jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» খেলাফত মজলিসের প্রতিষ্ঠাবার্ষিকী সভায় জ্বালানী তেল ও বিদ্যুতের দাম আবারো বৃদ্ধি করা হলে গণবিস্ফোরণ ঘটবে- মাওলানা ইসহাক «» আ.লীগে এখন নেতার শেষ নেই, নেতা আছে, কর্মী পাওয়া যায় না- ওবায়দুল কাদের «» বিএনপির ৭ নেতাকর্মী আটক «» জগন্নাথপুর সরকারি কলেজে নবীনবরণ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান «» সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা «» শায়খুল হাদিস রহ. ইস্যুতে ক্ষমা চাইল যমুনা টিভি «» ২০২০ সালে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলবে ভারত! «» সিলেটে আওয়ামী লীগের সম্মেলনকে স্বাগত জানিয়ে জেলা যুবলীগের প্রচার মিছিল «» শাইখুল হাদীসকে নিয়ে যমুনা টিভির কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে ইসলামী সর্বদলীয় সংবাদ সম্মেলন «» লন্ডনে ২য় ভাষার মর্যাদা পেল ‘বাংলা’



ভারত নয়, ২০২০ সাফ ফুটবল বাংলাদেশে

ডেস্ক রিপোর্ট :: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সাফ ফুটবল টুর্নামেন্টের আয়োজক হতে যাচ্ছে বাংলাদেশ। সবকিছু ঠিক থাকলে বঙ্গবন্ধুর নামে হতে যাচ্ছে ‘দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত’ এই টুর্নামেন্ট। গতবার বাংলাদেশ স্বাগতিক দেশ হওয়ার পর আগামী বছর সাফের আয়োজক হওয়ার কথা ছিল ভারতের। কিন্তু বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে ২০২০ সাফ ফুটবলের আয়োজক হতে আগ্রহী হয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তাদের এমন আগ্রহে সম্মতি দিয়েছে ভারতসহ অন্যান্য দেশ। সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বিষয়টি যমুনা টিভিকে দেয়া সাক্ষাৎকারে বলেন, সাফের কংরেসের সভায় বাফুফে আবারো আয়োজক হওয়ার অনুমতি নিয়েছে। সভাপতি সাহেব (কাজী সালাউদ্দিন) এখন স্পন্সরের বিষয়ে নিজেই দেখভাল করছেন। এটা চূড়ান্ত হয়ে গেলেই কমিটির সভা করে টুর্নামেন্টের তারিখ এবং অন্যান্য বিষয় নির্ধারণ করতে পারবো।
সাফ ফুটবলের স্পন্সর কারা হবে তা এখনো নিশ্চিত না হলেও জানা গেছে, বাংলাদেশি একটি প্রতিষ্ঠানকেই বাফুফে দায়িত্ব দিতে পারে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনের বিষয়টি মাথায় রেখে এই টুর্নামেন্ট সফল করতে সাফ কর্তৃপক্ষের পক্ষ থেকে বাড়তি প্রচেষ্টা থাকবে।

 

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগেই ২০২০ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে উদযাপনের ঘোষণা দিয়ে রেখেছেন। বছরব্যাপী নানা আয়োজনে উদযাপন হবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। এ আয়োজনের একটা বড় অংশজুড়ে থাকবে খেলাধুলা। ঘরোয়া ও আন্তর্জাতিক নানা টুর্নামেন্ট হবে ২০২০ সালে।