jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» ছাতকে ইউপি চেয়ারম্যানের নির্দেশে সংখ্যালঘু পরিবার গৃহবন্দি «» ওসমানীনগরে মজলিসের সভায় বিশ্ব নেতৃত্ব দিবে অাজকের নির্যাতিত মুসলিম জাতীর নতুন প্রজন্মের সৈনিকরা- ছাত্রনেতা শাহাবুদ্দিন «» চিরকুট লিখে কলেজ ছাত্রীর আত্মহত্যা «» নবীগঞ্জে প্রেমিক- প্রেমিকার বিয়ে! «» ওসমানীনগরে কনফিডেন্স কোচিং সেন্টারের উদ্যোগে গুনিজন সম্মাননা স্মারক প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত «» যারা কাশ্মীর কে ভারতের অংশ বলে, তারা ইতিহাস জানে না- নূর হুসাইন কাসেমী «» জগন্নাথপুরে সরকারি গাছ কাটা নিয়ে নির্দোষ দাবি যুবলীগ নেতার «» বিশ্বনাথ উপজেলা ছাত্রদলের নতুন কমিটি! «» জগন্নাথপুরে দ্বিতীয় পাঠশালার উদ্বোধনে সমাজ থেকে নিরক্ষরতা মুক্ত করণে সবাইকে এগিয়ে আসতে হবে- ইউএনও মাসুম «» ওসমানীনগর খেলাফত মজলিসের ঈদ পুণর্মিলনী সম্পন্ন



সিলেট থেকে নারীর টানে বাড়ির পথে মানুষ

নিজস্ব প্রতিবেদক :: সোমবার দুপুর ১২টা। সিলেট নগরীর প্রাণকেন্দ্র জিন্দাবাজার পয়েন্ট থেকে শুরু করে আশপাশ এলাকা মানুষের পদচারণায় গমগম করছিল। সড়কে ছিল যানবাহনের চাপ।

আজ মঙ্গলবার দুপুর ১২টা। জিন্দাবাজার পয়েন্ট ও আশপাশ এলাকা অনেকটাই ফাঁকা। সড়কে যানবাহনের চাপ নেই। বিপণিবিতানে ক্রেতাদের আনাগোনাও কম।

পবিত্র ঈদ-উল-ফিতরকে কেন্দ্র করে বর্তমানে ফাঁকা হতে শুরু করেছে সিলেট নগরী। পরিবার-পরিজনদের সাথে ঈদ উদযাপন করতে নগরী ছেড়ে গ্রামের বাড়িতে পাড়ি জমাচ্ছে মানুষ।

মধ্যপ্রাচ্যসহ ইউরোপ-আমেরিকার বিভিন্ন দেশে আজ মঙ্গলবার ঈদ উদযাপিত হচ্ছে। আজ সন্ধ্যায় শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে আগামীকাল বুধবার বাংলাদেশে ঈদ-উল-ফিতর উদযাপিত হবে।

ঈদের আগে গতকাল সোমবার ছিল শেষ কর্মদিবস। এ দিন বিকালে অফিস-আদালতে কাজ শেষে অনেকেই সন্ধ্যার পর নিজের বাড়িতে রওয়ানা দেন। ফলে সোমবার থেকেই সিলেট নগরীতে মানুষের চাপ কমতে থাকে।

যারা গতকাল বাড়ি যাননি, তারা আজ মঙ্গলবার সকাল থেকে বাড়ির পথে রওয়ানা দিচ্ছেন। সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে। এসব যাত্রীদের অনেকেই বাড়ি যাওয়ার জন্য আগেভাগেই টিকেট কেটে রেখেছিলেন। এছাড়া যারা আগে থেকে ট্রেনের টিকেট কেটে রেখেছিলেন, তাদের ভিড় রয়েছে সিলেট রেল স্টেশনে।

আজ বিকালের আগেই সিলেট নগরী প্রায় ফাঁকা হয়ে পড়বে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, ফাঁকা নগরীতে নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে পরিকল্পনা সাজিয়েছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)।

এ  জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন এসএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা।