jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» সিলেটে যুবদলের সদস্য সচিব মকসুদের মুক্তির দাবিতে দক্ষিণ সুরমায় বিক্ষোভ মিছিল «» শেখ হাসিনার জনসভায় গুলি: পাঁচ পুলিশের মৃত্যুদণ্ড «» জগন্নাথপুরে ইউপি আ.লীগের কাউন্সিলে সাধারণ সম্পাদক পদে আজমল হোসেন মিঠু আলোচনায় এগিয়ে «» কুলাউড়ায় বিজিবি’র হাতে অস্ত্রসহ ভারতীয় নাগরিক আটক «» দক্ষিণ সুনামগঞ্জ বীরগাঁওয়ে মিনিবার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন «» বড়লেখায় ৬টি মামলার পলাতক আসামি শিবির নেতা গ্রেফতার «» কানাইঘাট উপজেলা সমাজকল্যাণ পরিষদের উদ্যােগে ৭শতাধিক শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান «» সুনামগঞ্জের মাওলানা সাদিক সালীম দেশসেরা তরুণ আলোচিত সংগঠক মনোনীত «» সিলেটে মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে বই ও শিক্ষা উপকরণ বিতরণে মাদ্রাসা শিক্ষার উন্নয়নে কাজ করছে সরকার- ডা শিপলু «» মাধবপুরে দাখিল মাদ্রাসায় সাড়ে ৩ কোটি টাকা ব্যায়ে ৪ তলা ভবনের ভিত্তি প্রস্তর করলেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী



ভারত নয়, ২০২০ সাফ ফুটবল বাংলাদেশে

ডেস্ক রিপোর্ট :: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সাফ ফুটবল টুর্নামেন্টের আয়োজক হতে যাচ্ছে বাংলাদেশ। সবকিছু ঠিক থাকলে বঙ্গবন্ধুর নামে হতে যাচ্ছে ‘দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত’ এই টুর্নামেন্ট। গতবার বাংলাদেশ স্বাগতিক দেশ হওয়ার পর আগামী বছর সাফের আয়োজক হওয়ার কথা ছিল ভারতের। কিন্তু বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে ২০২০ সাফ ফুটবলের আয়োজক হতে আগ্রহী হয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তাদের এমন আগ্রহে সম্মতি দিয়েছে ভারতসহ অন্যান্য দেশ। সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বিষয়টি যমুনা টিভিকে দেয়া সাক্ষাৎকারে বলেন, সাফের কংরেসের সভায় বাফুফে আবারো আয়োজক হওয়ার অনুমতি নিয়েছে। সভাপতি সাহেব (কাজী সালাউদ্দিন) এখন স্পন্সরের বিষয়ে নিজেই দেখভাল করছেন। এটা চূড়ান্ত হয়ে গেলেই কমিটির সভা করে টুর্নামেন্টের তারিখ এবং অন্যান্য বিষয় নির্ধারণ করতে পারবো।
সাফ ফুটবলের স্পন্সর কারা হবে তা এখনো নিশ্চিত না হলেও জানা গেছে, বাংলাদেশি একটি প্রতিষ্ঠানকেই বাফুফে দায়িত্ব দিতে পারে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনের বিষয়টি মাথায় রেখে এই টুর্নামেন্ট সফল করতে সাফ কর্তৃপক্ষের পক্ষ থেকে বাড়তি প্রচেষ্টা থাকবে।

 

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগেই ২০২০ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে উদযাপনের ঘোষণা দিয়ে রেখেছেন। বছরব্যাপী নানা আয়োজনে উদযাপন হবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। এ আয়োজনের একটা বড় অংশজুড়ে থাকবে খেলাধুলা। ঘরোয়া ও আন্তর্জাতিক নানা টুর্নামেন্ট হবে ২০২০ সালে।