jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» জগন্নাথপুরে পত্রিকা বিক্রেতা নিকেশের দুর্দিন «» শায়েস্তাগঞ্জে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আব্দুর রশিদ তালুকদার ইকবাল «» বাবা নির্যাতন করায় মায়ের বিয়ে দিল ছেলে «» ঘুষ চাহিদামতো না পেয়ে এক দিনমজুরকে পেটালেন থানা পুলিশ «» মিশরের প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট হাফিজ শহীদ মুরসির সর্বশ্রেষ্ঠ ডিগ্রী অর্জন «» বিশ্বনাথে কিশোরীর মৃত্যু নিয়ে রহস‌্যের সৃষ্টি «» সিলেট চেম্বারের নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হলেন নাসির উদ্দিন খান «» ক্রিকেটের ইতিহাসে এই প্রথম পাহাড় ডিঙিয়ে জয় পেল বাংলাদেশ «» দক্ষিণ সুনামগঞ্জে বিল ব্যবহারকারী সংগঠনের সদস্যদের লভ্যাংশ বিতরণ ও অভিজ্ঞতা বিনিময় «» ‘খালেদা জিয়াকে জামিন দেওয়ার দায়িত্ব আদালতের’



সিলেট থেকে নারীর টানে বাড়ির পথে মানুষ

নিজস্ব প্রতিবেদক :: সোমবার দুপুর ১২টা। সিলেট নগরীর প্রাণকেন্দ্র জিন্দাবাজার পয়েন্ট থেকে শুরু করে আশপাশ এলাকা মানুষের পদচারণায় গমগম করছিল। সড়কে ছিল যানবাহনের চাপ।

আজ মঙ্গলবার দুপুর ১২টা। জিন্দাবাজার পয়েন্ট ও আশপাশ এলাকা অনেকটাই ফাঁকা। সড়কে যানবাহনের চাপ নেই। বিপণিবিতানে ক্রেতাদের আনাগোনাও কম।

পবিত্র ঈদ-উল-ফিতরকে কেন্দ্র করে বর্তমানে ফাঁকা হতে শুরু করেছে সিলেট নগরী। পরিবার-পরিজনদের সাথে ঈদ উদযাপন করতে নগরী ছেড়ে গ্রামের বাড়িতে পাড়ি জমাচ্ছে মানুষ।

মধ্যপ্রাচ্যসহ ইউরোপ-আমেরিকার বিভিন্ন দেশে আজ মঙ্গলবার ঈদ উদযাপিত হচ্ছে। আজ সন্ধ্যায় শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে আগামীকাল বুধবার বাংলাদেশে ঈদ-উল-ফিতর উদযাপিত হবে।

ঈদের আগে গতকাল সোমবার ছিল শেষ কর্মদিবস। এ দিন বিকালে অফিস-আদালতে কাজ শেষে অনেকেই সন্ধ্যার পর নিজের বাড়িতে রওয়ানা দেন। ফলে সোমবার থেকেই সিলেট নগরীতে মানুষের চাপ কমতে থাকে।

যারা গতকাল বাড়ি যাননি, তারা আজ মঙ্গলবার সকাল থেকে বাড়ির পথে রওয়ানা দিচ্ছেন। সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে। এসব যাত্রীদের অনেকেই বাড়ি যাওয়ার জন্য আগেভাগেই টিকেট কেটে রেখেছিলেন। এছাড়া যারা আগে থেকে ট্রেনের টিকেট কেটে রেখেছিলেন, তাদের ভিড় রয়েছে সিলেট রেল স্টেশনে।

আজ বিকালের আগেই সিলেট নগরী প্রায় ফাঁকা হয়ে পড়বে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, ফাঁকা নগরীতে নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে পরিকল্পনা সাজিয়েছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)।

এ  জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন এসএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা।