, মেম্বার লীগ, মুক্তিযোদ্ধা লীগের কাছে জিম্মি হয়ে আছে দোয়ারাবাজার উপজেলার ত্যাগী ও মুল আওয়ামীলীগ নেতা কর্মীরা। যারা যুগ যুগ ধরে ছাত্র রাজনীতি থেকো আওয়ামীলীগ করে আসছে আজ তাদের অবস্থান নেই আওয়ামীলীগে। যারা বিএনপি জামাত জাতীয় পাটি থেকে নব্য আওয়ামীলীগার হয়েছেন, তারাই দোয়ারাবাজার আওয়ামীলীগকে বির্তকিত করছে।

 

 

 

তৃণমূল আওয়ামীলীগ মনে করে এভার ত্যাগী আওয়ামীলীগ নেতারা তাদের বঞ্চনার অবসান ঘটাবে। এতে করে নতুনত্ব যোগ হতে পারে।
যেহেতু দলীয় হাই কমান্ড নীতিতে অনড় বির্তকিত অনুপ্রবেশ কারী বিএনপি জামাত জাতীয় পাটির পরিবার থেকে আসা লোকদের দল থেকে বের করা হবে। সে মোতাবেক শিক্ষিত ও ত্যাগী আওয়ামীলীগ নেতারা সম্মেলনের মাধ্যমে ক্ষমতায় আসবে।

 

 

 

এদিকে আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত একাধিক সূত্রের দাবী, নতুন কমিটিতে তাদেরই স্থান দেয়া হোক যারা বিতর্কিত নয়। টেন্ডারবাজ নয়,দূর্নীতিবাজ নয়, ভোগীবাজ নয়, যাদের ইমেজ ভালো। দলের জন্য নিবেদিত প্রাণ ও যোগ্য ব্যক্তিকেই সর্বোচ্চ পদ দেয়ার দাবি জানিয়েছেন তারা।

 

 

 

উপজেলা আওয়ামী লীগের আসন্ন সম্মেলনে সভাপতি-সাধারণ সম্পাদক পদে কারা প্রার্থী হচ্ছেন এ নিয়ে ইতিমধ্যে নেতাকর্মীদের মুখে মুখে যাদের নাম শোনা যাচ্ছে তারা হচ্ছেন- সভাপতি পদে দোয়ারাবাজার থানার ছাত্রলীগের প্রতিষ্টাতা সম্পাদক ও পরবর্তিতে সভাপতি নির্বাচিত ও জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ন সম্পাদক নব্বইয়ের দশকের তুখোর ছাত্রলীগ নেতা ফরিদ আহমদ তারেক, দোয়ারাবাজার সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক আব্দুল খালেক। সাধারণ সম্পাদক পদে সাবেক উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক ও কেন্দ্রিয় ছাত্রলীগ সদস্য ফরিদ আহমদ ইমন ও লক্ষিপুর ইউপি চেয়ারম্যান আমিরুল হক ও এডঃ সায়াদ