jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» মৌলভীবাজারে জাতীয় ছাত্রসমাজের ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ছাত্র মজলিস গোলাপগঞ্জ উপজেলা উত্তর ও পৌর শাখার সংবর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» বড়লেখায় ছাত্র মজলিস বৃহত্তর খলাগাঁও শাখার ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঐতিহ্যবাহী বিশ্বনাথ প্রেসক্লাবের কর্মকান্ড সর্বমহলে প্রসংশিত- শফিকুর রহমান চৌধুরী «» জগন্নাথপুরে গুপ্তধনের সন্ধ্যানে জমিয়ত নেতা মাওঃ ইমরান আহমদ «» গোয়াইনঘাটে পূর্ব শত্রুতার জের ধরে দুই পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ২০ «» জগন্নাথপুরে সাজাপ্রাপ্ত ও পলাতক আসামী গ্রেফতার «» জগন্নাথপুর থানার এক পুলিশ অফিসার গরু চুরির সঙ্গে জড়িত থাকার অভিযোগে ক্লোজ করা হয়েছে «» এমন দেশে বসত, বেশির ভাগই অসৎ «» ফলোআপ : বিশ্বনাথে শিশু খাদিজা হত্যা রহস্য নিয়ে অন্ধকারে পুলিশ



সুনামগঞ্জে ১৫ মণ পচা খেজুর জব্দ

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জ জেলা শহরে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ ও বিএসটিআই অনুমোদনহীন ১৫ মণ পচা খেজুর জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভ্রাম্যমাণ আদালত ঘেরাও করে ম্যাজিস্ট্রেটকে অবরুদ্ধ করেন ব্যবসায়ীরা। বুধবার বিকেলে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহুল চন্দ্রের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ সময় সুনামগঞ্জের আলফাত স্কয়ার রোড এলাকার ফল বিক্রেতা ও খেজুর বিক্রেতাদের কাছ থেকে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ও পচা খেজুর জব্দ করা হয়। সেই সঙ্গে দুইজন খেজুর বিক্রেতাকে জরিমানা করা হয়। ১৫ মণ পচা খেজুর জব্দের পর রাস্তা অবরোধ করে প্রায় ৪০ মিনিট সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহুল চন্দ্রকে অবরুদ্ধ করে রাখেন ব্যবসয়ীরা। বিক্রেতারা জব্দকৃত খেজুরের গাড়ি অবরোধ করে মিছিল করেন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

এ ব্যাপারে খেজুর বিক্রেতা ফয়েজ উদ্দিন বলেন, আমাদের খেজুরগুলোর মেয়াদ রয়েছে। তারা আমাদের খেজুরগুলো অবৈধভাবে নিয়ে গেলেন। খেজুরগুলো নিয়ে যাওয়ায় আমাদের ব্যবসা বন্ধ করে দিতে হবে।

 

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহুল চন্দ্র বলেন, মেয়াদোত্তীর্ণ ও বিএসটিআই অনুমোদনহীন ১৫ মণ পচা খেজুর জব্দ করা হয়েছে। খেজুরের গায়ে শুধু মেয়াদ থাকলে হবে না সেখানে বিএসটিআইয়ের অনুমোদনের প্রয়োজন আছে। আমরা এগুলো জব্দ করে পরীক্ষা-নিরীক্ষা জন্য পাঠিয়ে দেব।

 

জেলা প্রশাসক মো. সফিউল আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ রয়েছে রমজানে কেউ মেয়াদোত্তীর্ণ ও বিএসটিআই অনুমোদনহীন ও পচা খাবার বিক্রি করতে পারবে না। আমাদের অভিযান অব্যাহত থাকবে। সুনামগঞ্জে কোনো রকমের অবৈধ ব্যবসা পরিচালনা হবে না।
উল্লেখ, মঙ্গলবার নগরীর দক্ষিণ সুরমায় অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালত ১০ বছরের পুরনো ও পচা প্রায় সাড়ে ১২হাজার কেজি খেজুর জব্দ করে। পরে এগুলো নষ্ট করা হয়।