jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» সতর্কতার মহা দুর্যোগ : ইমামুল ইসলাম রানা «» বিশ্বনাথে ছেলের হোম কোয়ারিন্টাইন শেষে ত্রাণ নিয়ে অসহায়দের পাশে মুক্তিযোদ্ধা রহিম «» কমবেশি কিছু মানুষ, অথবা পুরো মনুষ্য প্রজাতি মারা যাবে এই মহামারীতে, আলামত সেটাই বলছে «» বিশ্বনাথে কর্মহীন-অসহায়দের পাশে ত্রাণ নিয়ে সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুল «» বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদের ফাঁসির রায় দ্রুত কার্যকর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী «» হবিগঞ্জকে লকডাউন ঘোষণা «» জামাতে নামাজ চলমান-চিত্রে আমাদের করণীয়ঃ বর্জনীয় «» সিলেটে শ্রমজীবী মানুষের বিক্ষোভ «» এবার বাঘের শরীরেও পাওয়া গেল করোনাভাইরাস «» জগন্নাথপুরে ইউপি সদস্যকে জড়িয়ে মিথ্যা অপ-প্রচারের নিন্দা ও প্রতিবাদ



নির্বাচনী হিসাব দিতে এক মাস সময় চাইল বিএনপি

ডেস্ক রিপোর্ট :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় আয়-ব্যয়ের হিসাব জমা দিতে আরও এক মাস সময় চেয়েছে বিএনপি।

বুধবার দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত একটি চিঠি নির্বাচন কমিশনে জমা দিয়েছে বিএনপির তিন সদস্যের একটি প্রতিনিধি দল।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বলেন, ‘বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, মনির হোসেন দলের একটি চিঠি নির্বাচন কমিশন সচিবালয়ে পৌঁছে দিয়েছেন।’

৩১ মার্চ এই হিসাব জমা দেওয়ার সময়সীমা শেষ হয়ে গেছে।

গণপ্রতিনিধিত্ব আদেশের (আরপিও) ৪৪ সিসিসি ধারায় বলা আছে, প্রতিটি রাজনৈতিক দলকে নির্বাচন শেষ হওয়ার পরবর্তী ৯০ দিনের মধ্যে তাদের নির্বাচনী ব্যয়ের হিসাব ইসিতে জমা দিতে হবে।

৪৪ ডি ধারায় বলা আছে, কোনো দল ৯০ দিনের মধ্যে ব্যয়ের হিসাব জমা দিতে না পারলে ইসি তাদের সতর্ক করে নোটিশ দিয়ে পরবর্তী ৩০ দিনের মধ্যে হিসাব জমা দেওয়ার নির্দেশ দিতে পারবে। এই সময়ের মধ্য কোনো দল হিসাব জমা দিতে ব্যর্থ হলে ইসি তাদের ১০ হাজার টাকা জরিমানা করে পরবর্তী ১৫ দিনের মধ্যে হিসাব জমা দেওয়ার নির্দেশ দিতে পারবে। কোনো এই ধাপেও ব্যর্থ হলে ইসি সেই দলের নিবন্ধন বাতিল করতে পারবে।

৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, রাজপথের প্রধান বিরোধী দল বিএনপি, জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টিসহ নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলই এই নির্বাচনে অংশ নেয়। আইন অনুযায়ী এসব দলের নির্বাচনী ব্যয়ের হিসাব ইসিতে জমা দেওয়ার সময়সীমা গত ৩১ মার্চ শেষ হয়েছে।