jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» ছাত্র মজলিসের সদস্য সম্মেলন সম্পন্ন : মানবতার মুক্তির জন্যে ইসলামের বিজয় অনিবার্য- মাওলানা ইসহাক «» নদীটির নাম বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস : রুহুল আমীন সাদী «» ছাত্র মজলিসের কেন্দ্রীয় নির্বাচনে নতুন কমিটি ঘোষণা «» দেশে হত্যা, ধর্ষণ, দুর্নীতির মহামারি চলছে- অামীরে মজলিস মাওলানা ইসহাক «» সিলেটে সদরকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জৈন্তাপুর «» গোয়াইনঘাটের আলীরগাঁও ইউনিয়ন বিভক্তি «» দ্রুত সংস্কার কাজ শুরুর আশ্বাসে বিশ্বনাথে পরিবহন শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার «» জগন্নাথপুরে নির্বাচনের বাছাই কালে ২ প্রার্থী বাতিল «» ছাত্র মজলিসের ২৯তম সদস্য সম্মেলন উৎসব মুখর পরিবেশে অনুষ্টিত হবে শুক্রবার «» কথা ছিলো : মিহির চৌধুরী ইমন



মিন্নির জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আপিল

ডেস্ক রিপোর্ট :: রিফাত শরীফ হত্যা মামলায় নিহতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির জামিন স্থগিত চেয়ে আপিল করেছে রাষ্ট্রপক্ষ। আজ রোববার বিকেলে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সুফিয়া খাতুন এ আপিল দায়ের করেন। আগামীকাল সোমবার আপিল বিভাগের চেম্বার আদালতে মিন্নির জামিন স্থগিতের আবেদনের ওপর শুনানি হতে পারে। এর আগে, হাইকোর্ট বেঞ্চ রুলটি যথাযথ ঘোষণা করে মিন্নিকে দেয়া জামিনের ৭ পৃষ্ঠার রায় আজ প্রকাশিত হয়েছে।

গত ২৯শে আগস্ট আয়শা সিদ্দিকা মিন্নিকে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রুলটি যথাযথ ঘোষণা করে রায় দেন। জামিনকালীন সময়ে তাকে তার বাবা মোজাম্মেল হকের জিম্মায় থাকার নির্দেশ দিয়েছে আদালত। একইসঙ্গে গণমাধ্যমে কোনো ধরনের কথা না বলতেও নির্দেশ দেয়া হয়েছে মিন্নিকে।

মিন্নির জামিনের পর সংশ্লিষ্ট কোর্টের ডেপুটি অ্যাটর্নি  জেনারেল মো. সরোয়ার  হোসেন সাংবাদিকদের বলেন, মিন্নির জামিনে আমরা মর্মাহত।

এই জামিনের রায়ের বিরুদ্ধে আমরা আপিল করার সিন্ধান্ত নিয়েছি। তিনি আরও বলেন, যেহেতু মিন্নি মহিলা এবং তার বাবার জিম্মায় থাকবেন। জামিনের শর্ত অপব্যবহার করলে বিচারিক আদালত তার জামিন বাতিল করতে পারবেন। মিন্নির বিরুদ্ধে অনেকগুলো অভিযোগ ছিলো। সেগুলো আদালতে উপস্থাপন করেছি। নয়ন বন্ডের সঙ্গে মিন্নি ঘটনার আগে ৭ বার ও  পরে ৫ বার ফোনালাপও হয়েছে। তবে জামিন আবেদনে খুশি মিন্নির আইনজীবী জেড আই খান পান্না।
তিনি বলেন, আদালত আমাদের যুক্তিগুলি যথাযথ মনে করে মিন্নিকে জামিন দিয়েছে। জামিনে থাকাবস্থায় তিনি মিডিয়ার সঙ্গে কথা বলতে পারবে না।

এদিকে, মিন্নির বাবা মোজাম্মেল হক কিশোর রায়ে সন্তোষ হলেও হতাশা ব্যক্ত করেছেন নিহত রিফাত শরীফের পিতা দুলাল শরীফ। রায়ের পর মিন্নির বাবা বলেন, আলহামদুলিল্লাহ, আমি খুব খুশি। ন্যায়বিচার যে দেশে আছে, এটার প্রমাণ আজকে পাওয়া গেল। তিনি মিডিয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, দুস্কৃতকারীরা যেগুলো করতেছে এগুলো সব জনসমক্ষে প্রচার  পেয়েছে। এজন্য আমি গর্বিত। আমি সুন্দর একটা রায় পেয়েছি। এটি আমার বিজয়।

অপরদিকে, রিফাত শরিফের পিতা দুলাল শরিফ সাংবাদিকদের বলেন, মিনি এই মামলার মাস্টার মাইন্ড। আদালত যে কাউকেই জামিন দিতে পারেন। তবে তার  জামিনে আমি হতাশ। কারণ, মিন্নি আমার ছেলে হত্যার সঙ্গে জড়িত। তার কারণে আমার ছেলে খুন হয়েছে। আমার ছেলের সঙ্গে বিয়ের আগে ওই মেয়ের নয়ন বন্ডের বিয়ে হয়েছিল। মিন্নি যদি রিফাতা হত্যার মাস্টার মাইন্ড হয়ে থাকে, তাহলে ঘটনার পর পরই কেন তার বিরুদ্ধে মামলা করলেন না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পুরো নিশ্চিত না হয়েতো হুঠ করে কারো বিরুদ্ধে মামলা করা যায় না। ভিডিও দেখে, কাজীর সঙ্গে কথা বলে এবং নয়ন বন্ডের মায়ের সঙ্গে কথা বলে জানতে পারি, আমার ছেলের সঙ্গে বিয়ে হওয়ার আগে নয়নের সঙ্গে তার বিয়ে হয়েছিল। ওই বিয়ে গোপন করে মিন্নি আমার ছেলেকে বিয়ে করেছে।