jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» গলায় ফাঁস দিয়ে শাবি শিক্ষার্থীর আত্মহত্যা «» সিনহা হত্যা: ওসি প্রদীপ পুলিশ হেফাজতে «» ছাতকে খেলাফত মজলিসের ঈদ পুনর্মিলনী ও নির্বাহী বৈঠক অনুষ্ঠিত «» ছাতকে নামাযরত অবস্থায় মুসল্লি তৈয়ব আলীর মৃত্যু «» ছাতকে একতার অভিষেক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন «» জগন্নাথপুরে চিলাউড়া ছাত্র ফোরামের ঈদ পুনর্মিলনী ও প্রীতি সমাবেশ সম্পন্ন «» সিলেটে এম. সাইফুর রহমান ও আ.ফ.ম কামাল হোসেনের নামে চত্বর স্থাপনের দাবি «» একজন আদর্শ শিক্ষক অধ্যক্ষ মাওঃ শামছুজ্জামান চৌধুরী «» ঈদ-উল- আযহা উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহকে খেলাফত মজলিসের শুভেচ্ছা «» জগন্নাথপুর উপজেলা কালচারাল ফোরাম এর নব-গঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে আলোচনা সভা ও নগদ অর্থ বিতরণ



তোপের মুখে পদত্যাগ করলেন লেবাননের প্রধানমন্ত্রীর

ডেস্ক রিপোর্ট :: গণবিক্ষোভের মুখে পদত্যাগ করতে বাধ্য হলেন লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি। তিনি প্রেসিডেন্ট মিশেল আউনের কাছে তার পদত্যাগপত্র জমা দিয়েছেন। দেশজুড়ে গণবিক্ষোভের প্রধান দাবিই ছিল সাদ হারিরির পদত্যাগ।

সরকারি কর্মকর্তাদের দুর্নীতি, নিম্নমানের জনসেবা এবং বছরের পর বছর ধরে অর্থনৈতিক অব্যবস্থাপনার বিরুদ্ধে প্রায় ১৩ দিন ধরে সরকারবিরোধী বিক্ষোভে অংশ নিয়েছেন বিক্ষোভকারীরা। সরকারের পদত্যাগের দাবিতে তীব্র বিক্ষোভের মধ্যেই মঙ্গলবার রাতে পদত্যাগ করেন প্রধানমন্ত্রী সাদ হারিরি।
রাজধানী বেইরুত থেকে এক টেলিভিশনের ভাষণে হারিরি বলেন, আমরা একটি অচলাবস্থার মধ্যে পড়েছি। আমাদের সাহসিকতার সঙ্গে এই সঙ্কট মোকাবিলা করতে হবে।
তিনি আরও বলেন, আমি আমার সরকারের পদত্যাগের কথা জানাতে প্রেসিডেন্টের বাসভবনে যাচ্ছি। এটা লেবাননের কয়েক হাজার মানুষের দাবি।
হারিরির পদত্যাগপত্র জমা নেয়ার পর প্রেসিডেন্টর হাতে এখন দু’টি পথ খোলা রয়েছে। হয় তিনি নতুন সরকার গঠনের বিষয়ে আলোচনা করবেন অথবা তিনি হারিরিকে পুণরায় ভেবে দেখার আহ্বান জানাবেন।
প্রায় দুই সপ্তাহ ধরে সরকারবিরোধী বিক্ষোভের কারণে লেবানন স্থবির হয়ে পড়েছে। বিভিন্ন ব্যাংক, স্কুল এবং ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দেশটির ব্যাংকিং অ্যাসোসিয়েশন জানিয়েছে যে, আগামী বৃহস্পতিবার পর্যন্ত সব ব্যাংক বন্ধ থাকবে।