jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» দক্ষিণ সুনামগঞ্জে অধ্যক্ষ রবিউল ইসলাম আর নেই «» সুনামগঞ্জে ধানের বিকল্প হিসেবে চাষ হচ্ছে ভুট্টা, সরিষা ও সূর্যমুখী «» ঘুষের টাকা জোগাড় করতে গোপনে ২ বিয়ে, স্ত্রীদের টানা-হেঁচড়ায়… «» মৌলভীবাজারে আ.লীগের সভা বর্জন : যা বললেন শফিক «» জগন্নাথপুরে হিফযুল কুরআন প্রতিযোগিতায় সিলেট বিভাগের ২০০জন অংশ নিয়ে ২০জন বিজয়ী «» ভালো স্কুল-কলেজের সন্ধানে সুনামগঞ্জ ছাড়ছে অনেক পরিবার «» গোলাপগঞ্জে সাংবাদিকদের সাথে বিদায়ী অধ্যক্ষের মতবিনিময় «» শেখ হাসিনা কখনো ত্যাগীদের অবমূল্যায়ন করেন না: সিলেটে শফিক «» বিশ্বনাথে কৃষি উদ্যোক্তা তৈরী শীর্ষক বৈঠক অনুষ্ঠিত «» জগন্নাথপুরে অধ্যক্ষ ছমির উদ্দিন ও ড. সৈয়দ রেজওয়ান আহমদকে গুণীজন সংবর্ধনা প্রদান



রাজশাহী সীমান্তে বিএসএফের গুলিতে ১০ বাংলাদেশি আহত

ডেস্ক রিপোর্ট :: রাজশাহীতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের ছররা গুলিতে অন্তত ১০ বাংলাদেশি আহত হয়েছেন।

সোমবার বেলা ১১টার দিকে রাজশাহীর চর খানপুর সীমান্তে এ ঘটনা ঘটে।

আহতদের দাবি, তারা জমিতে ফসল বুনছিলেন। ট্রাকে করে বিএসএফ সদস্যরা এসে অতর্কিতভাবে তাদের ওপর শর্টগানের গুলি ছুড়েছে।

আহতরা হলেন- খানপুর গ্রামের কৃষক রুমোন (২৩), সুজন (২৩), সোহেল (২৮), দুলাল (৩৫), রবিউল (৩২) রুবেল (২৫), দলাল (৪০), জোটু (৪০), সুরুজ (১৯) এবং সুমন (৩০)।

তাদের নদী পার করে এ পারে এনে রাজশাহীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা জানান, সকালে তারা বাংলাদেশের সীমানার ভেতরেই জমিতে কাজ করছিলেন। তখন বিএসএফ সদস্যরা ট্রাকে করে এসে তাদের ওপর অতর্কিতভাবে শর্টগানের ছররা গুলি ছুড়তে শুরু করেন। তারা তখন দিকবিদিক ছুটতে শুরু করেন। আহত হন অন্তত ১০ জন। তখন বিএসএফ সদস্যরা বাংলাদেশের সীমানার ভেতরে এসে তাদের কাজ করার হাসুয়া, কোদাল জব্দ করে নিয়ে যান।

জানতে চাইলে বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বলেছেন, ছররা গুলিতে বাংলাদেশি তিনজন কৃষক আহত হওয়ার খবর তাদের কাছে আছে। তবে ১০ জনের বিষয়টি তাদের জানা নেই। আর শর্টগান দিয়ে এলোপাথাড়ি রাবার বুলেট ছোড়া হয়েছে বলে তারা শুনেছেন। এ ব্যাপারে বিজিবির পক্ষ থেকে খোঁজ-খবর নেয়া হচ্ছে।

বিজিবির এই কর্মকর্তা বলেন, বিএসএফ তাদের জানিয়েছে যে, সকালে তিন-চারজন্ বাংলাদেশি ব্যক্তি ঘাস কাটতে কাটতে বাংলাদেশের সীমান্ত অতিক্রম করে ভারতে ঢুকে পড়েছিলেন। তখন বিএসএফ রাবার বুলেট ছোড়ে। তখন বাংলাদেশিরা গ্রামে পালিয়ে আসেন।

তিনি বলেন, বিএসএফ আরও জানিয়েছে, পরে গ্রামবাসী একত্রিত হয়ে বিএসএফের ওপর হামলা করতে যায়। এ সময় ‘আত্মরক্ষায়’ বিএসএফ রাবার বুলেট ছোড়ে।

তবে এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়েছে বলেও জানান বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ। সুত্র: যুগান্তর