jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» মৌলভীবাজারে জাতীয় ছাত্রসমাজের ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ছাত্র মজলিস গোলাপগঞ্জ উপজেলা উত্তর ও পৌর শাখার সংবর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» বড়লেখায় ছাত্র মজলিস বৃহত্তর খলাগাঁও শাখার ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঐতিহ্যবাহী বিশ্বনাথ প্রেসক্লাবের কর্মকান্ড সর্বমহলে প্রসংশিত- শফিকুর রহমান চৌধুরী «» জগন্নাথপুরে গুপ্তধনের সন্ধ্যানে জমিয়ত নেতা মাওঃ ইমরান আহমদ «» গোয়াইনঘাটে পূর্ব শত্রুতার জের ধরে দুই পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ২০ «» জগন্নাথপুরে সাজাপ্রাপ্ত ও পলাতক আসামী গ্রেফতার «» জগন্নাথপুর থানার এক পুলিশ অফিসার গরু চুরির সঙ্গে জড়িত থাকার অভিযোগে ক্লোজ করা হয়েছে «» এমন দেশে বসত, বেশির ভাগই অসৎ «» ফলোআপ : বিশ্বনাথে শিশু খাদিজা হত্যা রহস্য নিয়ে অন্ধকারে পুলিশ



নৌকা ডুবিতে ৭০ অভিবাসীর মৃত্যু

ডেস্ক রিপোর্ট :: তিউনিসিয়ার ভূমধ্যসাগরের উপকূলে নৌকা ডুবে অন্তত ৭০ অভিবাসীর প্রাণহানি হয়েছে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম । তবে জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসী সংস্থা (আইওএম) বলছে, ঘটনাটিতে অন্তত ৫০ জনের প্রাণহানি ঘটেছে।

শুক্রবার (১০ মে) এ ঘটনা ঘটে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানা যায়।

আইওএম জানিয়েছে, লিবিয়ার বন্দরনগরী জুয়ারা থেকে ছেড়ে আসা অভিবাসীদের একটি নৌকা ডুবে ৫০ জনের প্রাণহানি ঘটেছে। তবে তিউনিসিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ঘটনাটিতে ৭০ অভিবাসীর প্রাণহানি হয়েছে।

তিউনিসিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, নৌকাটি ডোবার পরপরই মাছ ধরার আরেকটি নৌযান নিয়ে অভিবাসীদের উদ্ধার করতে দ্রুত ঘটনাস্থলে যায় দেশটির নৌবাহিনী। সেখান থেকে ১৬ জনকে জীবিত ও তিনজনের মরদেহ উদ্ধার করে তারা। এছাড়া বাকিদের উদ্ধারে তৎপরতা নিরাপত্তা বাহিনী।

জানুয়ারিতে প্রকাশিত জাতিসংঘের একটি প্রতিবেদন থেকে জানা গেছে, ২০১৮ সালে ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে গড়ে প্রতিদিন ছয়জনের প্রাণহানি হয়েছে।

প্রতিবছরই নৌকায় করে ভূমধ্যসাগর হয়ে ইউরোপে পাড়ি জমানোর চেষ্টা চালায় কয়েক হাজার অভিবাসী। তবে নৌকাগুলোর সঠিক রক্ষণাবেক্ষণ না থাকা ও অতিরিক্ত যাত্রী বহনের কারণে সেগুলো ডুবে যায় এবং প্রায়ই অনেকের প্রাণহানি ঘটে।