jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» মৌলভীবাজারে বন্যায় হাজার হাজার মানুষ পানিবন্দি «» সিলেটের প্রতিটি থানা হবে অসহায়-নির্যাতিত মানুষের আশ্রয়স্থল- পুলিশ সুপার «» জগন্নাথপুরে বাড়িঘরে পানি : মানুষের দুর্ভোগ বেড়েই চলছে «» গোলাপগঞ্জে তরুণী অপহরণ ও ধর্ষণ মামলার প্রধান আসামী আটক «» বিশ্বনাথ থেকে সুরমা নদীতে ঝাঁপ দেয়া সেই তরুণের লাশ উদ্ধার «» গোয়াইনঘাটে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য আটক «» সুনামগঞ্জে আতংকে বাড়ি ছেড়ে আশ্রয় নিচ্ছেন আত্মীয়ের বাড়িতে «» সাবেক রাষ্ট্রপতি এরশাদের ইন্তেকালে হুছামুদ্দীন চৌধুরী ফুলতলীর শোক «» সিলেট থেকে প্রিন্সিপাল হাবীব নাস্তিক মুরতাদদের বিরুদ্ধে আন্দোলন শুরু করলে জাতীয় আন্দোলনে রূপ নেয়- জাতীয় নেতৃবৃন্দ «» বিশ্বনাথে বন‌্যা পরিস্থিতি পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান-ইউএনও



নৌকা ডুবিতে ৭০ অভিবাসীর মৃত্যু

ডেস্ক রিপোর্ট :: তিউনিসিয়ার ভূমধ্যসাগরের উপকূলে নৌকা ডুবে অন্তত ৭০ অভিবাসীর প্রাণহানি হয়েছে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম । তবে জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসী সংস্থা (আইওএম) বলছে, ঘটনাটিতে অন্তত ৫০ জনের প্রাণহানি ঘটেছে।

শুক্রবার (১০ মে) এ ঘটনা ঘটে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানা যায়।

আইওএম জানিয়েছে, লিবিয়ার বন্দরনগরী জুয়ারা থেকে ছেড়ে আসা অভিবাসীদের একটি নৌকা ডুবে ৫০ জনের প্রাণহানি ঘটেছে। তবে তিউনিসিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ঘটনাটিতে ৭০ অভিবাসীর প্রাণহানি হয়েছে।

তিউনিসিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, নৌকাটি ডোবার পরপরই মাছ ধরার আরেকটি নৌযান নিয়ে অভিবাসীদের উদ্ধার করতে দ্রুত ঘটনাস্থলে যায় দেশটির নৌবাহিনী। সেখান থেকে ১৬ জনকে জীবিত ও তিনজনের মরদেহ উদ্ধার করে তারা। এছাড়া বাকিদের উদ্ধারে তৎপরতা নিরাপত্তা বাহিনী।

জানুয়ারিতে প্রকাশিত জাতিসংঘের একটি প্রতিবেদন থেকে জানা গেছে, ২০১৮ সালে ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে গড়ে প্রতিদিন ছয়জনের প্রাণহানি হয়েছে।

প্রতিবছরই নৌকায় করে ভূমধ্যসাগর হয়ে ইউরোপে পাড়ি জমানোর চেষ্টা চালায় কয়েক হাজার অভিবাসী। তবে নৌকাগুলোর সঠিক রক্ষণাবেক্ষণ না থাকা ও অতিরিক্ত যাত্রী বহনের কারণে সেগুলো ডুবে যায় এবং প্রায়ই অনেকের প্রাণহানি ঘটে।