jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» মৌলভীবাজারে জাতীয় ছাত্রসমাজের ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ছাত্র মজলিস গোলাপগঞ্জ উপজেলা উত্তর ও পৌর শাখার সংবর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত «» বড়লেখায় ছাত্র মজলিস বৃহত্তর খলাগাঁও শাখার ইফতার মাহফিল অনুষ্ঠিত «» ঐতিহ্যবাহী বিশ্বনাথ প্রেসক্লাবের কর্মকান্ড সর্বমহলে প্রসংশিত- শফিকুর রহমান চৌধুরী «» জগন্নাথপুরে গুপ্তধনের সন্ধ্যানে জমিয়ত নেতা মাওঃ ইমরান আহমদ «» গোয়াইনঘাটে পূর্ব শত্রুতার জের ধরে দুই পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ২০ «» জগন্নাথপুরে সাজাপ্রাপ্ত ও পলাতক আসামী গ্রেফতার «» জগন্নাথপুর থানার এক পুলিশ অফিসার গরু চুরির সঙ্গে জড়িত থাকার অভিযোগে ক্লোজ করা হয়েছে «» এমন দেশে বসত, বেশির ভাগই অসৎ «» ফলোআপ : বিশ্বনাথে শিশু খাদিজা হত্যা রহস্য নিয়ে অন্ধকারে পুলিশ



মির্জা ফখরুলের সংসদীয় আসন শূন্য ঘোষণা

ডেস্ক রিপোর্ট :: নির্ধারিত সময়ের মধ্যে শপথ গ্রহণ না করায় শূন্য ঘোষণা করা হয়েছে বগুড়া-৬ সংসদীয় আসনটি; ওই আসন থেকেই সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার রাতে সংসদ অধিবেশন চলাকালে স্পিকার শিরীন শারমিন চৌধুরী সংসদ সদস্যদের সামনে এ ঘোষণা দেন।

এর ফলে বগুড়া-৬ আসনটিতে নতুন করে নির্বাচনের উদ্যোগ গ্রহণ করবে নির্বাচন কমিশন।

সংবিধান অনুযায়ী কোনও সংসদ সদস্য নির্বাচনের পর সংসদের প্রথম বৈঠকের তারিখ থেকে ৯০ দিনের মধ্যে শপথ নিতে না পারলে ওই আসন শূন্য হবে। তবে এই ৯০ দিনের মেয়াদ শেষ হওয়ার আগে স্পিকার যথার্থ কারণে তা বাড়াতে পারবেন।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এর পরের মাসে অর্থাৎ ৩০ জানুয়ারি সংসদের প্রথম অধিবেশন বসে। সে হিসেবে ২৯ মার্চ প্রথম সংসদ অধিবেশনের ৯০ দিন শেষ হয়।

এবারের নির্বাচনে অভাবনীয় বিপর্যয় হয় বিএনপির। ৩০০ আসনের ২৮৩টিতে বিএনপির দুই জোট জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলের প্রার্থীরা ভোট পর্যন্ত টিকে ছিলেন। সব মিলিয়ে আট আসন পায় বিএনপির দুই জোট। বিএনপি ছয়টি, বাকি দুটি গণফোরাম।

একাদশ সংসদে গণফোরামের দুইজন এবং বিএনপির পাঁচজন নির্বাচিত সংসদ সদস্য শপথ গ্রহণ করেছেন। শপথ নিতে বাকি রয়ে যাওয়া মির্জা ফখরুল বলছেন, দলীয় সিদ্ধান্তেই কৌললের অংশ হিসেবে শপথ নিচ্ছেন না তিনি।