jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» শায়েস্তাগঞ্জে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আব্দুর রশিদ তালুকদার ইকবাল «» বাবা নির্যাতন করায় মায়ের বিয়ে দিল ছেলে «» ঘুষ চাহিদামতো না পেয়ে এক দিনমজুরকে পেটালেন থানা পুলিশ «» মিশরের প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট হাফিজ শহীদ মুরসির সর্বশ্রেষ্ঠ ডিগ্রী অর্জন «» বিশ্বনাথে কিশোরীর মৃত্যু নিয়ে রহস‌্যের সৃষ্টি «» সিলেট চেম্বারের নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হলেন নাসির উদ্দিন খান «» ক্রিকেটের ইতিহাসে এই প্রথম পাহাড় ডিঙিয়ে জয় পেল বাংলাদেশ «» দক্ষিণ সুনামগঞ্জে বিল ব্যবহারকারী সংগঠনের সদস্যদের লভ্যাংশ বিতরণ ও অভিজ্ঞতা বিনিময় «» ‘খালেদা জিয়াকে জামিন দেওয়ার দায়িত্ব আদালতের’ «» দোয়ারা বাজারে বৃহত্তর বালিউরা ”সেবা” স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা



পাকিস্তানকে লজ্জায় ডুবালো ওয়েস্ট ইন্ডিজ

স্পাের্টস ডেস্ক :: বিশ্বকাপের বড় মঞ্চে শুরুতেই পাকিস্তানকে  লজ্জায় ডুবিয়ে  বিশ্বকাপ অভিযান শুরু করলো ওয়েস্ট ইন্ডিজ।  শুক্রবার পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটে ২১৮ বল হাতে রেখে জয় নিয়ে উড়ন্ত সূচনা করলো তারা।

নটিংহ্যামে ট্রেন্ট ব্রিজে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তান মাত্র ২১.৪ ওভারে অলআউট হয়ে তুলে ১০৫ রান। জবাব দিতে নেমে ১৩.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় নিজেদের করে নেয় ক্যারিবিয়ানরা।

ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় জেসন হোল্ডার। কন্ডিশনের সাহায্য নিয়ে তার বোলাররা শুরু থেকেই হয়ে উঠেন ভয়ঙ্কর। জেসন হোল্ডার, ওসানে থমাস, আন্দ্রে রাসেলদের বিধ্বংসী বোলিংএ একেরপর এক উইকেট হারায় পাকিস্তানে দলের ব্যাটসম্যানরা। ইনিংসের তৃতীয় ওভারের শেষ বলে শেলডন কটরেল সাজঘরের পথ দেখান ওপেনার ইমাম উল হককে (২)। এরপর আন্দ্রে রাসেলের বাউন্সারে শেষ ফখর জামান। ১৬ বলে ২ বাউন্ডারি ও ১ ছক্কায় ২২ রান করে ফেরেন তিনি। তবে দুঃখজনকভাবে আউট হন ফখর। বল তার হেলমেটে লেগে আঘাত হানে স্ট্যাম্পে।  এরপর রাসেলের ১৪৫ কিলোমিটার গতির বলে কাবু হারিস সোহেল। ১১ বলে ৮ রান তুলে ফেরেন তিনি। বাবর আজমকে ফেরান ওসানে থমাস। ৩৩ বলে ২২ রান করেন তিনি।  বিপর্যয়ের মুখে হতাশ করেন সরফরাজ আহমেদও। পাকিস্তান অধিনায়ক আউট ৮ রানে। এরপর থমাসের শিকার মোহাম্মদ হাফিজ (১৬)।  তারপরই দ্রুত ফেরেন ইমাদ ওয়াসিম (১), শাদাব খান (০) ও হাসান আলি (১)। ৮৩ রানে ৯ উইকেট হারিয়ে চমক বিপাকে পড়ে পাকিস্তান। তারপরই ওয়াহাব রিয়াজের ঝড়ো ইনিংসে তিন অঙ্কে পা রাখে পাকিস্তান। তিনি করেন ১১ বলে ১৮ রান।
ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪টি উইকেট তুলে নেন ওসানে থমাস। ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপের প্রথম ম্যাচে নেমেই বল হাতে সফল এই পেসার। তিনটি উইকেট নেন অধিনায়ক জেসন হোল্ডার। দুটি উইকেট নিয়েছেন আন্দ্রে রাসেল। ১টি উইকেট শেলডন কটরেলের।

জবাবে নেমে পাকিস্তানের সংগ্রহটা অনায়াসেই টপকে যায় ওয়েস্ট ইন্ডিজ। অবশ্য শুরুটা ভাল করে ১১ রানে ফেরেন শাই হোপ। কিন্তু দাপট ছিল ক্রিস গেইলের। অভিজ্ঞ এই ব্যাটসম্যান শুরুতেই তুলে নিয়েছেন হাফসেঞ্চুরি। ৩৪ বলে ৫০ রান করে ফেরেন তিনি। নিকোলাস পুরানের ব্যাট থেকে আসে অপরাজিত ৩৪ রান। ইনজুরির শঙ্কা কাটিয়ে শুক্রবার মাঠে ছিলেন পাকিস্তানের মোহাম্মদ আসিফ। বাঁ হাতি এই পেসারের প্রথম বিশ্বকাপ খেলার স্বপ্ন পূরণ হলো। আর শুরুতেই বল হাতে অবশ্য সফল তিনি। নিয়েছেন ক্যারবীয়দের তিনটি উইকেটই।

সংক্ষিপ্ত স্কোর-

পাকিস্তান: ২১.৪ ওভারে ১০৫/১০ (ইমাম ২, ফখর ২২, বাবর ২২, হারিস ৮, সরফরাজ ৮, হাফিজ ১৬, ওয়াসিম ১, শাদাব ০, হাসান ১, ওয়াহাব ১৮, আমির ৩*; কটরেল ১/১৮, হোল্ডার ৩/৪২, ২/৪, থমাস ৪/২৭)

ওয়েস্ট ইন্ডিজ: ১৩.৪ ওভারে ১০৮/৩ (গেইল ৫০, হোপ ১১, ব্রাভো ০, পুরান ৩৪*, হেটমায়ার ৭*; আমির ৩/২৬)

ফল: ওয়েস্ট ইন্ডিজ ৭ উইকেটে জয়ী

ম্যাচসেরা : ওসানে থমাস