jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» ছাত্র মজলিসের সদস্য সম্মেলন সম্পন্ন : মানবতার মুক্তির জন্যে ইসলামের বিজয় অনিবার্য- মাওলানা ইসহাক «» নদীটির নাম বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস : রুহুল আমীন সাদী «» ছাত্র মজলিসের কেন্দ্রীয় নির্বাচনে নতুন কমিটি ঘোষণা «» দেশে হত্যা, ধর্ষণ, দুর্নীতির মহামারি চলছে- অামীরে মজলিস মাওলানা ইসহাক «» সিলেটে সদরকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জৈন্তাপুর «» গোয়াইনঘাটের আলীরগাঁও ইউনিয়ন বিভক্তি «» দ্রুত সংস্কার কাজ শুরুর আশ্বাসে বিশ্বনাথে পরিবহন শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার «» জগন্নাথপুরে নির্বাচনের বাছাই কালে ২ প্রার্থী বাতিল «» ছাত্র মজলিসের ২৯তম সদস্য সম্মেলন উৎসব মুখর পরিবেশে অনুষ্টিত হবে শুক্রবার «» কথা ছিলো : মিহির চৌধুরী ইমন



সুনামগঞ্জে চাঁদা না দেওয়ায় মোটরসাইকেল চালককে মারধর, চাঁদাবাজ আটক

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জ-তাহিরপুর রোডে চাঁদাবাজ চক্রকে চাঁদার টাকা না দেওয়ায় এক মোটরসাইকেল চালককে মারধর করাসহ তার মোটরসাইকেল ভাংচুর করার অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার বিকালে সুনামগঞ্জ সদর উপজেলার আব্দুর জহুর সেতুর পশ্চিম পাড়ে। পরে থানা পুলিশ ও স্থানীয় লোকজন ভাংচুর করা মোটরসাইকেল ও চালককে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে। আহত মোটরসাইকেল চালকের নাম হাবিবুর রহমান (২৪)। সে তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট গ্রামের আশু মিয়ার ছেলে।

এ ব্যাপারে আহত মোটরসাইকেল চালক হাবিবুর রহমান বাদী হয়ে রেলিম মিয়া (৩০) সহ ৫/৬ জনকে আসামী করে গত ৬ সেপ্টেম্বর সুনামগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং (৮)।

ঘটনার পরপরই অভিযান চালিয়ে অভিযুক্ত রেলিম মিয়াকে পুলিশ গ্রেফতার করেছে। এঘটনায় তাহিরপুর-সুনামগঞ্জ রোডের মোটরসাইকেল চালকরা ক্ষুব্ধ হয়েছে উঠেছেন। তারা সুষ্ঠু তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর র্উধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন।

অভিযোগ সুত্রে জানা যায়, সুনামগঞ্জ জেলা সদরের সাথে সবকয়টি উপজেলার সড়ক যোগাযোগ ব্যবস্থা ভাল না থাকায় উপজেলার জনসাধারণের জন্য জেলা সদরে যাতায়াতের একমাত্র মাধ্যম হচ্ছে ভাড়ায় চালিত মোটরসাইকেল। সুনামগঞ্জ টু তাহিরপুর রাস্তায় ভাড়ায় চালিত মোটরসাইকেল চালিয়ে দুই যুগেরও বেশী সময় ধরে কয়েক হাজার মোটরসাইকেল চালক তাদের পরিবার পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করে আসছেন।

কিন্তু বেশ কয়েকদিন ধরে সুনামগঞ্জ সদর উপজেলার কুতুব পুর গ্রামের মৃত শফিক চৌধুরীর ছেলে চাদাঁবাজ রেলিম মিয়াসহ আরো ৫/৬ জন সন্ত্রাসী গ্রুপ সুনামগঞ্জ আব্দুর জহুর সেতুর পশ্চিম পাশে যাত্রী উঠা নামার স্থানে মোটরসাইকেল চালকদের কাছে প্রতিদিন ১০০ টাকা করে চাঁদা দাবি করে আসছে। এমনকি তাদের চাহিদা মত প্রতি মোটরসাইকেল বাবত প্রতিদিন ১০০ টাকা করে না দিলে সুনামগঞ্জ জেলা সদরের সঙ্গে বাহিরের উপজেলার মোটরসাইকেল চালকদের রোডে মোটরসাইকেল চালাতে দিবেনা মর্মে বেশ কিছুদিন যাবৎ হুমকি দিয়ে আসছে ওই চাদাঁবাজ চক্রটি।

এরই ধারবাহিকতায় গত ৫ সেপ্টেম্বর তাহিরপুর থেকে মোটরসাইকেলে যাত্রী নিয়ে মোটরসাইকেল চালক হাবিবুর রহমান সুনামগঞ্জ আব্দুর জহুর সেতুর পশ্চিম পাড়ে আসা মাত্রই তার মোটরসাইকেল থামিয়ে চাঁদাবাজ রেলিম মিয়াসহ ৫/৬ জন চাদাঁবাজ গ্রুপ তাকে ১০০ টাকা চাঁদা দিতে বলে। তার কথায় চাঁদা দিতে না চাইলে রেলিম মিয়াসহ তার সঙ্গে থাকা চাঁদাবাজরা লোহার রড, কাঠের রোল ও বাঁশ দিয়ে বেধড়ক মারপিট করে গুরুতর আহত করে। পরে তার মোটরসাইকেলটি ভাংচুর করতে থাকে। এক পর্যায়ে রাস্তায় থাকা লোকজন ও অন্য মোটরসাইকেলের চালকরা হাবিবুরকে উদ্ধার করতে গেলে চাঁদাবাজ চক্রটি তাদেরকেও মারপিট করে। পরে স্থানীয় লোকজন বিষয়টি থানা পুলিশকে জানালে তাৎক্ষনিক পুলিশ ঘটনার স্থলে গিয়ে চালক হাবিবুর ও তার মোটরসাইকেল উদ্ধার করে।

এ বিষয়ে সুনামগঞ্জ সদর থানার ওসি মো. শহিদুর রহমান বলেন, বাদীর অভিযোগের প্রেক্ষিতে ঘটনার দিনেই অভিযুক্ত রেলিমকে গ্রেফতার করেছে পুলিশ। অন্য আসামিদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।