jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» ছাতকে ইউপি চেয়ারম্যানের নির্দেশে সংখ্যালঘু পরিবার গৃহবন্দি «» ওসমানীনগরে মজলিসের সভায় বিশ্ব নেতৃত্ব দিবে অাজকের নির্যাতিত মুসলিম জাতীর নতুন প্রজন্মের সৈনিকরা- ছাত্রনেতা শাহাবুদ্দিন «» চিরকুট লিখে কলেজ ছাত্রীর আত্মহত্যা «» নবীগঞ্জে প্রেমিক- প্রেমিকার বিয়ে! «» ওসমানীনগরে কনফিডেন্স কোচিং সেন্টারের উদ্যোগে গুনিজন সম্মাননা স্মারক প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত «» যারা কাশ্মীর কে ভারতের অংশ বলে, তারা ইতিহাস জানে না- নূর হুসাইন কাসেমী «» জগন্নাথপুরে সরকারি গাছ কাটা নিয়ে নির্দোষ দাবি যুবলীগ নেতার «» বিশ্বনাথ উপজেলা ছাত্রদলের নতুন কমিটি! «» জগন্নাথপুরে দ্বিতীয় পাঠশালার উদ্বোধনে সমাজ থেকে নিরক্ষরতা মুক্ত করণে সবাইকে এগিয়ে আসতে হবে- ইউএনও মাসুম «» ওসমানীনগর খেলাফত মজলিসের ঈদ পুণর্মিলনী সম্পন্ন



সুনামগঞ্জে ১৫ মণ পচা খেজুর জব্দ

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জ জেলা শহরে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ ও বিএসটিআই অনুমোদনহীন ১৫ মণ পচা খেজুর জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভ্রাম্যমাণ আদালত ঘেরাও করে ম্যাজিস্ট্রেটকে অবরুদ্ধ করেন ব্যবসায়ীরা। বুধবার বিকেলে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহুল চন্দ্রের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ সময় সুনামগঞ্জের আলফাত স্কয়ার রোড এলাকার ফল বিক্রেতা ও খেজুর বিক্রেতাদের কাছ থেকে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ও পচা খেজুর জব্দ করা হয়। সেই সঙ্গে দুইজন খেজুর বিক্রেতাকে জরিমানা করা হয়। ১৫ মণ পচা খেজুর জব্দের পর রাস্তা অবরোধ করে প্রায় ৪০ মিনিট সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহুল চন্দ্রকে অবরুদ্ধ করে রাখেন ব্যবসয়ীরা। বিক্রেতারা জব্দকৃত খেজুরের গাড়ি অবরোধ করে মিছিল করেন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

এ ব্যাপারে খেজুর বিক্রেতা ফয়েজ উদ্দিন বলেন, আমাদের খেজুরগুলোর মেয়াদ রয়েছে। তারা আমাদের খেজুরগুলো অবৈধভাবে নিয়ে গেলেন। খেজুরগুলো নিয়ে যাওয়ায় আমাদের ব্যবসা বন্ধ করে দিতে হবে।

 

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহুল চন্দ্র বলেন, মেয়াদোত্তীর্ণ ও বিএসটিআই অনুমোদনহীন ১৫ মণ পচা খেজুর জব্দ করা হয়েছে। খেজুরের গায়ে শুধু মেয়াদ থাকলে হবে না সেখানে বিএসটিআইয়ের অনুমোদনের প্রয়োজন আছে। আমরা এগুলো জব্দ করে পরীক্ষা-নিরীক্ষা জন্য পাঠিয়ে দেব।

 

জেলা প্রশাসক মো. সফিউল আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ রয়েছে রমজানে কেউ মেয়াদোত্তীর্ণ ও বিএসটিআই অনুমোদনহীন ও পচা খাবার বিক্রি করতে পারবে না। আমাদের অভিযান অব্যাহত থাকবে। সুনামগঞ্জে কোনো রকমের অবৈধ ব্যবসা পরিচালনা হবে না।
উল্লেখ, মঙ্গলবার নগরীর দক্ষিণ সুরমায় অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালত ১০ বছরের পুরনো ও পচা প্রায় সাড়ে ১২হাজার কেজি খেজুর জব্দ করে। পরে এগুলো নষ্ট করা হয়।