jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» দক্ষিণ সুনামগঞ্জে অধ্যক্ষ রবিউল ইসলাম আর নেই «» সুনামগঞ্জে ধানের বিকল্প হিসেবে চাষ হচ্ছে ভুট্টা, সরিষা ও সূর্যমুখী «» ঘুষের টাকা জোগাড় করতে গোপনে ২ বিয়ে, স্ত্রীদের টানা-হেঁচড়ায়… «» মৌলভীবাজারে আ.লীগের সভা বর্জন : যা বললেন শফিক «» জগন্নাথপুরে হিফযুল কুরআন প্রতিযোগিতায় সিলেট বিভাগের ২০০জন অংশ নিয়ে ২০জন বিজয়ী «» ভালো স্কুল-কলেজের সন্ধানে সুনামগঞ্জ ছাড়ছে অনেক পরিবার «» গোলাপগঞ্জে সাংবাদিকদের সাথে বিদায়ী অধ্যক্ষের মতবিনিময় «» শেখ হাসিনা কখনো ত্যাগীদের অবমূল্যায়ন করেন না: সিলেটে শফিক «» বিশ্বনাথে কৃষি উদ্যোক্তা তৈরী শীর্ষক বৈঠক অনুষ্ঠিত «» জগন্নাথপুরে অধ্যক্ষ ছমির উদ্দিন ও ড. সৈয়দ রেজওয়ান আহমদকে গুণীজন সংবর্ধনা প্রদান



নৌকা ডুবিতে ৭০ অভিবাসীর মৃত্যু

ডেস্ক রিপোর্ট :: তিউনিসিয়ার ভূমধ্যসাগরের উপকূলে নৌকা ডুবে অন্তত ৭০ অভিবাসীর প্রাণহানি হয়েছে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম । তবে জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসী সংস্থা (আইওএম) বলছে, ঘটনাটিতে অন্তত ৫০ জনের প্রাণহানি ঘটেছে।

শুক্রবার (১০ মে) এ ঘটনা ঘটে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানা যায়।

আইওএম জানিয়েছে, লিবিয়ার বন্দরনগরী জুয়ারা থেকে ছেড়ে আসা অভিবাসীদের একটি নৌকা ডুবে ৫০ জনের প্রাণহানি ঘটেছে। তবে তিউনিসিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ঘটনাটিতে ৭০ অভিবাসীর প্রাণহানি হয়েছে।

তিউনিসিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, নৌকাটি ডোবার পরপরই মাছ ধরার আরেকটি নৌযান নিয়ে অভিবাসীদের উদ্ধার করতে দ্রুত ঘটনাস্থলে যায় দেশটির নৌবাহিনী। সেখান থেকে ১৬ জনকে জীবিত ও তিনজনের মরদেহ উদ্ধার করে তারা। এছাড়া বাকিদের উদ্ধারে তৎপরতা নিরাপত্তা বাহিনী।

জানুয়ারিতে প্রকাশিত জাতিসংঘের একটি প্রতিবেদন থেকে জানা গেছে, ২০১৮ সালে ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে গড়ে প্রতিদিন ছয়জনের প্রাণহানি হয়েছে।

প্রতিবছরই নৌকায় করে ভূমধ্যসাগর হয়ে ইউরোপে পাড়ি জমানোর চেষ্টা চালায় কয়েক হাজার অভিবাসী। তবে নৌকাগুলোর সঠিক রক্ষণাবেক্ষণ না থাকা ও অতিরিক্ত যাত্রী বহনের কারণে সেগুলো ডুবে যায় এবং প্রায়ই অনেকের প্রাণহানি ঘটে।