jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» গলায় ফাঁস দিয়ে শাবি শিক্ষার্থীর আত্মহত্যা «» সিনহা হত্যা: ওসি প্রদীপ পুলিশ হেফাজতে «» ছাতকে খেলাফত মজলিসের ঈদ পুনর্মিলনী ও নির্বাহী বৈঠক অনুষ্ঠিত «» ছাতকে নামাযরত অবস্থায় মুসল্লি তৈয়ব আলীর মৃত্যু «» ছাতকে একতার অভিষেক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন «» জগন্নাথপুরে চিলাউড়া ছাত্র ফোরামের ঈদ পুনর্মিলনী ও প্রীতি সমাবেশ সম্পন্ন «» সিলেটে এম. সাইফুর রহমান ও আ.ফ.ম কামাল হোসেনের নামে চত্বর স্থাপনের দাবি «» একজন আদর্শ শিক্ষক অধ্যক্ষ মাওঃ শামছুজ্জামান চৌধুরী «» ঈদ-উল- আযহা উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহকে খেলাফত মজলিসের শুভেচ্ছা «» জগন্নাথপুর উপজেলা কালচারাল ফোরাম এর নব-গঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে আলোচনা সভা ও নগদ অর্থ বিতরণ



ভারত নয়, ২০২০ সাফ ফুটবল বাংলাদেশে

ডেস্ক রিপোর্ট :: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সাফ ফুটবল টুর্নামেন্টের আয়োজক হতে যাচ্ছে বাংলাদেশ। সবকিছু ঠিক থাকলে বঙ্গবন্ধুর নামে হতে যাচ্ছে ‘দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত’ এই টুর্নামেন্ট। গতবার বাংলাদেশ স্বাগতিক দেশ হওয়ার পর আগামী বছর সাফের আয়োজক হওয়ার কথা ছিল ভারতের। কিন্তু বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে ২০২০ সাফ ফুটবলের আয়োজক হতে আগ্রহী হয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তাদের এমন আগ্রহে সম্মতি দিয়েছে ভারতসহ অন্যান্য দেশ। সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বিষয়টি যমুনা টিভিকে দেয়া সাক্ষাৎকারে বলেন, সাফের কংরেসের সভায় বাফুফে আবারো আয়োজক হওয়ার অনুমতি নিয়েছে। সভাপতি সাহেব (কাজী সালাউদ্দিন) এখন স্পন্সরের বিষয়ে নিজেই দেখভাল করছেন। এটা চূড়ান্ত হয়ে গেলেই কমিটির সভা করে টুর্নামেন্টের তারিখ এবং অন্যান্য বিষয় নির্ধারণ করতে পারবো।
সাফ ফুটবলের স্পন্সর কারা হবে তা এখনো নিশ্চিত না হলেও জানা গেছে, বাংলাদেশি একটি প্রতিষ্ঠানকেই বাফুফে দায়িত্ব দিতে পারে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনের বিষয়টি মাথায় রেখে এই টুর্নামেন্ট সফল করতে সাফ কর্তৃপক্ষের পক্ষ থেকে বাড়তি প্রচেষ্টা থাকবে।

 

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগেই ২০২০ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে উদযাপনের ঘোষণা দিয়ে রেখেছেন। বছরব্যাপী নানা আয়োজনে উদযাপন হবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। এ আয়োজনের একটা বড় অংশজুড়ে থাকবে খেলাধুলা। ঘরোয়া ও আন্তর্জাতিক নানা টুর্নামেন্ট হবে ২০২০ সালে।