jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» গলায় ফাঁস দিয়ে শাবি শিক্ষার্থীর আত্মহত্যা «» সিনহা হত্যা: ওসি প্রদীপ পুলিশ হেফাজতে «» ছাতকে খেলাফত মজলিসের ঈদ পুনর্মিলনী ও নির্বাহী বৈঠক অনুষ্ঠিত «» ছাতকে নামাযরত অবস্থায় মুসল্লি তৈয়ব আলীর মৃত্যু «» ছাতকে একতার অভিষেক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন «» জগন্নাথপুরে চিলাউড়া ছাত্র ফোরামের ঈদ পুনর্মিলনী ও প্রীতি সমাবেশ সম্পন্ন «» সিলেটে এম. সাইফুর রহমান ও আ.ফ.ম কামাল হোসেনের নামে চত্বর স্থাপনের দাবি «» একজন আদর্শ শিক্ষক অধ্যক্ষ মাওঃ শামছুজ্জামান চৌধুরী «» ঈদ-উল- আযহা উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহকে খেলাফত মজলিসের শুভেচ্ছা «» জগন্নাথপুর উপজেলা কালচারাল ফোরাম এর নব-গঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে আলোচনা সভা ও নগদ অর্থ বিতরণ



পাকিস্তানে ট্রেনে সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬৫

জেএসবি টুয়েন্টিফোর ডেস্ক :: পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে ট্রেনের ভেতর গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অন্তত ৬৫ জনের মৃত্যু হয়েছে।

 

এই দুর্ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। খবর দ্য ডনের। বৃহস্পতিবার সকালে পাঞ্জাব প্রদেশের দক্ষিণে রহিম ইয়ার খান জেলার লিয়াকতপুর শহরের কাছে এ দুর্ঘটনা ঘটে।
আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে জেলা পুলিশ। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি। সকালে ‘তেজগাম এক্সপ্রেস’ নামের ট্রেনটি করাচি থেকে রাওয়ালপিন্ডির উদ্দেশে ছেড়ে যায়।
দেশটির রেলমন্ত্রী শেখ রশিদ জানান, ট্রেনের যাত্রীরা সকালের নাস্তার প্রস্তুতি নিচ্ছিলো। এসময় সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ট্রেনে আগুন লেগে এই হতাহতের ঘটনা ঘটে। ট্রেনের তিনটি বগিতে আগুন ছড়িয়ে পড়ে। অনেকেই চলন্ত ট্রেন থেকে ঝাঁপ দিয়ে জীবন বাঁচিয়েছেন। পাকিস্তানে ট্রেনে সিলিন্ডার বহন করা আইনত দণ্ডনীয়। রহিম ইয়ার খান জেলার ডেপুটি কমিশনার জানান, ট্রেনের বগিগুলোতে তাবলীগ জামাতের সদস্যরা ভ্রমণ করছিলেন।
রেলমন্ত্রী বলেন, ১ হাজার ১২২টি টিম উদ্ধার তৎপরতা শুরু করেছে। উদ্ধারকাজে দেশটির সেনাবাহিনীও যোগ দিয়েছে। দুই ঘণ্টার মধ্যে পুনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলে আশা করছি। নিহতদের পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি আহতদের সর্বেোচ্চ চিকিৎসাসেবা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

 

 

এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী শেখ রশিদ। সাদিকাবাদে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ২০ জন নিহতের মাত্র তিন মাসের মধ্যে ফের এমন দুর্ঘটনা ঘটলো।