jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» ছাতকে ইমাম-মোয়াজ্জিনদের মধ্যে প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ করলেন মুহিবুর রহমান মানিক «» নবীগঞ্জে ৬৩৮টি মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদান «» সরকারী অনুদানের টাকা ইমাম মোয়াজ্জিনদের প্রদান করা প্রয়োজন «» বালাগঞ্জে সারসপুর যুব ঐক্য পরিষদ গঠন «» জকিগঞ্জে ছেলের কোপে মা খুন, ঘাতক আটক «» নতুন ১২৫৬ জনকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দিয়ে গেজেট প্রকাশ «» ধর্মপাশায় নানাবাড়ি থেকে ফেরার পথে এক কিশোরী ধর্ষণের শিকার, গ্রেপ্তার-১ «» দক্ষিণ সুরমায় বাস টার্মিনালে দিনব্যাপি সংঘর্ষ, ৩০ রাউন্ড গুলি, আহত প্রায় ৫০ «» বড়লেখায় আরো দু’যুবকসহ ৩ জনের করোনা শনাক্ত; আক্রান্ত ১২ «» জগন্নাথপুরে একজন মৃত্যুঞ্জয়ী করোনাযোদ্ধা জননেতা সৈয়দ তালহা আলম



হাওরাঞ্চলে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে : প্রতিমন্ত্রী ইমরান আহমদ

নিজস্ব প্রতিবেদক :: সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নে সরকার বহুমুখী পদক্ষেপ হাতে নিয়েছে। হাওরাঞ্চলে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নসহ বিদ্যুতায়নের মাধ্যমে প্রতিটি গ্রামকে আলোকিত করে তুলতে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে মানুষের ভাগ্যের পরিবর্তন হয়। তিনি সিলেটে গোয়াইনঘাট উপজেলার বিভিন্ন উন্নয়ন মূলক প্রকল্পের উদ্বোধনকালে এসব কথা বলেন।

তিনি বলেন, সালুটিকর-গোয়াইনঘাট গাংকিনারী সড়কটি দ্রুত সময়ের মধ্যে মানুষ চলাচলের উপযোগী করে তুলতে আন্তরিকভাবে কাজ করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ গাংকিনারী সড়কের লেঙ্গুড়ায় ও লান্দের ভাঙ্গায় পিআইও ব্রীজ উদ্বোধন করা হয়েছে। এছাড়া পূর্ব জাফলং ইউনিয়নের মুসলিমনগর-ছৈলাখেল ৯ম খন্ড সড়ককের হারিখাই খালের উপর পিআইও ব্রীজের উদ্বোধন হয়েছে। প্রতিমন্ত্রী বলেন, অসহায় ৩৮টি পরিবারে ৭৬ বান্ডিল টেউটিন ও প্রত্যেকে নগদ ৬হাজার টাকা প্রদানের মাধ্যমে দুস্থদের পাশে দাড়িয়েছে সরকার। এছাড়া চা শ্রমিকদেরে জীবন মান উন্নয়নে ৩০৩ জন শ্রমিকের মধ্যে এককালিন ৫হাজার টাকা করে ১৫ লাখ ১৫ হাজার টাকা প্রদান করা হয়েছে। প্রতিবন্ধী ১শ’ ১১জন শিক্ষার্থীর মধ্যে উপবৃত্তি বাবদ ৬ লাখ ৬৬ হাজার টাকা প্রদান করা হয়েছে। ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মধ্যে ২০হাজার টাকা বিতরণ করা হচ্ছে। ঐচ্ছিক তহবিল থেকে ৯০ জন অসহায়ের মধ্যে ৩ হাজার টাকা করে প্রদান করা হচ্ছে। উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবু কাওছার ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বাঁধন কান্তি সরকারের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল। বিভিন্ন পৃথক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহীম, গোয়াইনঘাট সরকারী কলেজের অধ্যক্ষ ফজলুল হক, সিনিয়র সহকারী পুলিশ সুপার (গোয়াইনঘাট সার্কেল) মো. নজরুল ইসলাম, অফিসার ইনচার্জ মো. আব্দুল জলিল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, এস.কামরুল হাসান আমিরুল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো. আব্দুল হক, উপজেলা আয়ামী লগি নেতা সুভাস চন্দ্রপাল ছানা, সামছুল আলম, মোজাম্মেল হোসেন মেনন প্রমুখ।

উল্লেখ্য, প্রতিমন্ত্রী ইমরান আহমদ সকাল ১০টায় মুসলিমনগর পিআইও ব্রীজ এবং সকাল ১১টায় সালুটিকর-গোয়াইনঘাট গাংকিনারী সড়কের লেঙ্গুড়ায় ২টি পিআইও ব্রীজ উদ্বোধন করেন। পরে টেউটিন বিতরণ শেষে ইমরান আহমদ বালিকা বিদ্যালয় পরিদর্শন করেন। দুপুর আড়াইটার দিকে সালুটিকর-গোয়াইনঘাট সড়ক হইতে কদমতলা গ্রামের ১ কি.মি. ইট সলিং রাস্তা পরিদর্শন করেন।